রাতভর বৃষ্টিতে জলমগ্ন কলকাতা, আজ দিনভর জলে ভাসবে এই জেলাগুলি…

Weather: আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রাতভর বৃষ্টিতে জলমগ্ন কলকাতা, আজ দিনভর জলে ভাসবে এই জেলাগুলি...
জলমগ্ন ঠনঠনিয়া। ছবি দীপঙ্কর জানা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 7:30 AM

কলকাতা: রাতভর বৃষ্টিতে জলমগ্ন কলকাতা। শুক্রবার দুপুরের পর থেকেই শুরু হয়েছিল দফায় দফায় বৃষ্টি। কখনও ঝিরি ঝিরি। আবার কখনও মুষল ধারাপাত। রাতের দিকে সেই বৃষ্টিই বাড়তে শুরু করে। যার জেরে জলমগ্ন হয়ে পড়ল রাজ্যের রাজধানীর বিস্তীর্ণ এলাকা। কোথাও হাঁটু জল, কোথাও জল উঠেছে কোমর পর্যন্ত। ভোর থেকেই ভোগান্তি শুরু শহরবাসীর।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আকাশ মূলত মেঘলাই থাকবে। তার সাথে চলবে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতাতেও প্রধানত মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরের উপরে জলীয় বাষ্পের পরিমাণ বৃদ্ধি পাওয়ার কারণেই এই বৃষ্টি বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবারও দিনভরই জলে ভিজবে শহর ও জেলাগুলি।

thanthania

বিশেষ করে কলকাতা, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় এদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সকাল ১০টার মধ্যে বৃষ্টিপাতের সঙ্গে ঝোড়ো বাতাসও বইতে পারারও সম্ভাবনার কথা জানানো হয়েছে। অন্যদিকে হাওড়া, হুগলি জেলার বিভিন্ন এলাকায় ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। অর্থাৎ, এ কথা স্পষ্ট সপ্তাহান্তে জলযন্ত্রণায় নাকাল হওয়াই ভবিতব্য মহানগরবাসী ও একাধিক জেলার। উত্তর ওড়িশা এবং ঝাড়খণ্ডের উপরে একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। সে কারণেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় এই বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আরও পড়ুন: মাথায় ব্যান্ডেজ, হাতে স্যালাইনের চ্যানেল! মাঝ রাতে ন্যাশনাল মেডিক্যালে আনা হল দুই ‘যুব তৃণমূল’ কর্মীকে