Mamata Banerjee: কলকাতার রাস্তায় আচমকা বাইকে চেপে যাত্রা মমতার, কী হল হঠাৎ?

Mamata Banerjee Bike Ride: কর্মসূচি শেষ করে মুখ্যমন্ত্রী সোজা উঠে যান তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা এক অফিসারের বাইকে। আর ওই অফিসারও সঙ্গে সঙ্গে বাইকে মুখ্যমন্ত্রীকে নিয়ে হুঁশ করে বেরিয়ে যান সেখান থেকে। ডাফরিন রোড ধরে ফোর্ট উইলিয়ামের দিকে এগিয়ে যায় বাইক।

Mamata Banerjee: কলকাতার রাস্তায় আচমকা বাইকে চেপে যাত্রা মমতার, কী হল হঠাৎ?
বাইকে মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 11:24 PM

কলকাতা: কুস্তিগীরদের আন্দোলনের সমর্থনে বৃহস্পতিবার কলকাতার রাজপথে মোমবাতি হাতে মিছিল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গোষ্ঠ পালের মূর্তির পাদদেশ থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত হাঁটেন তিনি। সেই সময় এক চিত্র সাংবাদিক হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। সেই বিষয়টি মুখ্যমন্ত্রীর কানে যাওয়া মাত্রই তিনি নিজের গাড়িতে করে ওই চিত্র সাংবাদিককে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে দেন। তারপর সেই চিত্র সাংবাদিককে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। পরে মুখ্যমন্ত্রী গান্ধী মূর্তির পাদদেশে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি শেষ করে বাইকে চেপে রওনা দেন সেখান থেকে। কর্মসূচি শেষ করে সোজা উঠে যান এক মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এক আধিকারিকের বাইকে। আর সঙ্গে সঙ্গে ওই অফিসারের বাইক মুখ্যমন্ত্রীকে নিয়ে হুঁশ করে বেরিয়ে যায় সেখান থেকে। ডাফরিন রোড ধরে ফোর্ট উইলিয়ামের দিকে এগিয়ে যায় বাইক।

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর গাড়ি ওই চিত্র সাংবাদিককে নিয়ে হাসপাতালে যাওয়ার কারণে তিনি বাইকে চেপেই রওনা দেন। বাইকে চেপে মুখ্যমন্ত্রী যখন যাচ্ছিলেন, তখন বাইকের পিছন পিছনই যাচ্ছিল মুখ্যমন্ত্রীর কনভয়ের বাকি গাড়িগুলি। জানা যাচ্ছে, বাইকে চেপে কিছু দূর যাওয়ার পর কনভয়ের অপর একটি গাড়িতে উঠে বাড়ির উদ্দেশে রওনা দেন তিনি।

মুখ্যমন্ত্রীর বাইকে চেপে যাওয়ার এমন দৃশ্য অবশ্য অতীতেও দেখা গিয়েছে। যেমন অতীতে পেট্রো-পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে স্কুটারে চেপে নবান্নে গিয়েছিলেন তিনি। যদিও সেটি ছিল পূর্ব ঘোষিত এক প্রতিবাদ কর্মসূচির অঙ্গ। কিন্তু বৃহস্পতিবার বিকেলে যে দৃশ্যের সাক্ষী থাকল কলকাতা, তা সাম্প্রতিক অতীতে একেবারেই নজিরবিহীন। গান্ধী মূর্তির পাদদেশের কর্মসূচি শেষ করে আচমকাই তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা এক অফিসারের বাইকে চেপে সেখান থেকে রওনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য অতীতেও এমন অসুস্থ হয়ে পড়া সংবাদকর্মীদের সাহায্য করেছিলেন। যেমন অতীতে গঙ্গাসাগর মেলার সময় এক অসুস্থ হয়ে পড়া সাংবাদিককে হেলিকপ্টারে করে ডুমুরজলায় নিয়ে আসার ব্যবস্থা করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।