Celebrity Make Up: উৎসবের মরসুমে নিজেকে সেলিব্রিটির মতো সাজিয়ে তুলতে চান? মেকআপের এই পদ্ধতিগুলো মেনে চলুন…

ক্লাসিক লাল ঠোঁট ফ্যাশন দুনিয়ায় একঘেয়ে বা পুরনো হয়ে যাওয়ার দূর দুরান্তে কোনও সম্ভাবনা নেই। এই সেলিব্রিটি লুকটি খুব সহজেই আপনি ধারন করতে পারবেন।

Celebrity Make Up: উৎসবের মরসুমে নিজেকে সেলিব্রিটির মতো সাজিয়ে তুলতে চান? মেকআপের এই পদ্ধতিগুলো মেনে চলুন...

বছর যত শেষের দিকে আসে উৎসব তত ঘনিয়ে আসে। উৎসবের মরসুম শুরু হয়ে গেছে আর তার সঙ্গে আপনার নিজেকে সাজিয়ে তোলার প্রস্তুতিও। বলিউড ডিভাদের মতো সাজতে কে না পছন্দ করে। কিন্তু, সব সময় সেটা সম্ভব হয়ে ওঠে না। কিন্তু কিছু গতানুগতিক পদ্ধতি আছে মেকআপের যা আপনাকে বলিউড ডিভাদের মতোই লুক এনে দিতে সাহায্য করবে। ২০২১-এ বলিউডে মেকআপের কিছু নির্দিষ্ট ট্রেন্ড চলেছে। কেউ কেউ ক্লাসিক ট্রেন্ডগুলিকেই বেছে নিয়েছেন তো কেউ এবার মেকআপে নতুন মোড় এনেছেন।

ক্লাসিক লাল ঠোঁট:

ক্লাসিক লাল ঠোঁট ফ্যাশন দুনিয়ায় একঘেয়ে বা পুরনো হয়ে যাওয়ার দূর দুরান্তে কোনও সম্ভাবনা নেই। এই সেলিব্রিটি লুকটি খুব সহজেই আপনি ধারন করতে পারবেন। কিছুই না, শ্রেফ একটা লিপস্টিক দিয়ে আপনার ঠোঁট লাল করে নিন আর মুখের বাকি মেকআপ একদম ন্যূনতম রাখুন। আপনার ঠোঁটগুলিকে ভাল রাখার জন্য একটি ভাল স্ক্রাব ব্যবহার করুন, সঙ্গে ময়শ্চারাইজ করুন। আপনার ঠোঁটের নিখুঁত গঠন দেখানোর জন্য একটি লাল লিপ লাইনার ব্যবহার করুন। একটি লাল রঙের নিখুঁত শেড বেছে নিন এবং সঙ্গে আইলাইনার, ন্যূনতম কনসিলার এবং ফাউন্ডেশন দিয়ে আপনার সাজ সম্পূর্ণ করুন।

Celebrity Make Up

নো মেকআপ লুক:

নো-মেকআপ লুকের নিখুঁত উদাহরণ দীপিকা পাডুকন। এই মেকআপ লুক আপনাকে আপনার ত্বকের যেকোনও দাগ ঢেকে রাখতে সাহায্য করে। এর পাশাপাশি এই ধরনের মেকআপে আপনার ত্বকের প্রাকৃতিক সৌন্দর্য বিশেষ ভাবে ফুটে ওঠে। কনসিলার ব্যবহার করে এই মেক আপ শুরু করতে হয়। চোখের নিচে, নাকের কোণ বা উপরের ঠোঁটের কোণ এবং যে কোনও দৃশ্যমান দাগকে ঢেকে রাখার চেষ্টা করুন। একটি নরম গোলাপী লিপস্টিক, হালকা ব্লাশ এবং একদম সামান্য আইলাইনার ব্যবহার করুন।

গ্লাস স্কিন মেকআপ:

গ্লাস স্কিন মেকআপ কোরিয়ান স্কিনকেয়ার থেকে অনুপ্রাণিত। প্রথমে আপনার ত্বককে মেকআপের জন্য তৈরি করতে ময়শ্চারাইজিং সিরাম এবং ক্রিমগুলি ব্যবহার করুন। একটি হাইলাইটিং প্রাইমার দিয়ে শুরু করুন। আপনার ফাউন্ডেশন এবং কনসিলার খুব সামান্য ব্যবহার করুন যাতে বোঝাই না যায়। নরম ব্লাশ এবং নিউড লিপ শেডের সঙ্গে বেশি পরিমাণে হাইলাইটার ব্যবহার করুন। আপনার মুখের প্রধান অংশগুলিতে হাইলাইটার ব্যবহার করুন। গালের ওপরের দিকে, কপালের মাঝখানে, নাকের সামনের দিকে এবং চিবুকে ব্যবহার করতে পারেন। আপনি চাইলে কাঁধেও এর ব্যবহার করতে পারেন। এই মেকআপ স্পটলাইট ছাড়াই আপনার ত্বককে উজ্জ্বল করে তোলে।

পপ আপ:

মজাদার রঙের পপ দিয়ে আপনার পার্টি লুক তৈরি করে ফেলুন। এই লুকটি আপনাকে সারা রাত পার্টি করতে সাহায্য করবে। এটি মূলত আপনার চোখের মেকআপের সঙ্গে যায়। এতে মুখের বাকি অংশের মেকআপ একদম ন্যূনতম থাকে। কনসিলার দিয়ে এই মেকআপ শুরু করুন। চোখের পাতায় পারলে একটু অতিরিক্ত কনসিলার লাগান। চোখের চারিদিকে চাইলে বেশ কিছু অতিরিক্ত রঙের ব্যবহার করতে পারেন, অবশ্যই খেয়াল রাখবেন যাতে তা মানানসই হয়। এই মেকআপের সঙ্গে মুখের বাকি অংশের ভারসাম্য রাখতে নিউড লিপস্টিক ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: বর্ষায় মাথার ত্বকেও ব্রণ হচ্ছে? এই সমস্যা রেহাই পান ঘরোয়া উপায়ে!

আরও পড়ুন: বর্ষাকালে ত্বককে বিভিন্ন সংক্রমণের হাত থেকে রক্ষা করতে এই দুটি প্রাকৃতিক উপাদান অবশ্যই ব্যবহার করুন…

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla