Tulsi Face Pack: পুজোর আগেই ত্বকে দাগ ছোপ? রোজ নিয়ম করে লাগান তুলসির এই ফেসপ্যাক, উপকার পাবেনই

Home made face pack: তুলসির গুঁড়ো এখনও অনলাইনে কিনতে পাওয়া যায়। কিংবা তুলসি পাতা শুকিয়ে নিয়ে গুঁড়ো বানিয়ে নিতে পারেন বাড়িতেই...

Tulsi Face Pack: পুজোর আগেই ত্বকে দাগ ছোপ? রোজ নিয়ম করে লাগান তুলসির এই ফেসপ্যাক, উপকার পাবেনই
তুলসির ফেসপ্যাক বানিয়ে নিন বাড়িতেই
TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Sep 29, 2022 | 5:11 AM

অফিস থেকে ফিরেই মন খারাপ মৌলির। পুজোর ঠিক আগেই মুখে তিনখানা ব্রণ। সঙ্গে কালচে দাগ-ছোপ। এদিকে  বন্ধুদের সঙ্গে পুজোর প্ল্যান রেডি।শুক্রবার সন্ধে থেকেই শুরু পার্টি আড্ডা। শেষ মুহূর্তে অফিসে কাজের চাপও এমন বেড়েছে যে দম ফেলার সময় নেই। রূপচর্চা, পার্লার সব শিকেয় উঠেছে। পুজোতে বন্ধুদের সঙ্গে আড্ডা যেমন হবে তেমনই প্রচুর সেলফিও উঠবে। সেখানে মুখে এই দাগ ছোপ দেখতে একেবারেই ভাল লাগবে না। তিনদিন হাতে সময়, এর মধ্যে মুখে আগের সেই জেল্লা ফিরিয়ে আনতেই হবে। তাই অফিসের প্রিয় বান্ধবী সুকন্যা দিল দারুণ এক পরামর্শ। তিনরাত যদি এই ভাবে ব্যবহার কপা যায় তুলসি পাতার গুঁড়ো তাহলে মুখের যাবতীয় দাগ ছোপ ভ্যানিশ হয়ে যাবে। সঙ্গে ফিরবে হারিয়ে যাওয়া জেল্লাও। তুলসির পাতা ৫ দিন ধরে রোদে শুকিয়ে তারপরই গুঁড়ো করে নিতে হবে। এবার এর সঙ্গে টকদই মিশিয়ে প্যাক ব্যবহার করে তবেই মুখে লাগাতে পারলে কাজে দবে। এরপর ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিতে হবে।

ত্বক যদি খুব বেশি অয়েলি হয় এবং সেই সঙ্গে ব্রণর সমস্যা থাকে তাহলে তুলসি, নিমপাতা আর লবঙ্গ একসঙ্গে বেটে নিয়ে ফেসমাস্ক বানিয়ে নিতে হবে। এবার এই পেস্টে সামান্য জল মিশিয়ে তা চোখের আশপাশে ভাল করে লাগিয়ে নিতে হবে। ১৫ মিনিট রেখে তা ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই টোটকা ব্যবহার করতে পারলে উপকার পাবেন। ব্রণ, দাগ-ছোপ সব সমস্যার সমাধান হয়ে যাবে।

ত্বকে যদি ময়লার স্তর পড়ে যায় তাহলে ব্যবহার করতে পারেন এই ফেসমাস্কটি। তুলসি পাতার গুঁড়োর সঙ্গে ১ চামচ ওটসের গুঁড়ো আর ১ চামচ কাঁচাদুধ মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার তা মুখে ভাল করে লাগিয়ে রেখে দিন ১৫ মিনিট। এবার একদম ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এতেও কিন্তু খুব ভাল কাজ হবে।

এই খবরটিও পড়ুন

অ্যালার্জি বা ব্রণর থেকে কালো দাগ হয়ে গিয়েছে? এক্ষেত্রেও কাজে লাগাতে পারেন তুলসি পাতার এই মাস্ক। তুলসি আর নিমের পাতা একসঙ্গে বেটে নিয়ে ওর মধ্যে এক চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবার তা মুখে লাগিয়ে রাখুন ১০ মিনিট। এতে দাগ হালকা হয়ে যাবে। মুখও পরিষ্কার লাগবে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla