Makeup Tips: এবার পুজোয় অল্প মেকআপেই নজর কাড়ুন সবার!

অত্যধিক মেকআপ করা আপনার পছন্দ নয়। কিন্তু পুজো বলে কথা, সুতরাং একটু সাজগোজ তো করতেই হয়। তাছাড়া বাড়িতে বন্ধুদের সঙ্গে আড্ডা দিলেও, সেলফিতে যেন ফুটে ওঠে আপনার রূপ!

Makeup Tips: এবার পুজোয় অল্প মেকআপেই নজর কাড়ুন সবার!

অত্যধিক মেকআপ করা আপনার পছন্দ নয়। কিন্তু পুজো বলে কথা, সুতরাং একটু সাজগোজ তো করতেই হয়। তাছাড়া এই বছর প্যান্ডেল হপিং তো নেই। সুতরাং বাড়িতেই বন্ধুদের সঙ্গে আড্ডা আর জমিয়ে খাওয়া দাওয়ার প্ল্যান। সুতরাং বেশি মেক আপের প্রয়োজনও নেই। তাই এই বছর পুজোয় অল্প মেক আপকেই করুন বাজিমাত।

প্রথমেই বেছে নিন একটি সুন্দর আউট ফিট। প্রথমে মুখটা ভাল করে ধুয়ে নিন ফেসওয়াশ বা ক্লিনজার দিয়ে। তারপর মুখটা টোনার দিয়ে টোনিং করে নিন। তারপর মুখে সেরাম লাগিয়ে নিন এবং তারপর অয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। মেক আপ করার আগে ত্বককে ভাল করে তৈরি করে নিন। কারণ অল্প মেক আপও ক্ষতি করতে পারে আপনার ত্বকের।

যেহেতু প্যান্ডেল হপিংয়ের বালাই নেই, তাই ফুল কভারেজ ফাউন্ডেশনে মাখারও প্রয়োজন নেই। তবে ময়েশ্চারাইজারের সঙ্গে কয়েক ফোঁটা ফাউন্ডেশন দিয়ে মুখে লাগিয়ে নিন। কিংবা বিবি ক্রিমও মুখের ওপর লাগিয়ে নিতে পারেন। আর যদি এগুলো ভাল না লাগে, তাহলে কনসিলার দিয়েই কাজ চালিয়ে নিতে পারেন। এরপর মুখের ওপর ভাল করে ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন। তাহলে বেস মেকআপ অনেকক্ষণ থাকবে।

পুজোর সময় চোখের মেক আপ খুব গুরুত্বপূর্ণ। এতেই নজর কাড়া লুক তৈরি করতে পারবেন আপনি। প্রথমে আইব্রাও পেনসিল দিয়ে আইব্রোটা ঠিক করে নিন। এবার আপনার ইচ্ছা হলে পছন্দমত আইশ্যাডো দিয়ে চোখের পাতা ফুটিয়ে তুলতে পারেন। নাহলে যে কোনও একটি ন্যুড শেডের আইশ্যাডো নিয়ে হালকা করে লাগিয়ে দিন চোখের পাতায়।

এরপর চোখে আইলাইনার পরুন সময় নিয়ে। যেহেতু পুজো বলে কথা, তাই নিত্যদিনের আইলাইনারের থেকে একটু আলাদা করে পরুন। সরু বা মোটা করে উইং করুন। আপনার লুকের সঙ্গে যেটা মানান সই হবে সেটাই করবেন কিন্তু। এরপর চোখের নীচে কাজল লাগাতেও পারেন আবার নাও পারেন। যদি কাজল লাগাবেনই ভাবছেন তাহলে সাদা কাজল লাগান, এতে আরও ফুটে উঠবে আপনার চোখ। এরপর মাস্কারা লাগাতে ভুলবেন না যেন।

মুখে গ্লো আনার জন্য হালকা করে চিকসের ওপর লাগিয়ে নিন হাইলাইটার বা সিমার। এতে সেলফি তুললেও ফুটে উঠবে আপনার ত্বকের উজ্জ্বলতা। এবার ঠোঁটের ওপর লাগিয়ে নিন হালকা রঙের লিপস্টিক। যেহেতু বাড়িতেই থাকছেন তাই স্যাটিন লিপস্টিক লাগিয়ে নিতে পারেন। ব্যাস রেডি আপনার লুক।

আরও পড়ুন: দামি ব্র্যান্ডের পণ্য কেনার আগে ‘ট্রান্সপারেন্ট স্কিনকেয়ার’ সম্পর্কে কিছু তথ্য জেনে রাখুন…

আরও পড়ুন: নারকেলের জল প্রতিদিন ব্যবহার করলে ত্বক আর চুলের স্বাস্থ্যের অবাক করা উন্নতি দেখতে পাবেন…

আরও পড়ুন: ব্রেকফাস্টের কলাকে এবার যোগ করুন আপনার রূপচর্চায়!

Click on your DTH Provider to Add TV9 Bangla