Holi Makeup: দোল উৎসবের দিন নিজেকে আরও আকর্ষণীয় করে তুলতে এই সহজ মেকআপগুলো দেখে নিন…

Makeup Ideas: দোলের দিন মেকআপ (Holi Makeup) করার জন্য় কয়েকটা টিপস দেওয়া হল এই প্রতিবেদনে। জেনে নিন কেমন হবে আপনার এবারের প্রায় করোনা মুক্ত দোলের মেকআপ (Makeup Ideas)-

Holi Makeup: দোল উৎসবের দিন নিজেকে আরও আকর্ষণীয় করে তুলতে এই সহজ মেকআপগুলো দেখে নিন...
ছবির সৌজন্যে ফেমিনা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 7:36 AM

দোলের দিন (Holi) আমাদের সবারই কোনও না কোনও প্ল্য়ান আছে। সেদিন আনন্দ হবে, হুল্লোড় হবে। কিন্তু তার সঙ্গে সাজগোজও (Holi Makeup) করতে হবে জমিয়ে। দোলের দিন কেমন হবে আপনার লুক, তা নিশ্চয়ই ঠিক করেই ফেলেছেন অনেকেই। যাদের সেই প্ল্যান হয় নি, তারা এখনই ঠিক করে ফেলুন। দোলের পোশাক (Holi Fashion) নিয়ে আলোচনা করার আগে এই বিশেষ দিনে আপনার মেকআপ কেমন হবে সেটা জেনে নেওয়া খুব দরকারি। দোলের দিন মেকআপ করার জন্য় কয়েকটা টিপস দেওয়া হল এই প্রতিবেদনে। জেনে নিন কেমন হবে আপনার এবারের প্রায় করোনা মুক্ত দোলের মেকআপ-

মোয়শ্চারাইজার:

মেকআপের আগে মুখ ময়শ্চারাইজ করতে ভুলবেন না। কারণ ত্বককে বাঁচানোর জন্য় এই ময়শ্চারাইজার লাগিয়ে নেওয়া খুবই প্রয়োজন। আগে ক্লিনজিং ও টোনিং করে নিতে ভুলবেন না। এরপর লো ওয়েট ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন ভাল ভাবে। সারা মুখে মাসাজ করে নেবেন।

ফাউন্ডেশন:

দোলের দিন ফাউন্ডেশন লাগিয়ে মুখ ভারী করে ফেলার প্রয়োজন নেই। বরং সাধারণ ও অল্প মেকআপেই সন্তুষ্ট থাকুন। মোয়শ্চারাইজার লাগানোর পর বিবি বা সিসি ক্রিম আপনি ব্যবহার করতে পারেন। আপনার মুখে কোনও দাগ-ছোপ থাকলে অবশ্যই সিসি ক্রিম বেছে নিন। এটি একটু ঘন হয়।

Holi Makeup Ideas

প্রতীকী ছবি

কনসিলার:

ফাউন্ডেশন ব্যবহার না করলেও কখনওই কনসিলার বাদ দেবেন না। তার জন্য চোখের নিচে ও উপরে এবং ঠোঁটের দুপাশে অবশ্যই কনসিলার লাগিয়ে নিন। আপনার মুখে আর কোনও দাগ ছোপ দেখা যাবে না।

আই মেকআপ:

কালো কাজলের পরিবর্তে রঙিন লাইনার ব্যবহার করুন। লাইনার পেনসিলও ব্যবহার করতে পারেন। নীল লাইনার খুবই জনপ্রিয়। এছাড়াও আপনি বিভিন্ন নিওন রঙও ব্যবহার করতে পারেন। আইশ্যাডোর ক্ষেত্রে ন্যুড শেড ব্যবহার করতে পারেন। আর নাহলে বিভিন্ন প্যাস্টেল শেড ব্যবহার করতে পারেন চোখের পাতায়।

গালে গোলাপি আভা:

ট্রেন্ড ফলো করে থাকলে আপনি কখনও ব্লাশ লাগাতে ভুলে যাবেন না। আপনার গালে যেন গোলাপি আভা থাকে। আপনি বিভিন্ন চিক টিন্টও ব্যবহার করতে পারেন। হাইলাইটার লাগিয়ে নেবেন। তাহলে আপনার একটি ডিউই লুকও তৈরি হবে। আপনাকে দেখতেও লাগবে সুন্দর।

লিপস্টিক:

লিপস্টিকের রঙে ঠোঁটকে রাঙিয়ে নেবেন । বিভিন্ন গোলাপি শেড আপনি ব্যবহার করতে পারেন। ঠোঁট উজ্জ্বল দেখালেই আপনার মুখের ছবিই বদলে যাবে। লিপ গ্লস ব্যবহার করতে ভুলবেন না। মুহূর্তের মধ্য়ে আপনি প্রস্তুত হয়ে যাবেন।

তথ্যসূত্র: পপএক্সো

আরও পড়ুন: Homemade Face Packs Before Makeup: মেকআপ ভাল ভাবে সেট করতে এই ৩টি ঘরোয়া ফেস প্যাকের একটা মেখে নিন…

আরও পড়ুন: Hydrated Feet: শীত বা গরম, পা হাইড্রেট রাখার জন্য মেনে চলুন কিছু ট্রিকস, যা আপনার জন্য আদর্শ!