Sealdah Train Collision: দুই ট্রেনের ধাক্কা, শিয়ালদহ স্টেশনের কাছে বড়সড় দুর্ঘটনা এড়াল রানাঘাট লোকাল

Sealdah Train Collision: যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। আতঙ্কিত হয়ে পড়েছেন ট্রেনের যাত্রীরা।

Sealdah Train Collision: দুই ট্রেনের ধাক্কা, শিয়ালদহ স্টেশনের কাছে বড়সড় দুর্ঘটনা এড়াল রানাঘাট লোকাল
ট্রেন দুর্ঘটনা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 12:57 PM

কলকাতা: ফের লোকাল ট্রেনে (Local Train) দুর্ঘটনা। বুধবার সকালে যে সময় ট্রেনে নিত্যযাত্রীদের ভিড় থাকে সেই সময়েই একটি ট্রেনে ধাক্কা লাগে অপর ট্রেনে। শিয়ালদহ (Sealdah) স্টেশনের কাছেই এই ঘটনা ঘটে। জানা গিয়েছে, একটি ট্রেন শিয়ালদহ স্টেশন থেকে কারশেডের দিকে যাচ্ছিল, আর একটি ট্রেন কারশেড থেকে স্টেশনের দিকে যাচ্ছিল। দ্বিতীয় ট্রেনটি ছিল রানাঘাট লোকাল, তাতে বেশ কয়েকজন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে।

রেল সূত্রে খবর, পাশাপাশি লাইনে থাকা দুটি ট্রেনের একে অপরের সঙ্গে ধাক্কা লাগে। জানা যাচ্ছে, যে ট্রেনটি কারশেডের দিকে যাচ্ছিল, তাতে কোনও যাত্রী ছিলেন না। আর অপর দিক থেকে আপ রানাঘাট লোকাল আসছিল স্টেশনের দিকে। আচমকাই রেলের লাইন থেকে রানাঘাট লোকালের চাকা বেরিয়ে পাশের লাইনের দিকে চলে যায়। ধাক্কা লাগে ফাঁকা ট্রেনের সঙ্গে। দুটি ট্রেনই দাঁড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, কোনও যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনা ঘটেছে। তবে আসল কারণ খতিয়ে দেখার চেষ্টা করছেন রেলের আধিকারিকরা। তাঁরা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন।

train accident

ট্র্যাক থেকে বেরিয়ে যায় চাকা

এই ঘটনায় যাত্রীদের কারও আঘাত লাগেনি। ট্রেন থেকে সঙ্গে সঙ্গে তাঁদের নামানোর ব্যবস্থা করা হয়। তবে এভাবে লাইন থেকে চাকা বেরিয়ে গিয়ে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত বলে মনে করা হচ্ছে।  এই ঘটনায় যাত্রীরা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন। শিয়ালদহ থেকে প্রতিদিন লোকাল ট্রেনে যাতায়াত করেন হাজার হাজার মানুষ। সেরকম ট্রেন এভাবে লাইনচ্যুত হয়ে যাওয়ার ঘটনায় প্রশ্ন উঠছে যাত্রী সুরক্ষা নিয়ে।

গত নভেম্বরেই দুর্ঘটনার কবলে পড়ে শিয়ালদহগামী কৃষ্ণনগর লোকাল। ট্রেনের কাপলিং খুলে যাওয়ায় পাঁচটি বগি আলাদা হয়ে গিয়েছিল। সামনের চারটি বগি নিয়েই ছুটে যা ট্রেন।