Beauty Tips: হাইলাইটার দিয়ে নয়, প্রাকৃতিকভাবে সুন্দর ও উজ্জ্বল গালের জন্য কী কী করবেন, জানুন

Skincare Regime: অসম্ভব ক্লান্ত হয়ে মেকআপ তোলার সময়ই পেলেন না। তাই রাতে মেকআপ মুখে নিয়েই ঘুমিয়ে পড়লে তার পরিণাম একেবারেই ভাল হয় না।

Beauty Tips: হাইলাইটার দিয়ে নয়, প্রাকৃতিকভাবে সুন্দর ও উজ্জ্বল গালের জন্য কী কী করবেন, জানুন
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 8:57 AM

সুস্থ রয়েছে ত্বক, তা বুঝবেন কীভাবে? স্কিনের উপর প্রাকৃতিক আভা ( Natural Glow) দেখা দিলে বুঝবনে আপনার ত্বক রয়েছে সুষ্ঠু ও স্বাভাবিক। প্রাকৃতিকভাবে সুন্দর ও উজ্জ্বল ত্বকের জন্য ত্বকের বিশেষ যত্নের (Skincare Regime) দরকার পড়ে। ঘুমোতে যাওয়ার আগে পর্যন্ত ত্বকের প্রতি যত্নশীল হলে তা কার্যকর হয়। মুখের উজ্জ্বলতা ও সৌন্দর্য বজায় রাখার জন্য কিছু বিউটি টিপস ফলো করা প্রয়োজন। প্রসঙ্গত, রাতে শুতে যাওয়ার আগে অবশ্যই মেকআপ তুলে ফেলতে হবে। আসলে রাতের সময়ই ত্বকের সব মেরামতের কাজগুলি হয়ে থাকে। ত্বকের যত্নের রুটিন তৈরি করতে হলে একটি ভাল মেকআপ রিমুভারের সাহায্য মেকআপ তুলে ফেলা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

অসম্ভব ক্লান্ত হয়ে মেকআপ তোলার সময়ই পেলেন না। তাই রাতে মেকআপ মুখে নিয়েই ঘুমিয়ে পড়লে তার পরিণাম একেবারেই ভাল হয় না। ত্বকের ছিদ্রপথগুলি আটকে গিয়ে ব্রণের প্রবণতা তৈরি হতে পারে অথবা কালো দাগ বা ছোপ পড়তে পারে।

মুখের থেকে মেকআপ তুলে ফেলার পরই স্কিন কেয়ার রুটিন মেনে চলুন। আর সেটি কীভাবে করবেন, তা দেখে নিন…

– মেকআপ তুলে ফেলার পরই ক্লিনজার বা ফেসওয়াশ দিয়ে মুখে পরিস্কার করে নিন।

– ত্বকের এক্সফোলিয়েশন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। ত্বকের মৃতকোষগুলিকে দূর করার জন্য ও গভীরভাবে পরিস্কার করার জন্য এক্সফোলিয়েশনের প্রয়োজন। সপ্তাহে একবার বা দুবার ফেসস্ক্রাব ব্যবহার করতে পারেন।

-টানটান ত্বকের জন্য দরকার ভালমানের টোনার। ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে ও ত্বকের ছিদ্রপথগুলিকে ছোট করতে এই টোনারের ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ। ক্লিনজার ও এক্সফোলিয়েশনের পরও ত্বকে কিছু ময়লা অবশিষ্ট থাকে, সেগুলি নির্মূল করার জন্যই টোনার ব্যবহার করা হয়।

– ত্বককে ময়েশ্চারাইজ করা অবশ্যই দরকার। ময়েশ্চারাইজার ত্বককে সতেজ রাখতে সাহায্য করে। স্বাস্থ্যকর করে তুলতে প্রতিদিন ময়েশ্চারাইজার ব্যবহার করা দরকার। শুধু তাই নয়, হাইড্রেটিং ময়েশ্চারাইজার ত্বকের তারুণ্য বজায় রাখে।

– ত্বকের যত্নের জন্য সিরাম ব্যবহার করতে পারেন। ত্বকের গভীর স্তরে প্রবেশ করে শুষ্কতা, অকাল বার্ধক্য, বলিরেখার মত সমস্যাকে নির্মূল করে।

– মেকআপে উজ্জ্বলতা বজায় রাখতে কিছু কসমেটিক পণ্য ব্যবহার করতে পারেন। পাউডার, ক্রিম বা লিক্য়ুইড হাইলাইটার গালের উজ্জ্বলতা বাড়ানোর জন্য প্রয়োগ করতে পারেন। নাকের উপর ও কপালের মাঝখানেও হাইলাইটার প্রয়োগ করতে পারেন। তাতে চেহারায় প্রাকৃতিক উজ্জ্বলতা প্রকাশ পায়।

– শেষে বলে রাখা দরকার, স্বাস্থ্যকর জীবনধারা ও নিয়মিত ব্যায়াম শরীরের ভিতর থেকে উজ্জ্বল ও প্রাণবন্ত করে রাখে। তার প্রতিফলন ফুটে ওঠে ত্বকের উপর। হাইড্রেটেড থাকার ও নিয়মিত ব্যায়াম ও সঠিক ডায়েট মেনে চললেই পাবেন মনের মত ত্বক।

আরও পড়ুন : Tan Remove At Home: এবার ট্যানকে বলুন বাই-বাই! রোদে পোড়া দাগ তুলতে অব্যর্থ এই ৪ ঘরোয়া প্যাক