Skin Threading: মুখের ত্বকের অতিরিক্ত চুল সরাতে আর পার্লার যেতে হবে না! এই ঘরোয়া পদ্ধতিগুলো মেনে চলুন…

নিজের মুখের সৌন্দর্য অটুট রাখতে আর মুখের ত্বকের অতিরিক্ত লোম দূর করতে সপ্তাহে একদিন মাত্র ৩০ মিনিট সময় বের করুন। এই পদ্ধতিতে সপ্তাহে মাত্র ৩০ মিনিটেই উপকার পাবেন। খরচও সামান্যই।

Skin Threading: মুখের ত্বকের অতিরিক্ত চুল সরাতে আর পার্লার যেতে হবে না! এই ঘরোয়া পদ্ধতিগুলো মেনে চলুন...

করোনার কারণে পার্লারে যাওয়া অনেকটাই কমে গেছে। কিন্তু ত্বকের যত্ন নেওয়ার রুটিন বন্ধ করলে তো চলে না। ত্বকের যত্ন নেওয়া বন্ধ করে দিলেই হতে পারে সমূহ বিপদ। একবার ত্বকের উজ্জ্বলতা হারিয়ে গেলে তা ফিরিয়ে আনতে বেশ কিছুটা সময় লেগে যায়। আর সেই পদ্ধতিটাও বেশ কষ্টকর। তাঁর চেয়ে প্রতিদিন ত্বকের যত্ন নিয়ে রাখাই তুলনামূলক কম খাটনির এবং স্বাস্থ্যকরও বটে। ত্বকের যত্ন নেওয়ার ঘরোয়া অনেক উপায় আছে। সবার পক্ষেপার্লারে যাওয়া সম্ভবও হয় না। বাড়ির কাজ সেরে, অফিস করে আলাদা করে পার্লারে যাওয়ার মতো সময় বার করা সত্যিই অনেকটা কঠিন ব্যাপার। কিন্তু ত্বকের যত্ন তো নিতেই হবে। সেকারণেই ত্বকের যত্নের ক্ষেত্রে ঘরোয়া পদ্ধতিগুলোর ওপর অনেক বেশি জোর দেওয়া হয়।

বেশির ভাগ মানুষই সবচেয়ে বেশি সচেতন নিজের মুখ নিয়ে। মুখের সৌন্দর্য ধরে রাখতে পারলেই বয়স যেন থমকে যায়। মুখের সৌন্দর্য ধরে রাখতে নিয়মিতভাবে মুখের ত্বকের সঠিক যত্ন নিতে হবে। মুখের ত্বকের অতিরিক্ত লোম আমাদের সৌন্দর্যে বাধা হয়ে দাঁড়ায়। বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে তো অবশ্যই এটি একটি সমস্যা। তাই অনেক মহিলারাই পার্লারে গিয়ে থ্রেডিং করে থাকেন। কিন্তু যারা পার্লারে যেতে পারেন না বা যাদের পার্লার যাওয়া হয়ে ওঠে না, তাঁরা কী করবেন? তাঁরা ঘরোয়া উপায়েই মুখের লোম সরাতে পারবেন। সবার ত্বক এক রকম না হওয়ায় অনেকেরই থ্রেডিং করতে গিয়ে সমস্যায় পড়তে হয়। তাই ঘরোয়া উপায়ে মুখের লোমের পরিমাণ কমানোর কয়েকটি কার্যকরী কৌশল জেনে নিন…

Skin Threading Home Remedies

১) প্রথমেই মনে রাখা উচিত ঘরোয়া পদ্ধতিতে মুখের লোম তোলা যায়না, কিন্তু তা কমাতে সাহায্য করে। তবে তাতে অবশ্যই সময় বেশি লাগবে এবং আপনাকে নিয়মিত ত্বকের যত্ন নিতে হবে।

২) পরিমাণ মতো চিনি ও লেবুর রস মিশিয়ে ঘন পেস্ট বা মিশ্রণ তৈরি করুন। তার পর ওই মিশ্রণ মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে ২-৩ বার এই পেস্ট ব্যবহার করুন।

৩) হলুদগুঁড়ো এবং দুধের মিশ্রণ বানিয়ে মুখে লাগাতে পারেন। সার্কুলার মোশনে হালকা করে মুখের ওপরে ঘষুন। এতে মুখের ত্বকে লোমের বৃদ্ধি অনেকটাই কমে যায়।

নিজের মুখের সৌন্দর্য অটুট রাখতে আর মুখের ত্বকের অতিরিক্ত লোম দূর করতে সপ্তাহে একদিন মাত্র ৩০ মিনিট সময় বের করুন। এই পদ্ধতিতে সপ্তাহে মাত্র ৩০ মিনিটেই উপকার পাবেন। খরচও সামান্যই। তাহলে পার্লার যাওয়ার প্রয়োজনীয়তা এমনিতেও খুব একটা পড়বে না।

আরও পড়ুন: ব্ল্যাকহেড দূর করার জন্য স্ট্রিপ তৈরি করুন বাড়িতেই!

আরও পড়ুন: চুলের স্বাস্থ্য বজায় রাখতে চান? বাড়িতেই তৈরি করুন শ্যাম্পু

আরও পড়ুন: রান্নাঘরে থাকা জায়ফল দিয়ে তৈরি করুন হেয়ার মাস্ক! পার্থক্য নিজেই বুঝতে পারবেন

Click on your DTH Provider to Add TV9 Bangla