Mukul Roy : তৃণমূলে পুরনো সঙ্গীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, যুক্তি রায় মশাইয়ের আইনজীবীর

Mukul Roy : মুকুল রায়ের আইনজীবীর বক্তব্য, মুকুলবাবু বিজেপিতেই আছেন। তাঁর স্ত্রী অসুস্থ ছিলেন। সেই অবস্থায় তাঁর মানসিক পরিস্থিতি ভাল ছিল না।

Mukul Roy : তৃণমূলে পুরনো সঙ্গীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, যুক্তি রায় মশাইয়ের আইনজীবীর
মুকুল মামলায় কী বললেন শুভেন্দু?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 4:15 PM

কলকাতা : তিনি কোন দলে আছেন? বিজেপি না তৃণমূলে? গত কয়েকমাসে এই নিয়ে বঙ্গ রাজনীতিতে চাপানউতোর তুঙ্গে। মামলা গড়িয়েছে আদালতেও। বিধানসভার অধ্যক্ষ মাস তিনেক আগে একাধিক শুনানির পর জানিয়েছিলেন, মুকুল রায় (Mukul Roy) বিজেপিরই বিধায়ক। আর আজ মুকুল রায়ের আইনজীবীরা বললেন, “পুরনো সঙ্গীদের সঙ্গে দেখা করেছিলেন মুকুল রায়”। ৬৫ বি-তে শুভেন্দু অধিকারীর পেশ করা প্রমাণকে ভুয়ো অথবা বিকৃত তথ্য বলেও দাবি করলেন।

আজ বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে শুনানিতে উপস্থিত ছিলেন মুকুল রায়ের আইনজীবীরা। এবং শুভেন্দু অধিকারীর আইনজীবীরা। মুকুল কিংবা শুভেন্দু ছিলেন না। শুনানি শেষে মুকুল রায়ের আইনজীবী সায়ন্তক দাস বলেন, “ওরা(বিজেপি) যে নথিপত্র দিচ্ছে, তা ভুয়ো। মুকুলবাবু বিজেপিতেই আছেন। তাঁর স্ত্রী অসুস্থ ছিলেন। সেই অবস্থায় তাঁর মানসিক পরিস্থিতি ভাল ছিল না।” গত বছরের ১১ জুন মুকুল রায়ের তৃণমূল ভবনে যাওয়া নিয়ে তাঁর আইনজীবী বলেন, “পুরনো সঙ্গীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মুকুল রায়।”

মুকুলের আইনজীবীর মন্তব্যের পালটা শুভেন্দুর আইনজীবী বিল্বদল ভটাচার্য বলেন, ভুয়ো তথ্যের কথা এই প্রথমবার বললেন মুকুলের আইনজীবীরা। এর আগে এমন দাবি করেননি তাঁরা। সূত্রে জানা গিয়েছে, শুনানির সময় অধ্যক্ষ জানতে চান, বিজেপি এই তথ্য পেল কোথায়? তখন শুভেন্দুর আইনজীবীরা বলেন, বিভিন্ন সংবাদমাধ্যমে সেই ছবি রয়েছে। তখন অধ্যক্ষ বলেন, সংবাদমাধ্যমের কাছ থেকে আপনারা শংসাপত্র নেবেন?

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর আসেন জেতেন মুকুল। কিন্তু, ফল ঘোষণার এক মাস পেরোতে না পেরোতে গত বছরের ১১ জুন তৃণমূল ভবনে দেখা যায় তাঁকে। সঙ্গে ছিলনে পুত্র শুভ্রাংশ রায়। তাঁদের উত্তরীয় পরিয়ে স্বাগত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওইদিন সেখানে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি জানান শুভেন্দু।

বিরোধী দলনেতার অভিযোগ খারিজ করে দেন স্পিকার। এরপর মামলা হয় হাইকোর্টে। যা গড়ায় সুপ্রিম কোর্টেও। চলতি বছরের ১১ ফেব্রুয়ারি বিধানসভার অধ্যক্ষ জানিয়ে দেন, মুকুল রায় বিজেপি-তেই আছেন। দলত্যাগ করেননি। যা নিয়ে ফের হাইকোর্টে যায় বিজেপি। ১১ এপ্রিল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব মুকুলের দলত্যাগ নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য চার সপ্তাহ সময় দেন।

এর আগে ২২ এপ্রিল মুকুলের বিধায়ক পদ খারিজের আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু, ওই শুনানিতে আসেননি মুকুল রায় কিংবা শুভেন্দু অধিকারী। তারপরই আজ শুনানির তারিখ দেন অধ্যক্ষ। আজ শুনানি শেষে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আর কোনও শুনানি হবে না। তথ্য যাচাইয়ের প্রয়োজন পড়লে ৬ মে আবার দু’পক্ষের আইনজীবীকে ডাকতে পারেন। সূত্রের খবর, ৮ বা ৯ মে মুকুলের বিধায়ক পদ খারিজ নিয়ে রায় দেবেন অধ্যক্ষ।

আরও পড়ুন : Life Threat to MLA: লাগাতার তোলাবাজদের ‘হুমকি’, প্রাণহানির আশঙ্কায় পুলিশ সুপারকে চিঠি লিখলেন বিধায়ক