Weather Update: রোদ ঝলমলে আকাশ দেখেও ছাতা নিতে ভুলবেন না, বেলা গড়াতেই বাড়বে ভোগান্তি!

Kolkata: আজ কলকাতা সংলগ্ন এলাকায় বিকেলের দিকে মেঘলা আকাশ থাকবে। সঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

Weather Update: রোদ ঝলমলে আকাশ দেখেও ছাতা নিতে ভুলবেন না, বেলা গড়াতেই বাড়বে ভোগান্তি!
রাজ্যে ফের বৃষ্টির সতর্কবার্তা ( নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 9:16 AM

কলকাতা: বৃহস্পতিবার রাত থেকে আকাশের গর্জন শোনা যাচ্ছিল কলকাতা সংলগ্ন জেলাগুলিতে। এরপর শুক্রবার প্রায় সারাদিনই মুখ ভার ছিল আকাশের। দফায়-দফায় চলে বৃষ্টি। তবে খুব ভারী বৃষ্টি না হলেও গতকাল কলকাতা শহর দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলার যেমন মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। এরপর দুপুর থেকে আকাশ পরিষ্কার হতে শুরু করে। তবে শনিবার কেমন থাকবে আবহাওয়া? কী বলছে আবহাওয়া দফতর? আদৌ কি বৃষ্টির সম্ভবনা রয়েছে?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ কলকাতা সংলগ্ন এলাকায় বিকেলের দিকে মেঘলা আকাশ থাকবে। সঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। শুধু কলকাতা নয় পাশাপাশি ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরেও বৃষ্টির সতর্ক বার্তা জারি রয়েছে। আজ বিকেল থেকে ফের আকাশের পরিস্থিতি খারাপ হতে পারে। থাকবে আগামীকাল পর্যন্ত। ফলে বৃষ্টির থেকে আপাতত রেহাই নেই বললেই চলে।

এদিকে, কলকাতায় পরিস্থিতি ততটা খারাপ না থাকলেও পশ্চিমের জেলাগুলি যেমন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে ঝড়ো হাওয়ার সতর্কবার্তা জারি করা হয়েছে। সঙ্গে বৃষ্টি হবে বলেও আলিপুর আবহাওয়া অফিস থেকে জানা যাচ্ছে। তবে সুখবর যে ২৮ তারিখ থেকে দক্ষিণবঙ্গের প্রতিটি জেলাতেই মোটামুটি আকাশ পরিষ্কার হয়ে যাবে।

শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত-হালকা বৃষ্টি হতে পারে। আজ শুধুমাত্র দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ারে হালকা বৃষ্টি হবে। আগামীকাল উত্তরবঙ্গের সর্বত্রই হালকা বৃষ্টি হবে। তবে ২৮ তারিখ থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। রাতে দুই বঙ্গের তাপমাত্রার খুব একটা পরিবর্তন নেই। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টি।

পশ্চিমে জেলাগুলিতে ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে মাঝারি বৃষ্টি।

বস্তুত, বৃহস্পতিবার রাতে দমকা ঝড়ো হাওয়া আর বজ্রবিদ্যুৎ সহ শিলা বৃষ্টির ফলে ক্ষতি হয়েছে বিঘের পর বিঘে আলু ও সরষে চাষের জমি। শিলা বৃষ্টিতে ভেঙে গিয়েছে আলু গাছের ডগা। বিঘের পর  বিঘে সরষে জমিও ক্ষতিগ্রস্ত। এক রাতের বৃষ্টিতে চরম ক্ষতির সম্মুখীন হয়েছেন কৃষকেরা।

আরও পড়ুন: Cow smuggling: গাড়িতে ভর্তি করে রাখা কাঠের গুঁড়োর বস্তা, একটি সরাতেই পুলিশের চোখ উঠল কপালে!

আরও পড়ুন: Women Death in Balurghat: সন্তান জন্মের এক সপ্তাহের মধ্যেই মৃত্যু মহিলার, কারণ শুনলে চোখে জল আসবে