Recruitment Scam: ইডির ‘গোপাল প্রাপ্তি’তেও সারথি তাপস? টিভি নাইন বাংলার হাতে এক্সক্লুসিভ তথ্য

ED: গোপাল দলপতি পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। ভগবানপুর-২ ব্লকের গড়বাড়ি-২ গ্রামপঞ্চায়েতের খিরিশবাড়ি গোপালের গ্রাম।

Recruitment Scam:  ইডির 'গোপাল প্রাপ্তি'তেও সারথি তাপস? টিভি নাইন বাংলার হাতে এক্সক্লুসিভ তথ্য
বাঁদিকে গোপাল দলপতি। ডানদিকে তাপস মণ্ডল।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 8:53 AM

কলকাতা: তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষকে (Kuntal Ghosh) নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করার পরই উঠে এসেছিল গোপাল দলপতির নাম। প্রথমে জানা গিয়েছিল, অন্য একটি দুর্নীতি মামলায় দিল্লি পুলিশের হাতে গ্রেফতার হওয়া গোপাল ‘পলাতক’। ইডি তাঁকে খুঁজছিল। কিন্তু এরইমধ্যে সোমবার অবাক করার মতো ঘটনা ঘটে। দুপুরে ইডির অফিসে একটি ফোন আসে। ফোনের ওপারে গোপাল দলপতি ছিলেন বলেই ইডি সূত্রে খবর। গোপাল ইডির অফিসে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেন। সূত্র মারফত জানা যায়, মঙ্গলবারই ইডির অফিসে যেতে পারেন তিনি। এবারও আরও এক চাঞ্চল্যকর তথ্য উঠে এল টিভি নাইন বাংলার হাতে। জানা যাচ্ছে, ইডির ‘গোপাল প্রাপ্তি’তেও সারথী তাপস মণ্ডল। এই তাপস মণ্ডলই প্রথম গোপাল দলপতির সঙ্গে যোগাযোগ করেছিলেন। সূত্রের খবর, এই তাপসের পরামর্শ মেনেই গোপাল ইডি দফতরে ফোন করেন। বয়ান রেকর্ডের ইচ্ছা প্রকাশ করে মঙ্গলবারই হাজির হতে পারেন তিনি। এর আগে তাপসের কাছ থেকেই কুন্তল ঘোষের খোঁজ পায় ইডি।

তাপস মণ্ডল এর আগে জানিয়েছিলেন, কুন্তলের কাছে গোপাল দলপতিকে তিনিই পাঠান। গোপালকে তিনি আগে থেকেই চিনতেন। চাকরি প্রার্থীদের সঙ্গে কুন্তলের যোগাযোগ বা টাকা পাইয়ে দেওয়ার বিষয়ে এই গোপাল দলপতি মাধ্যম হিসেবে কাজ করতেন বলেও জানিয়েছিলেন তাপস মণ্ডল।

গোপাল দলপতি পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। ভগবানপুর-২ ব্লকের গড়বাড়ি-২ গ্রামপঞ্চায়েতের খিরিশবাড়ি গোপালের গ্রাম। তাপস মণ্ডলের মুখে প্রথমবার তাঁর নাম শোনা গিয়েছিল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে তাপসই প্রথম গোপালের নাম করেছিলেন। কুন্তল গ্রেফতার হওয়ার পর বারবার তাঁর নাম শোনা যায়। গোপালের জ্যেঠতুতো দাদা মানিক দলপতি জানিয়েছিলেন, দমদমে থাকেন গোপাল। সেখানে টিউশন পড়ান। কম্পিউটারেরও কিছু করে বলে শুনেছিলেন। একইসঙ্গে তিনি জানান, গোপাল খুব কম সময়ের জন্য গ্রামের বাড়িতে আসতেন। এলেও রাতে থেকে সকালেই রওনা দিতেন।

সেই গোপাল এদিন ইডির দফতরে হাজির হয়ে কী বলেন, তার উপর নতুন মোড় নিতে পারে এই তদন্ত। গোপাল দলপতির বক্তব্য যে এই তদন্তে একটা আলাদা মাত্রা যোগ করবে, তেমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। বিশেষ করে ইডির দফতরে ফোন করে বয়ান রেকর্ড করাতে চাওয়াটা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।