Almond oil: ব্রণ, দাগ সরিয়ে তারুণ্য ধরে রাখে বাদাম তেল, কখন-কীভাবে মুখে লাগাবেন?

Almond oil: বাদাম তেল ব্যবহার করলে মুখের দাগ উঠে যায়। দীর্ঘদিন ধরে ব্রণর সমস্যা থাকলে বাদাম তেল সেটা দূর করতে সহায়ক। এই তেলে উপস্থিত অ্যাসিড মুখের অতিরিক্ত তেল শোষণ করে নেয়। ফলে ব্রণ নিরাময় করে। এছাড়া বাদাম তেলে পাওয়া ভিটামিন-ই আমাদের ত্বককে সূর্যের আলো থেকে রক্ষা করতে সাহায্য করে।

Almond oil: ব্রণ, দাগ সরিয়ে তারুণ্য ধরে রাখে বাদাম তেল, কখন-কীভাবে মুখে লাগাবেন?
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Jun 16, 2024 | 5:42 PM

বাদামের অনেক উপকারিতা রয়েছে। হার্ট থেকে হাড়ের স্বাস্থ্য ভাল করতে এবং শরীর সতেজ রাখতে যেমন বাদামের জুড়ি নেই, তেমন ত্বকের জন্য খুব উপকারী বাদাম তেল। নিয়মিত বাদাম-তেল মুখে লাগালে ত্বকের অনেক সমস্যা দূর হয়।

আসলে, বাদাম তেলে প্রচুর খনিজ ও ভিটামিন পাওয়া যায়। এছাড়া ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড ও ফসফরাসের মতো পুষ্টি উপাদান রয়েছে। ফলে বাদাম তেল নিয়মিত মুখে লাগালে বলিরেখা ও দাগ দূর হয়। বাদাম তেলের সম্পূর্ণ উপকারিতা পেতে হলে কীভাবে এবং কোন সময়ে এটি ত্বকে লাগাতে হবে তা জেনে নিন

১. ঘুমানোর সময়- ঘুমোতে যাওয়ার সময় মুখে বাদাম তেল লাগান। এটা দিয়ে ধীরে ধীরে মুখে ম্যাসাজ করুন। এতে মুখের রক্ত ​​সঞ্চালন বাড়বে এবং ত্বক উজ্জ্বল হবে।

২. মেকাপ তোলার পর- মেকাপ তুলতে বাদামের তেল ব্যবহার করতে পারেন। শীতকালে মুখ থেকে মেকাপ তুলে ফেললেই ত্বক শুষ্ক দেখায়। ফলে মেকাপ তোলার পর বাদামের তেল লাগান, এতে ত্বক মসৃণ ও সুস্থ থাকবে।

৩. ফেস মাস্ক – ফেস মাস্ক হিসেবেও বাদাম তেল ব্যবহার করতে পারেন। এর জন্য একটি পাত্রে কয়েক ফোঁটা বাদাম তেল দিয়ে তাতে সামান্য মধু ও এক চিমটি হলুদ মেশান। এই তিনটি মিশিয়ে ফেসপ্যাকের মতো মুখে লাগান। এটি আপনার মুখের উজ্জ্বলতা বাড়াবে এবং আপনার ত্বক খুব সুন্দর দেখাতে শুরু করবে।

এভাবে দাগ দূর করুন

বাদাম তেল ব্যবহার করলে মুখের দাগ উঠে যায়। দীর্ঘদিন ধরে ব্রণর সমস্যা থাকলে বাদাম তেল সেটা দূর করতে সহায়ক। এই তেলে উপস্থিত অ্যাসিড মুখের অতিরিক্ত তেল শোষণ করে নেয়। ফলে ব্রণ নিরাময় করে। এছাড়া বাদাম তেলে পাওয়া ভিটামিন-ই আমাদের ত্বককে সূর্যের আলো থেকে রক্ষা করতে সাহায্য করে।