Mira Rajput Kapoor: রাতে পায়ে ঘি মালিশ করেন মীরা! এটাই কি শাহিদ-পত্নীর নিখুঁত ত্বকের ‘সিক্রেট’?

Beauty Tips: মিনিমাল মেকআপে সবসময়ই উজ্জ্বল লাগে মীরাকে। তবে এই সৌন্দর্যের রহস্য মেকআপ নয়। তাহলে কী? এই উত্তর মীরা নিজেই দিয়েছেন।

Mira Rajput Kapoor: রাতে পায়ে ঘি মালিশ করেন মীরা! এটাই কি শাহিদ-পত্নীর নিখুঁত ত্বকের 'সিক্রেট'?
মীরা রাজপুত কাপুর।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2022 | 4:52 PM

সুপারস্টার শাহিদ কাপুরকে বিয়ে করলেও বলিউড, লাইমলাইট থেকে নিজেকে দূরে রেখেছেন মীরা রাজপুত (Mira Rajput Kapoor)। তবে এই বেশ কয়েক বছরে ফ্যাশন দুনিয়ায় সারা ফেলে দিয়েছেন শাহিদ-পত্নী মীরা। মিনিমাল মেকআপে সবসময়ই উজ্জ্বল লাগে মীরাকে। তবে এই সৌন্দর্যের রহস্য (Beauty Secrets) মেকআপ নয়। তাহলে কী? এই উত্তর মীরা নিজেই দিয়েছেন। বলিউড, স্টারডাম থেকে দূরে থাকলেও ইনস্টাগ্রামে মীরা বেশ জনপ্রিয়। ‘ভোকাল ফর লোকাল’-এর পাশাপাশি মীরা আয়ুর্বেদের (Ayurvedic Tips) ফ্যান। আর এই আয়ুর্বেদিক টিপসেই ‘সুন্দরী’ মীরা। সম্প্রতি মীরা তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছেন, যেখানে তিনি তুলে ধরেছেন তাঁর নাইট স্কিন কেয়ারের (Night Skin Care Routine) একটি পার্ট।

ভিডিয়োটি শেয়ার করার পাশাপাশি মীরা লিখেছেন, “সুতরাং, আমি ঘুমানোর আগে যে সমস্ত কাজ করি তা এখানে রইল। আমার প্রিয়? আমার পায়ে ঘি। আপনি শিশুর মতো ঘুমানোর পরে আমাকে ধন্যবাদ জানাবেন। আমি এটা করতে পছন্দ করি যখন আমি জানি ফ্লাইট ধরতে আমাকে তাড়াতাড়ি উঠতে হবে বা যখন আমি দেরিতে ঘুমাই।”

এই ভিডিয়োতে দেখা গেছে, মীরা রাতে শুতে যাওয়ার আগে হ্যান্ডক্রিম, তিসির তেল, লিপ বাম, ফেসটুল ব্যবহার করছেন। এর পাশাপাশি তিনি পায়ের মালিশ করছেন ঘি। তিনি বলেছেন, যে এই ঘি ভাতাকে শান্ত করতে সাহায্য করে। এটি মালিশের পর গভীর ঘুম হবে এটাও বলছেন মীরা। সত্যি কি তাই?

আয়ুর্বেদ বলছে, প্রতি রাতে পা মালিশ করার জন্য ঘি ব্যবহার করা উচিত। ঘুমানোর আগে পায়ে ঘি লাগিয়ে ভালো করে মালিশ করলে পেটের গ্যাস ও ফোলাভাব কমে যায়। ঘি খেলে তো শরীরে একাধিক উপকারিতা পাওয়া যায় আপনি জানেনই। কিন্তু আপনি যদি প্রতিদিন ঘি দিয়ে আপনার পা ম্যাসাজ করেন, এটি আপনার স্নায়ুকে শক্তিশালী করে, অ্যাসিডিটি কমায়, চর্বি পোড়াতে সাহায্য করে, ঘুমের উন্নতি করে, মেজাজ উন্নত করে এবং আপনার ত্বকের টোনও ঠিক করে।

মীরা রাজপুত তার বেডসাইড টেবিলে ঘি ভর্তি একটি ছোট বাক্স রাখেন। কিন্তু তাপমাত্রা যেভাবে বাড়ছে, তাতে আমরা সুপারিশ করব যে আপনি এটিকে বেডরুমে না রেখে ফ্রিজে রাখুন। এবং রাতে ঘুমানোর আগে দুই চামচ বের করে নিয়ে পায়ে মালিশ করুন। এতে আপনিও উপকার পাবেন মীরার মত।

আরও পড়ুন: গরমে অয়েল-ফ্রি স্কিন পেতে চান? কোরিয়ার বিউটি টিপস ট্রাই করুন

আরও পড়ুন: ঘাড়ের কালো দাগ-ছোপ আপনার লুক নষ্ট করছে? ঘরোয়া টোটকায় সমস্যা দূর করুন

আরও পড়ুন: গরমে তৈলাক্ত ত্বকে সমস্যা আরও বাড়ছে? এই ৫টি আয়ুর্বেদিক টিপস মেনে চলুন