Lip Scrub: শীতকালেও চাই সুপার-স্মুথ পাউট! ঘরে বসেই ব্যবহার করুন এই বিশেষ লিপ স্ক্রাব

স্ক্রাবার শুধু প্রাকৃতিক গুণেই ভরপুর নয়, আলতোভাবে এক্সফোলিয়েট করে ঠোঁটের উপিভাগে শুষ্ক ও রুক্ষ ত্বককে হঠিয়ে দিতে পারে। এর ফলে ঠোঁট অনেক বেশি নরম, কোমল ও আর্দ্র হয়ে ওঠে।

Lip Scrub: শীতকালেও চাই সুপার-স্মুথ পাউট! ঘরে বসেই ব্যবহার করুন এই বিশেষ লিপ স্ক্রাব
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 2:56 AM

শীতকালে ঠোঁটকে স্বাভাবিক রাখা খুব কঠিন। শুষ্ক ও রুক্ষতার কারণে ঠোঁটের আর্দ্রতা ধীরে ধীরে কমে যায়। তাই এইসময় ঘরোয়া টোটকা হিসেবে চিনি ও মশলা দিয়ে ঠোঁটের স্ক্রাবার তৈরি করা হয়। কড়া রোদ বা বদূষণের কারণে ঠোঁটের লাবণ্য দূর হয়ে যায়। ফলে তা শুষ্ক ও রুক্ষ হয়ে যায়। লিপবাম বা জেল দিলেও তা বিশেষ কার্যকরী হয় না। তারজন্য দরকার একটি উপযুক্ত স্ক্রাব।

এই অবস্থায় লিপ স্ক্রাবার কেনার জন্য তড়িঘড়ি অনলাইনে বা দোকানে পণ্য কিনতে যাবেন বা। ঘরে বসেই ঠোঁটের জন্য সুস্বাদু চিনির স্ক্রাব তৈরি করে ব্যবহার করতে পারেন। স্ক্রাবার শুধু প্রাকৃতিক গুণেই ভরপুর নয়, আলতোভাবে এক্সফোলিয়েট করে ঠোঁটের উপিভাগে শুষ্ক ও রুক্ষ ত্বককে হঠিয়ে দিতে পারে। এর ফলে ঠোঁট অনেক বেশি নরম, কোমল ও আর্দ্র হয়ে ওঠে। প্রাকৃতিকভাবে গোলাপী ঠোঁট পেতেও সাহায্য করে। সুপার-স্মুথ পাউটের জন্য কীভাবে সহজ ও কার্যকরী ঠোঁট স্ক্রাব তৈরি করা যায়, তা জেনে নিন একনজরে…

উপকরণ

ব্রাউন সুগার- ২ টেবিলস্পুন নারকেল তেল- ১ টেবিলস্পুন মধু- ১ টেবিলস্পুন

এই উপকরণ গুলি একসঙ্গে মিশিয়ে একটি ফাঁকা ও পরিস্কার লিপবামের পাত্রের মধ্যে সংরক্ষিত করে রেখে দিতে পারেন। তাতে আপনি যে কোনও সময় ব্যবহার করতে পারবেন।

পদ্ধতি

যে কোনও পাত্রের মধ্যে নারকেল তেল ও মধু একসঙ্গে রেখে ভালভাবে মিশিয়ে নিন। শুরু করার সময় খেয়াল রাখুন যাতে নারকেল তেল যেন খুব বেশি তরল না হয়ে যায়। যদি মনে হয় পাতলা হয়ে গিয়েছে, তাহলে নারকেল তেল অল্প কিছুক্ষণের জন্য ফ্রিজে রেখে দিন।

এবার দুই টেবিলস্পুন ব্রাউন সুগার যোগ করে একটি উপকারী পেস্ট তৈরি করুন। এবার এই স্ক্রাবারটি একটি খালি ও পরিস্কার লিপবাম পাত্রের মধ্যে রেখে দিতে পারেন। দীর্ঘ সময়ের জন্য সতেজ রাখতে আপনি চাইলে এই প্যাকটি ফ্রিজে রেখে দিতে পারেন।

কীভাবে ব্যবহার করবেন

ঠোঁটে বেশ কিছুটা বেশি নিয়ে স্ক্রাব প্যাকটি ব্যবহার করুন। এরপর আলতোভাবে বৃত্তাকারভাবে স্ক্রাব করুন। ১-২ মিনিট অপেক্ষা করার পর হালকা গরম ও নরম সুতির কাপড় দিয়ে মুছে ফেলতে হবে।

আরও পড়ুন: Coconut Oil: সকালে উঠেই নারকেল তেল খান মালাইকা! এই বিশেষ তেলের গুণাবলী শুনলে অবাক হবেন আপনিও