CBI Probe in Cow Smuggling: দেবের সিনেমায় ঘুরপথে টাকা ঢুকিয়েছিল এনামুল? সেই কথা কি জানতেন অভিনেতা-সাংসদ?

CBI Probe in Cow Smuggling Case: কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি, ২০১৭ সালে মুক্তি পাওয়া সাংসদ - অভিনেতা দেবের একটি সিনেমায় ঘুরপথে গরুপাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হকের টাকা ঢুকেছিল। গোয়েন্দাদের দাবি, কোটি টাকার বেশি বিনিয়োগ হয়েছিল ওই সিনেমায়।

CBI Probe in Cow Smuggling: দেবের সিনেমায় ঘুরপথে টাকা ঢুকিয়েছিল এনামুল? সেই কথা কি জানতেন অভিনেতা-সাংসদ?
কেন তলব করা হয়েছিল দেবকে?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 5:19 PM

কলকাতা : গরুপাচার কাণ্ডে (Cow Smuggling Case) এবার ইডির হাতে গ্রেফতার অন্যতম অভিযুক্ত এনামুল হক (Enamul Haque)। শনিবারই দিল্লির আদালতে পেশ করা হতে তাঁকে। এখনও পর্যন্ত যা খবর, তাতে এনামুলকে নিজেদের হেফাজতে চাইবে ইডি। এর আগে ২০২০ সালে এনামুলকে গরুপাচার মামলায় গ্রেফতার করেছিল সিবিআই (CBI)। দিন কয়েক আগে, এনামুলের সঙ্গে নাম জড়িয়েছিল তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবের (TMC MP Dev)। আর্থিক লেনদেন হয়েছে বলে খবর পাওয়া গিয়েছিল। দেবকে দামী ঘড়ি সহ একাধিক উপহারও দিয়েছিল অভিযুক্ত এনামুল, এমন খবরও পাওয়া গিয়েছিল। এই সবের মধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য সাংসদ – অভিনেতা দেবকে নিজাম প্যালেসে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। টানা সাড়ে চার ঘণ্টা ধরে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। কিন্তু কেন তাঁকে তলব করেছে সিবিআই?

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি, ২০১৭ সালে মুক্তি পাওয়া সাংসদ – অভিনেতা দেবের একটি সিনেমায় ঘুরপথে গরুপাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হকের টাকা ঢুকেছিল। গোয়েন্দাদের দাবি, কোটি টাকার বেশি বিনিয়োগ হয়েছিল ওই সিনেমায়। জানা গিয়েছে, ওই সিনেমায় এক বক্সারের চরিত্রে অভিনয় করেছিলেন দেব। রুক্মিণীও ওই সিনেমায় অভিনয় করেছিলেন। ওই সিনেমার অন্যতম প্রযোজক ছিল দেবেরই একটি সংস্থা।

এনামূল হকের টাকা কি সরাসরি বিনিয়োগ হয়েছিল নাকি কোনও মিডলম্যান রয়েছে এর মধ্যে? তারই উত্তর খুঁজছে সিবিআই। গোয়েন্দাদের হাতে ইতিমধ্যেই দু’জনের নাম উঠে এসেছে। ওই দুই ব্যক্তিই সেই মিডলম্যান কি না, তা জানার চেষ্টা চলছে। তাদের মধ্যে উত্তর ২৪ পরগনার এক ব্যবসায়ীও রয়েছে, যার নাম কয়লা পাচারকাণ্ডেও উঠে এসেছিল। ওই ব্যবসায়ীই কি যোগাযোগ করিয়ে দিয়েছিলেন? নাকি পিন্টু মণ্ডল নামের সহকারী প্রযোজক সেই মিডলম্যানের ভূমিকায় ছিলেন? তা জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। পিন্টু মণ্ডলকেও ইতিমধ্যেই তলব করা হয়েছে।

এখন প্রশ্ন, এনামূল হকের টাকা দেবের সিনেমায় বিনিয়োগের বিষয়টি সাংসদ – অভিনেতা কি জানতেন? নাকি তাঁকে অন্ধকারে রেখেই মিডলম্যানরা সেই কাজটি সেরেছিল? এই সব প্রশ্নেরই উত্তর খুঁজছে সিবিআই। যদিও নিজাম প্যালেস থেকে বেরিয়ে সেদিন দেব জানিয়েছেন, এনামুল হককে তিনি চেনেন না।

আরও পড়ুন : TMC State Committee: জাতীয় কর্মসমিতির পর এবার তৃণমূলে রাজ্য কমিটির তোড়জোড়! শীঘ্রই ঘোষণা হতে পারে নতুন তালিকা

আরও পড়ুন : Bratya Basu on PPP Model: কেন পিপিপি মডেলের কথা ঘুরছে! ‘কিছুই জানেন না’ শিক্ষামন্ত্রী… ‘কোনও সিদ্ধান্তই হয়নি’ তাঁর দফতরে