রূপচর্চায় কাজে লাগবে ঘি, কিন্তু কীভাবে?

কোনও রান্নায় ঘি যোগ করলে তার স্বাদ বেড়ে যায় নিঃসন্দেহে। কিন্তু ঘি আপনার রূপচর্চার কাজেও লাগতে পারে।

রূপচর্চায় কাজে লাগবে ঘি, কিন্তু কীভাবে?
ঘি আপনার রূপচর্চার কাজেও লাগতে পারে।
Follow Us:
| Updated on: Jan 04, 2021 | 5:42 PM

গরম ভাত। সঙ্গে ঘি। আহ্! এই অভিব্যক্তিই হয়তো আপনারও হয়। কোনও রান্নায় ঘি যোগ করলে তার স্বাদ বেড়ে যায় নিঃসন্দেহে। কিন্তু ঘি আপনার রূপচর্চার (beauty) কাজেও লাগতে পারে। কিন্তু কীভাবে? সেই পরামর্শ আজ আপনাদের সঙ্গে শেয়ার করা হল। দেখুন তো, আপনার কাজে লাগে কিনা।

শুষ্ক ত্বকের ওষুধ

আপনার যদি শুষ্ক ত্বকের সমস্যা থাকে, তাহলে ঘি হতে পারে আপনার বন্ধু। কয়েক ফোঁটা ঘি ময়শ্চারাইজারের মতো ত্বকে লাগিয়ে নিন। শুষ্ক ত্বকের উপর আলাদা একটা স্তর তৈরি হয়ে যাবে। কয়েক মিনিটের মধ্যেই আপনি ফল পাবেন হাতেনাতে।

আরও পড়ুন, শীতকালে গরম জলে স্নান করলে দ্রুত চুল পড়ে যায়?

বলিরেখা দূর করবে

ত্বকের যত্ন না নিলে অল্প বয়সে বলিরেখা দেখা দিতে পারে। ঘি এক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করতে পারে। ঘিয়ের মধ্যে রয়েছে ভিটামিন ই। যা আপনার ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করবে।

বাথ অয়েল

স্নানের সময় বিভিন্ন রকম এসেনশিয়াল অয়েল ব্যবহার করা হয়তো আপনার অভ্যেস। এবার ঘি ট্রাই করে দেখুন। পাঁচ টেবিল চামচ ঘি একটি পাত্রে নিন। তার মধ্যে পছন্দের যে কোনও এসেনশিয়াল অয়েল ১০ ফোঁটা মিশিয়ে নিন। এই মিশ্রণ স্নানের সময় ব্যবহার করুন। ত্বক আর্দ্র হবে। একবারে তৈরি করে রেখে দিন কয়েক ব্যবহার করতে পারেন এই ঘরোয়া টোটকা।

আরও পড়ুন, শীতকালে শুষ্ক ত্বকের যত্ন নেবেন কীভাবে?

ডার্ক সার্কেল দূর হবে

ডার্ক সার্কেল দূর করতে চোখের চারপাশে কয়েক ফোঁটা ঘি লাগাতে পারেন। প্রতিদিন অল্প করে ঘি চোখের নীচে মাসাজ করুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এক মাস এই রুটিন ফলো করলেই ফল পাবেন বলে মনে করেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন, ঘরোয়া উপায়ে কীভাবে মেকআপ ছাড়াই সুন্দর থাকবেন?