Alipurduar MLA Join TMC: বিজেপি ছেড়ে তৃণমূলে আলিপুরদুয়ারের বিধায়ক

Alipurduar: রবিবারই ফুল বদলে পদ্ম থেকে ঘাসফুলে যোগ দেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে গিয়ে যোগ দেন তিনি।

Alipurduar MLA Join TMC: বিজেপি ছেড়ে তৃণমূলে আলিপুরদুয়ারের বিধায়ক
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সুমন কাঞ্জিলাল।
Follow Us:
| Updated on: Feb 05, 2023 | 10:08 PM

কলকাতা: তৃণমূলে যোগ দিলেন বিজেপি বিধায়ক (BJP MLA Suman Kanjilal)। রবিবারই তৃণমূলে যোগ দেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল। দীর্ঘদিন ধরেই সুমনের দলবদলের চর্চা চলছিল। অবশেষে রবিবার তিনি ফুল বদল করলেন বলেই টুইট করে জানানো হয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে। বিধানসভায় বিজেপির ভাল বক্তাদের মধ্যে প্রথম সারিতে নাম রয়েছে সুমন কাঞ্জিলালের। সেই সুমন রবিবার কলকাতায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে এসে যোগদান করেন বলে জানা গিয়েছে। যদিও এই যোগদান নিয়ে এখনও সুমন কাঞ্জিলালের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে পঞ্চায়েত ভোটের আগে এই যোগদান যে বিজেপির অন্দরে বড় ধাক্কা, তেমনটাই বলছেন রাজনীতির কারবারিরা।

মাস দেড়েক আগে যখন একের পর এক ‘ডেডলাইন’ দিচ্ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সে সময় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গিয়েছিল, ‘দরজা খোলা’র কথা। বলেছিলেন “দরজা খুললে বিজেপি দলটাই আর থাকবে না।” এদিন সুমনের বিজেপি ছেড়ে যোগদানের পর বিভিন্ন মহলে প্রশ্ন, তবে কি তৃণমূল দরজা খোলা শুরু করল?

গত কয়েকদিন ধরে বেশ কয়েকজন বিজেপি বিধায়কের তৃণমূলে যোগদানের জল্পনা শোনা যাচ্ছে। এই তালিকায় আলিপুরদুয়ার জেলার বিধায়কদের নাম নিয়েও জল্পনা রয়েছে। এই জল্পনার আবহে সুমন কাঞ্জিলালের ঘাসফুলে যোগদান নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। আলিপুরদুয়ার সেই জেলা, যেখানে একুশের বিধানসভা ভোটে বিজেপি দখলে নেয় সমস্ত আসন। পাঁচটি বিধানসভা আসনই ছিল ঘাসফুলমুক্ত। এবার সে জেলায় ভাঙন বিজেপির।

বিধানসভায় সুবক্তা হিসাবে নাম রয়েছে সুমন কাঞ্জিলালের। সুমন তাঁর ধারাল বক্তব্যের জোরে গত নভেম্বর মাসে বিধানসভার অধিবেশনে শিল্প সংক্রান্ত বিষয়ে রাজ্য সরকারকে নাস্তানাবুদ করেছিলেন। রাজ্য বাজেট অধিবেশনের আগে সেই বিধায়কের দলবদল।

যদিও এই যোগদান প্রসঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “একুশের ভোটের আগে সমাজের বিভিন্ন ক্ষেত্র থেকে মানুষ আমাদের দলে এসেছেন। বেশিরভাগই আমাদের সঙ্গে আছেন। তবে কেউ কেউ হয়ত আমাদের প্রতীকে জিতেও চাপের কাছে, প্রলোভনের কাছে, ক্ষমতার অলিন্দে স্বাচ্ছন্দ্যে থাকতে চেয়ে চলে গিয়েছেন। এতে রাজনৈতিকভাবে সামগ্রিক কোনও প্রভাব দলে পড়বে না।”