West Bengal Weather Update: কালো মেঘে ঢেকেছে আকাশ, ধেয়ে আসছে ঝড়বৃষ্টি… জেলায় জেলায় শুরু দুর্যোগ

Weather Update: সকাল থেকেই ঝোড়ো হাওয়া পূর্ব বর্ধমানের বিভিন্ন জায়গায়। ভোর থেকেই আকাশে ছিল মেঘের ঘনঘটা।

West Bengal Weather Update: কালো মেঘে ঢেকেছে আকাশ, ধেয়ে আসছে ঝড়বৃষ্টি... জেলায় জেলায় শুরু দুর্যোগ
বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2022 | 11:28 AM

টিভিনাইন বাংলা ব্যুরো: মঙ্গলবার সকাল থেকেই জেলায় জেলায় শুরু হয়েছে তুমুল ঝড়বৃষ্টি। বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় এদিন বৃষ্টির সঙ্গে বিদ্যুতের গর্জানি। বইছে ঝোড়ো হাওয়া। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে তুমুল ঝড়বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তালিকায় রয়েছে দুই ২৪ পরগনা, নদিয়া, বর্ধমান, বাঁকুড়ার নাম। কলকাতাতেও এদিন দিনভর আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে মহানগরে। সঙ্গে বাজের ঝলকানি। সকালের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস।

সকাল থেকেই ঝোড়ো হাওয়া পূর্ব বর্ধমানের বিভিন্ন জায়গায়। ভোর থেকেই আকাশে ছিল মেঘের ঘনঘটা। বেলা বাড়তেই ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে। পূর্ব বর্ধমানের প্রায় সর্বত্রই বৃষ্টি হচ্ছে। এর আগে টানা তিনদিন কালবৈশাখীর দাপট দেখা গিয়েছে জেলায়। সোমবার বাদ ছিল। মঙ্গলবার ফের শুরু বৃষ্টি। সকাল ৬টা থেকে বজ্রবিদ্যুৎ-সহ মুষলধারায় বৃষ্টি শুরু হয়েছে পশ্চিম বর্ধমানের শিল্প শহর দুর্গাপুরে। দুর্গাপুর স্টেশন সংলগ্ন অনেক জায়গায় রাস্তায় জল জমে গিয়েছে। ভোর থেকে বৃষ্টি হচ্ছে মুর্শিদাবাদেও। বীরভূমের চিত্রটাও কার্যত এক। ভোর থেকেই ঝোড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হচ্ছে।

ইতিমধ্যেই হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে, আগামী ৪ মে আন্দামান সাগরের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। ৫ মে সেই ঘূর্ণাবর্ত নিম্নচাপের রূপ নেবে। পরদিন অর্থাৎ ৬ মে তা শক্তি বাড়াবে। ফলে আবারও দুর্যোগের আশঙ্কা করা হচ্ছে। আগামী সপ্তাহের শুরুতেই সুন্দরবনে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস রয়েছে। ৮, ৯ ও ১০ মে এখানে আছড়ে পড়তে পারে ঝড়। নবান্নের তরফে ইতিমধ্যেই সতর্কবার্তা পেয়ে আগাম সচেতনতা নিচ্ছে জেলা প্রশাসন।

আরও পড়ুন: Murshidabad Murder: ‘ছবি দেখিয়ে ব্ল্যাকমেল করত মেয়েকে’, আক্রোশ থেকেই বহরমপুরে কলেজ ছাত্রীকে কোপ বলছেন বাবা

আরও পড়ুন: Murshidabad Murder: দুপুরে রুমমেটদের বলেছিলেন শপিং মলে যাচ্ছেন, মেসের সামনেই গুলির পর কোপ ছাত্রীকে

আরও পড়ুন: স্লিভলেস নীল টপ ভাসছে রক্তে, মেসের সামনে পড়ে রয়েছেন তরুণী… ভরসন্ধ্যায় কলেজ ছাত্রীকে কুপিয়ে ‘খুন’