Trinamool Congress: তৃণমূলের মিডিয়া প্যানেলে এবার কি সেলেব মুখ? শোনা যাচ্ছে সায়নী, জুন, সায়ন্তিকার নাম

TMC: তৃণমূলের মিডিয়া কোঅর্ডিনেটরদের নামও ঘোষণা করা হয়েছে সম্প্রতি। এই দায়িত্ব দেওয়া হয়েছে, অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ, চন্দ্রিমা ভট্টাচার্যকে।

Trinamool Congress: তৃণমূলের মিডিয়া প্যানেলে এবার কি সেলেব মুখ? শোনা যাচ্ছে সায়নী, জুন, সায়ন্তিকার নাম
এবার কি তবে তৃণমূলের মিডিয়া প্যানেলে সেলেবরা, জোর জল্পনা। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 6:45 PM

প্রদীপ্তকান্তি ঘোষ: তৃণমূলের মিডিয়া প্যানেলে এবার সেলেব মুখ! বঙ্গের শাসকদলের অন্দরে সেই চর্চাই শুরু হয়েছে। ১০৮টি পুরসভার ভোট মিটলেই বিভিন্ন চ্যানেলে দলের স্বপক্ষে শাণিত যুক্তিতে বিরোধীদের ঘায়েল করতে দেখা যেতে পারে সায়নী ঘোষ (Sayani Ghosh), জুন মালিয়া (June Malia), সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়দের (Sayantika Banerjee)। ইতিমধ্যেই দেখা গিয়েছে, বিভিন্ন জনসভা, কর্মিসভা, বা সোশাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন নিয়ে সরব হয়েছেন দলের ‘সেলেব’ মুখরা। কখনও কখনও বিরোধী শিবিরের বিভিন্ন বক্তব্যকে খণ্ডন করে ঘাসফুল শিবিরের পক্ষে আওয়াজ তুলেছেন তাঁরা। আর সে সব দেখেশুনেই এবার ‘সেলেব মুখ’কে বৈদ্যুতিন মাধ্যমের প্যানেলে বসাতে চাইছেন তৃণমূল নেতৃত্ব। সূত্রের খবর, সায়নী, জুন, সায়ন্তিকাদের সঙ্গে রয়েছেন সুভদ্রা মুখোপাধ্যায়ও। যিনি একদা বিজেপিতে যোগ দিয়েছিলেন। পরে অবশ্য পদ্ম শিবিরকে নানা অভিযোগে বিদ্ধ করে তৃণমূলে যোগ দেন। এই তালিকায় রয়েছে লাভলি মৈত্রের নামও। তবে সুভদ্রা বাদে সকলেই দলের বিভিন্ন পদে রয়েছেন। কেউ কেউ বিধায়ক হিসাবেও দায়িত্ব সামলাচ্ছেন। তাই তাঁদের আলাদা করে ‘সেলেব মুখ’ বলতে নারাজ জোড়াফুল শিবিরের অনেকে।

তাঁদের বক্তব্য, “সায়নী, জুন, সায়ন্তিকা, লাভলিরা পেশাগতভাবে অভিনয়ের সঙ্গে যুক্ত। সেই পরিচয়ের পাশাপাশি তাঁরা তৃণমূলের সৈনিক হিসাবে দায়িত্ব পালন করছেন। খুব ভাল বলছেনও। ভাল বক্তৃতা করছেন। তাই তাঁদের শুধুমাত্র সেলেব বলা বোধহয় অতি সরলীকরণ হবে। দলের কর্মী হিসাবেও তাঁরা ভাল কাজ করছেন। সে কারণে প্রয়োজনে বৈদ্যুতিন মাধ্যমে সওয়াল করবেন।” তবে সায়নী, জুনদের সঙ্গে আরও কিছু নাম যুক্ত হতে পারে বলে তৃণমূল সূত্রে খবর।

কিছুদিন আগেই ২০ জনকে নিয়ে জাতীয় কর্মসমিতি তৈরি করেছে তৃণমূল। আগামী শুক্রবার তাঁদের নিয়ে বৈঠক রয়েছে কালীঘাটে। পাশাপাশি তৃণমূলের মিডিয়া কোঅর্ডিনেটরদের নামও ঘোষণা করা হয়েছে সম্প্রতি। এই দায়িত্ব দেওয়া হয়েছে, অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ, চন্দ্রিমা ভট্টাচার্যকে। সংবাদমাধ্যমে কে কথা বলবেন, বিভিন্ন খবরের চ্যানেলের বিতর্কসভায় কে যাবেন, সেই সব বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার গুরুদায়িত্ব রয়েছে এই তিনজনের উপর। সংবাদমাধ্যমের সামনে দলের কোন কোন ব্যক্তি বক্তব্য রাখবেন, তা নির্ধারণ করবেন এই তিন পোড় খাওয়া রাজনীতিকই।

শুধুমাত্র বঙ্গ রাজনীতিই নয়, ২০২৪-এর লোকসভা ভোটকে পাখির চোখ করে সর্বভারতীয় রাজনীতিতে মাটি তৈরি করছে তৃণমূল কংগ্রেস। সংবাদমাধ্যমে ধারাল বক্তব্যের জোরে বিরোধী বক্তাদের চুপ করিয়ে দেওয়ার মুখও এবার আরও বেশি করে প্রয়োজন। নিঃসন্দেহে এ ক্ষেত্রে তৃণমূল চাইছে কিছু মহিলা মুখও তুলে আনতে। এমন মুখ, যাঁদের পরিচিতি রয়েছে। সেক্ষেত্রে সায়নী, জুন বা সায়ন্তিকাকে তুলে ধরার ভাবনাচিন্তা করা হচ্ছে বলেই তৃণমূলের অন্দরের খবর।

আরও পড়ুন: Telemedicine Technology: কেবল একটা ফোনেই পরামর্শ চিকিৎসকদের , নিয়েই যেতে হল না হাসপাতালে! সুস্থ হয়ে উঠলেন ব্রেন স্ট্রোকে আক্রান্ত বৃদ্ধ

আরও পড়ুন: Cattle Smuggling Case: গরু পাচারকাণ্ডে এবার দেবের ছবির প্রোডিউসারকে তলব সিবিআইয়ের

আরও পড়ুন: IMA Election: প্রকাশ্যে ‘দোর্দণ্ডপ্রতাপ’ শান্তনু ও নির্মল মাজির বিবাদ, ‘শ্লীলতাহানি’তে অভিযুক্ত চিকিৎসক! রাজ্য স্বাস্থ্যক্ষেত্রে বেনজির ঘটনা