Christmas Beauty Tips: ডিসেম্বর মানেই পার্টি মুড! ক্রিসমাসে ত্বককে গ্লোয়িং করতে রইল কিছু জরুরি বিউটি টিপস

ছুটির দিনে বিশেষ করে ক্রিসমাস ও নতুন বছরকে আগমন জানাতে বন্ধু-বান্ধবদের সঙ্গে বা পরিবারের সঙ্গে সময় কাটাতে ভালবাসে। তবে এই দুটি দিন বাইরে একটু পার্টি-সার্টিতে যুক্ত থাকা ট্রেন্ডিং।

Christmas Beauty Tips: ডিসেম্বর মানেই পার্টি মুড! ক্রিসমাসে ত্বককে গ্লোয়িং করতে রইল কিছু জরুরি বিউটি টিপস
ক্রিসমাসে ত্বককে গ্লোয়িং করতে রইল কিছু জরুরি বিউটি টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 7:15 PM

আর মাত্র হাতে গোনা কটা দিন। ক্রিসমাসের প্ল্যান আপাতত রেডি। ছুটির দিনে কীভাবে আনন্দ উপভোগ করবেন, রাতে কী করবেন, উত্‍সবের মেজাজে কেমন পোশাক পরবেন, তা নিয়ে সকলেরই একটি পরিকল্পনা থাকে। ছুটির দিনে বিশেষ করে ক্রিসমাস ও নতুন বছরকে আগমন জানাতে বন্ধু-বান্ধবদের সঙ্গে বা পরিবারের সঙ্গে সময় কাটাতে ভালবাসে। তবে এই দুটি দিন বাইরে একটু পার্টি-সার্টিতে যুক্ত থাকা ট্রেন্ডিং। পার্টির উন্মাদনা ধরে রাখতে পোশাকের সঙ্গে চাই ত্বকের পরিচর্চা। ক্রিসমাসে প্রয়োজনীয় রূপচর্চার কিছু জরুরি টিপস জেনে রাখুন…

ক্রিসমাস বিউটি টিপস

হাইড্রেটেড থাকুন

ডিসেম্বরের ঠান্ডা এবং গভীর রাত আপনার ত্বককে ক্লান্ত দেখাতে পারে। তাই হাইড্রেটেড থাকার জন্য এবং ব্রেকআউট প্রতিরোধ করার জন্য আপনি সারাদিন প্রচুর পরিমাণে জল পান করুন। তবে অ্যালকোহল এবং ওয়াইন এড়িয়ে চলুন।

ভাল করে খান

এই উত্‍সবের মরসুমে অত্যাধিক জাঙ্ক ফুড গ্রহণ করা হয়ে যায়। কিন্তু ত্বকের উজ্জ্বলতা বজায় রাখার জন্য আলুর চিপসের বদলে সুষম ও স্বাস্থ্যসকর খাবার খান। প্রয়োজনীয় ভিটামিন ও খনিজ সমৃদ্ধ খাবার খেতে পারেন। তাতে স্বাস্থ্যও যেমন সুস্থ থাকে, তেমনি ত্বকও সুস্থ থাকে।

নিয়মিত ত্বক এক্সফোলিয়েট করুন

ডিসেম্বরের ঠান্ডা ও শুষ্ক আবহাওয়ায় ত্বকে সাধারণত নিস্তেজ ও শুষ্ক হয়ে যায়। তাই ত্বকে আর্দ্রতা ফিরিয়ে আনতে মৃত ত্বকের কোষগুলিকে দ্বর করতে এক্সফোলিয়েট করা প্রয়োজন। শীতকালীন শুষ্কতা বজায় রাখতে হাইড্রেটিং বুস্ট করা প্রয়োজন। হাইড্রেট সিল করার জন্য প্রাকৃতিক তেল ব্যবহার করুন। সপ্তাহে অন্তত দুবার এক্সফোলিয়েট করুন।

চোখে মাসাজ করুন

বড়দিন বা নতুন বছরের প্রথম দিন, গভীর রাত পর্যন্ত পার্টি, আড্ডা চলায় ত্বককে ক্লান্ত দেখান স্বাভাবিক। তবে এই পরিস্থিতিতে যাতে পড়তে না হয় তার জন্য নারকেল বা আমন্ড তেলের মতো প্রাকৃতিক তেল ব্যবহার করুন। চোখের নিচে ও বাইরের কোণ থেকে ভিতরের কোণ পর্যন্ত আবার ভিতর থেকে বাইরের কোণ পর্যন্ত – এইভাবে চোখে মাসাজ করলে উপকার পাবেন।

ঠোঁটের যত্ন নিন

ঠান্ডার আগমন ঘটলেই প্রথম যে অংশটি ক্ষতিগ্রস্ত হতে শুরু করে তা হল ঠোঁট। এইসম ঠোঁট সবসময় শুকিয়ে থাকে। ঠোঁটের আর্দ্রতা ফেরাতে স্ক্রাবার ব্যবহার করতে পারেন। তাতে ত্বকের পাশাপাশি ঠোঁটের শুষ্কতা দূর হয়।

পার্টি করে মেকআপ তুলতে ভুলবেন না যেন

যেখান থেকে বাড়িতে ফিরুন না কেন, আপার মেকআপ না তোলা অবধি বিছানায় শোবেন না। রাতে যতই ক্লান্ত হোন না কেন, মেকআপ তোলা আবশ্যিক। মেকআপ তোলার পর ক্লিনজিং ও ময়েশ্চারাইজড করা দরকার।

আরও পড়ুন: Beauty Tips: শুধু গরমকালেই নয়, উজ্জ্বল ত্বকের জন্য শীতকালে নারকেল জল কতটা উপকারী, জানেন?