Makeup Tutorial: চলছে গর্বের মাস, চোখে লাগুক রামধনু নেশা!

Pride Month: রামধনুর রঙ রাঙিয়ে ভালবাসার বার্তা প্রদান করা হয়। এই সুযোগে আপনি সেজে নিতে পারে রামধনুর সাত রঙে।

Makeup Tutorial: চলছে গর্বের মাস, চোখে লাগুক রামধনু নেশা!
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 12:51 PM

এখন চলছে প্রাইড মান্থ। যদিও এলজিবিটিকিউআইএ কমিউনিটির (LGBTQ+ Community) জার্নি সারা বছর ধরেই শ্রদ্ধা করা উচিত। তবুও এই জুন মাস প্রাইড মান্থ (Pride Month) হিসেবে সেলিব্রেশন করা হয়। রামধনুর রঙ রাঙিয়ে ভালবাসার বার্তা প্রদান করা হয়। এই সুযোগে আপনি সেজে নিতে পারে রামধনুর সাত রঙে। চোখে এঁকে নিতে পারেন রেনবো আইশ্যাডো। এই লুকটা এক্সপেরিমেন্টাল হবে সেটা বলা বাহুল্য। কিন্তু আপনি যদি ভাবেন এটা খুব শক্ত, তাহলে ভুল ভাবছেন। সহজেই চোখে এঁকে নিতে পারবেন রামধনু। কারণ আপনার জন্য আমরা নিয়ে এসেছি মেকআপ টিউটোরিয়ালের (How to Apply Makeup) এই নিবন্ধ। তাহলে চলুন দেখে নেওয়া যাক, কীভাবে মেকআপ করবেন স্টেপ বাই স্টেপ (Step by Step Tutorial ).

মেকআপ শুরুর আগে সব সময় ত্বকের যত্ন নেওয়া দরকার। প্রথমে ত্বককে মেকআপের জন্য তৈরি করুন। ক্লিনজিং, স্ক্রাবিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং করে নিন। এরপর ত্বকের ওপর প্রাইমার লাগান। চোখের পাতাতেও ভাল করে প্রাইমার লাগান। প্রাইমার মেকআপ ধরে রাখতে সাহায্য করে। এরপর আপনার স্কিন টোন অনুযায়ী ফাউন্ডেশন লাগিয়ে নিন সারা মুখে।

ফাউন্ডেশন লাগানোর পর চোখের পাতায়, চোখের নীচে এবং মুখের যে যে অংশে কালো দাগ রয়েছে সেখানে কনসিলার লাগিয়ে নিন। খেয়াল রাখবেন যাতে ফাউন্ডেশন ও কনসিলার ভাল করে ত্বকের সঙ্গে ব্লেন্ড হয়। এরপর লুস পাউডার লাগান যাতে ফাউন্ডেশনটা সেট হয়ে যায়। চোখের পাতায় লুস পাউডার লাগাবেন না, কারণ আই মেকআপ করা হবে। এরপর আইব্রো পেনসিল ব্যবহার করে ভুরু সেট করে নিন।

মেকআপের ক্ষেত্রে যে বিষয়টা মাথায় রেখে চলতে হবে তা হল মেকআপ ভাল করে ব্লেন্ড করা। মেকআপের ক্ষেত্রে ব্লেন্ডিং খুব গুরুত্বপূর্ণ বিষয়। যদি মেকআপ ঠিক ভাবে ব্লেন্ড না হয় তাহলে মুখের সৌন্দর্য নষ্ট হতে পারে। মেকআপ ত্বকের কোনও কোণে জমে যেতে পারে কিংবা রেখা তৈরি করতে পারে।

এবার শুরু করুন আই মেকআপ। প্রথমেই গোলাপি শেডের আইশ্যাডো চোখের ইনার কর্নারে অ্যাপ্লাই করে উপর দিকে টেনে দিন। গোলাপি রঙের আইশ্যাডো দিয়ে বেস তৈরি করে নিন। এরপর বাকি রঙ দিয়ে চোখ আঁকতে সুবিধে হবে।

এরপর ব্রাশের সাহায্যে ব্লু স্পার্ক চোখের আউটার কর্নার থেকে লাগিয়ে ব্লেন্ড করে নিন। ফ্ল্যাট আইশ্যাডো ব্রাশের সাহায্যে নীল আইশ্যাডোর ঠিক পরেই গোল্ডেন শ্যাডো লাগান। সবুজ আইশ্যাডো দিয়ে শার্প উইঙ্গ তৈরি করে নিন। আউটার কর্নার থেকে শুরু করে ভিতরের দিকে ব্রাশ দিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। সব কটা রঙ যাতে একে অপরের সঙ্গে ভাল করে ব্লেন্ড হয়ে যায়, সেই দিকে খেয়াল রাখুন।

এবার স্মল পয়েন্টেড আইশ্যাডো ব্রাশের সাহায্যে লোয়ার ল্যাশ লাইনে হলুদ রঙ পরে নিন। এবার ডিপ আইলাইনার ব্যবহার করে লুক কমপ্লিট করুন। ওয়াটারপ্রুফ লাইনার ব্যবহার করুন। হোয়াইট আইলাইনার দিয়ে হাইলাইট করতে পারেন চোখের নীচের অংশে। মাস্কারা পরে নিন। ব্যস তৈরি আপনার লুক। শেষে পছন্দের লিপস্টিক পরতে ভুলবেন না যেন।