Weather Update: ক’দিন টানা বর্ষণ, আপনার জেলায় কবে বৃষ্টি জেনে নিন…

Weather Update: আগামিকাল পশ্চিম মেদিনীপুর, নদিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে হালকা বৃষ্টিপাত। বাঁকুড়া, বীরভূমে থাকবে কুয়াশার দাপট। তবে বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

Weather Update: ক'দিন টানা বর্ষণ, আপনার জেলায় কবে বৃষ্টি জেনে নিন...
ক'দিন চলবে বৃষ্টি? (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 10:46 AM

কলকাতা: নতুন বছরের শুরুতে তাপমাত্রা ফের কমার সম্ভাবনা। ৩-৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমার পূর্বাভাস। রাজ্যের পশ্চিমী জেলাগুলিতে হালকা বৃষ্টি। আগামিকাল পশ্চিম মেদিনীপুর, নদিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে হালকা বৃষ্টিপাত। বাঁকুড়া, বীরভূমে থাকবে কুয়াশার দাপট। তবে বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

বৃহস্পতিবার হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়ায়।

বৃহস্পতিবার মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, উত্তরবঙ্গের সব জেলা। উত্তরে রয়েছে শিলাবৃষ্টির সতর্কবার্তাও।

শুক্রবার হালকা বৃষ্টি: পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম

শুক্রবার মাঝারি বৃষ্টি: দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার

হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার জেরে পাহাড়ে বৃষ্টি ও তুষারপাত হচ্ছে। এই সময় দার্জিলিংয়ের উপর দিয়ে পশ্চিমী ঝঞ্ঝা বয়ে যাচ্ছে। ফলে তুষারপাত হচ্ছে টাইগার হিলে।

জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ ফের জাঁকিয়ে ঠান্ডা উপভোগ করতে পারবেন বঙ্গবাসী। প্রায় ১৪ দিন পর তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি হয়ে গিয়েছে। আগামী ৩-৪ দিনের মধ্যে তাপমাত্রা নামার সম্ভাবনা নেই। বরং বাড়লেও বাড়তে পারে। বর্ষশেষ ও বর্ষবরণে তখন শীতের পোশাক খুব বেশি লাগবে না বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। তবে প্রথম সপ্তাহেই তাপমাত্রা নামতে শুরু করবে। কলকাতার তাপমাত্রা ১৫-১৬ ডিগ্রির আশেপাশেই থাকবে বলে মনে করছেন তাঁরা।

পশ্চিমী ঝঞ্ঝা কাশ্মীর হয়ে ঢুকেছে। তার প্রভাবে উত্তর ভারতের বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় বাংলার বিভিন্ন জেলাগুলিতেও অর্থাৎ পশ্চিম ও উত্তরের জেলাগুলিতে বৃষ্টিপাত হবে। বুধবার বেশি বৃষ্টি হবে। ১০ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। শীতকালের যে চরিত্র, অর্থাৎ শুষ্ক হাওয়ার এখন কোনও লক্ষ্মণ নেই।

পশ্চিমী ঝঞ্ঝার ফলে বৃষ্টি হবে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদে। এই জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হবে। এদিনই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে নদিয়া, হুগলি ও বর্ধমানেও। উত্তরবঙ্গ ও সিকিমের সব জেলায় বৃষ্টি। পরপর চার ঝঞ্ঝায় শীত পুরোই থমকে আপাতত। তবে আজকে বড়ই স্যাঁতস্যাঁতে আবহাওয়া। বইছে শিরশিরে হাওয়া।

আরও পড়ুন: Fake Oil: গাড়ির নকল ইঞ্জিন ওয়েল মোড়কজাত করার কন্টেইনার উদ্ধার, দমদমে বড় চক্র ফাঁস

আরও পড়ুন: Dilip Ghosh On Gangasagar: ‘কুম্ভমেলাও বন্ধ করে দেওয়া হয়েছিল…’ গঙ্গাসাগর মেলা প্রসঙ্গে এবার কী বললেন দিলীপ?