ED Summon Abhishek Banerjee: ‘লিপ্স অ্যান্ড বাউন্ডসের’ কোন দায়িত্বে ছিলেন? ইডির এই চোখা চোখা প্রশ্নের মুখে আজ পড়তে পারেন অভিষেক

Abhishek Banerjee: আজ আদালতে মৌখিক রক্ষাকবচ নিয়ে ইডি দফতরে আসবেন তৃণমূল সাংসদ। ইডি সূত্রে খবর, তাঁকে মূলত প্রশ্ন করা হতে পারে 'লিপস অ্যান্ড বাউন্ড' নিয়ে। যেহেতু তিনি নিজেই ওই সংস্থাকে 'আমার কোম্পানি' হিসাবে দাবি করেছিলেন, সেই কারণে ইডি আধিকারিকরা তাঁর কাছ থেকে জানতে চান এই সংস্থার কোন কোন বিষয় দেখাশোনা করতেন অভিষেক।

ED Summon Abhishek Banerjee: 'লিপ্স অ্যান্ড বাউন্ডসের' কোন দায়িত্বে ছিলেন? ইডির এই চোখা চোখা প্রশ্নের মুখে আজ পড়তে পারেন অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব ইডি-রImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2023 | 10:22 AM

কলকাতা: বুধবার সিজিও-তে হাজিরা দিতে চলেছেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে তাঁকে। আজ সকাল ১১ নাগাদ সিজিও কমপ্লেক্সে তিনি হাজিরা দিতে পারেন বলে সূত্রের খবর। ঠিক কী কারণে তাঁকে সমন পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা? কী কী প্রশ্নই বা করা হতে পারে তাঁকে?

আজ আদালতে মৌখিক রক্ষাকবচ নিয়ে ইডি দফতরে আসবেন তৃণমূল সাংসদ। ইডি সূত্রে খবর, তাঁকে মূলত প্রশ্ন করা হতে পারে ‘লিপ্স অ্যান্ড বাউন্ড’ নিয়ে। যেহেতু তিনি নিজেই ওই সংস্থাকে ‘আমার কোম্পানি’ হিসাবে দাবি করেছিলেন, সেই কারণে ইডি আধিকারিকরা তাঁর কাছ থেকে জানতে চান এই সংস্থার কোন কোন বিষয় দেখাশোনা করতেন অভিষেক।

ইডি সূত্রে খবর, ‘লিপ্স অ্যান্ড বাউন্ড’ খাতায় কলমে জানিয়েছে তাঁদের সংস্থা প্যাকেজ ড্রিঙ্কিং ওয়াটার সাপ্লাইয়ের সঙ্গে যুক্ত। ফলত, গোয়েন্দাদের প্রশ্ন থাকতে পারে কবে থেকে জলের ব্যবসা শুরু করেছে এই কোম্পানি? সেই জল কোথায়-কোথায় কাদের কাছে যায়। শুধু তাই নয়, এই সংস্থার বার্ষিক আয় কত, কোথাও ঋণ রয়েছে কি না, টাকার উৎসই বা কী? আজ এই সমস্ত তথ্য়ই অভিষেকের কাছে জানতে চাইতে পারেন ইডি আধিকারিকরা।

এ দিকে, আজ আবার রয়েছে ‘ইন্ডিয়া’ জোটের বৈঠক। সেই দিনই অভিষেককে তলবের পিছনে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে তৃণমূল। রাজ্যের মন্ত্রী শশী পাঁজার বক্তব্য, অত্যন্ত গুরুত্বপূর্ণ দিনগুলিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচার যাত্রাকে ভঙ্গ করে তাঁকে বিব্রত করার চেষ্টা করা হচ্ছে।