Bhagyashree: আপনার ময়েশ্চারাইজার ব্যবহারের পদ্ধতি কি সঠিক? ভাগ্যশ্রীর সঙ্গে মিলিয়ে নিন…

Moisturizing Tips: নামী-দামি ফেস ক্রিমও সেই কাঙ্ক্ষিত ফল দিতে পারে না, যদি আপনার ত্বক ভিতর থেকে পুষ্ট না হয়।

Bhagyashree: আপনার ময়েশ্চারাইজার ব্যবহারের পদ্ধতি কি সঠিক? ভাগ্যশ্রীর সঙ্গে মিলিয়ে নিন...
ভাগ্যশ্রী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2022 | 9:22 AM

আমরা সবাই সুস্থ ও উজ্জ্বল ত্বক (Bright Skin) চাই। তবে রাতারাতি তা অর্জন করা সম্ভব নয়। সুন্দর এবং স্বাস্থ্যকর ত্বক পাওয়ার জন্য একটি সঠিক ত্বকের যত্নের রুটিন (Skin Care Routine) অনুসরণ করতে হবে। আর সেটা দীর্ঘদিন ধরে করে যেতে হবে আপনাকে। ভাগ্যশ্রী (Bhagyashree) বিশ্বাস করেন যে, আপনি ত্বকের যেভাবে খেয়াল রাখেন সেটাই ‘ভাল’ ত্বক হিসাবে প্রতিফলিত হয়। অভিনেত্রী প্রায়শই তার ইনস্টাগ্রামে কিছু ঐতিহ্যগত এবং পুরানো বিউটি টিপস শেয়ার করেন। সম্প্রতি ভাগ্যশ্রী তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কয়েকটি ময়শ্চারাইজিং হ্যাকের ভিডিয়ো শেয়ার করেছেন, যা আপনার ত্বককে ‘তারুণ্যময়’ দেখাতে সাহায্য করবে। ভিডিয়োতে, তিনি উল্লেখ করেছেন যে মানুষ যখন ময়েশ্চারাইজারের (Moisturizer) গুরুত্ব সম্পর্কে সচেতন হন না, তখন তাঁরা এটি ব্যবহারের উপায়কে উপেক্ষা করেন।

এই ভিডিয়োর পাশাপাশি, মুখকে কীভাবে ময়শ্চারাইজ করতে হয় তার একটা ডেমোও দিয়েছেন ভাগ্যশ্রী। তিনি লিখেছেন যে, “কখনও কখনও, সহজ জিনিসগুলিকেও উপেক্ষা করা হয়।” নামী-দামি ফেস ক্রিমও সেই কাঙ্ক্ষিত ফল দিতে পারে না, যদি আপনার ত্বক ভিতর থেকে পুষ্ট না হয়। এর পাশাপাশি আপনি এটাকে সঠিক ভাবে ব্যবহার করছেন কি না, সেটাও গুরুত্বপূর্ণ। প্রতিদিন ময়েশ্চারাইজ ব্যবহার করেন। কিন্তু সঠিক ভাবে তা না ব্যবহার করেন তাহলে কোনওই লাভ দেবে না।

আপনার ত্বককে সঠিকভাবে ময়েশ্চারাইজ করার জন্য ভাগ্যশ্রী কী টিপস শেয়ার করেছেন, দেখুন:

ধাপ ১: ময়েশ্চারাইজার ক্রিমটি মুখে লাগান, হাতের তালুতে নয়।

ধাপ ২: এখন, হালকা হাত ঊর্ধ্বমুখী স্ট্রোক দিয়ে ক্রিমটা আপনার মুখে ম্যাসাজ করুন। দ্রুত কিংবা বেশি চেপে ঘষবেন না; বার্ধক্যজনিত ত্বকের জন্য বিশেষ করে গুরুত্বপূর্ণ এটা।

ধাপ ৩: দিনে কয়েকবার ময়েশ্চারাইজার লাগান।

ধাপ ৪: চোখের নিচের ত্বক কালো হয়ে যায়, তাই কিছু রেটিনল সহ একটি আই ক্রিম ব্যবহার করুন। শুধু চোখের নিচে এটা ড্যাব করুন। এটা ডার্ক সার্কেল প্রতিরোধের সহজ উপায়।

ধাপ ৫: এমন অনেক মানুষ রয়েছেন যারা মুখ ময়েশ্চারাইজ করে, ঘাড়ে ক্রিম লাগাতে ভুলে যান। এটা ভুলেও করবেন না। ঘাড়ে ক্রিম নিয়ে ঊর্ধ্বগামী স্ট্রোকে হালকাভাবে ম্যাসেজ করুন।

আরও পড়ুন: রাতে পায়ে ঘি মালিশ করেন মীরা! এটাই কি শাহিদ-পত্নীর নিখুঁত ত্বকের ‘সিক্রেট’?

আরও পড়ুন: গরমে অয়েল-ফ্রি স্কিন পেতে চান? কোরিয়ার বিউটি টিপস ট্রাই করুন

আরও পড়ুন: ঘাড়ের কালো দাগ-ছোপ আপনার লুক নষ্ট করছে? ঘরোয়া টোটকায় সমস্যা দূর করুন