সকাল থেকেই কুয়াশার জাল, বৃষ্টির আভাস হাওয়া অফিসের

মার্চ মাস আসতে চলেছে। অথচ এতটা কুয়াশার দাপট কেন! হাওয়া অফিস (Weather Update) বলছে, জলীয় বাষ্প বাড়ছে অন্যদিকে কমছে হাওয়ার গতি। এই দুইয়ের কারণেই কুয়াশা বাড়ছে।

সকাল থেকেই কুয়াশার জাল, বৃষ্টির আভাস হাওয়া অফিসের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 26, 2021 | 8:59 AM

কলকাতা: কুয়াশার  চাদরে মুড়েছে দক্ষিণবঙ্গ (South Bengal)। শুক্রবার সকাল থেকেই অতি হালকা ঠান্ডার আমেজ কলকাতা-সহ গোটা রাজ্যে। যদিও বেলার দিকে কুয়াশা কেটে গেলে ছবিটায় বদল আসবে বলেই পূর্বাভাস (Weather Update) দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৬%। তবে এ সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে তাপমাত্রা অনেকটাই বাড়তে পারে। সপ্তাহান্তে কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসেও পৌঁছতে পারে বলে আভাস হাওয়া অফিসের।

আরও পড়ুন: আজ ভারত বনধ, কতটা প্রভাব পড়বে বাংলায়?

শুক্রবার কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও পূর্ব মেদিনীপুর-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেই সকাল থেকে কুয়াশার দাপট লক্ষ্য করা গিয়েছে। হাওয়া অফিস বলছে, একদিকে জলীয় বাষ্প বাড়ছে অন্যদিকে কমছে হাওয়ার গতি। এই দুইয়ের কারণেই কুয়াশা বাড়ছে।

এদিন আবার উত্তরবঙ্গের একাধিক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পংয়ে। বৃষ্টি ও হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমের পার্বত্য এলাকায়। বৃষ্টি হতে পারে জলপাইগুড়ির কিছু অংশেও।