Valentine’s Day 2022: ভ্যালেন্টাইনের নজর কাড়তে চান? রোজ ডে’তে রূপচর্চা শুরু করুন গোলাপের পাপড়ি দিয়ে

আজ থেকে ভ্যালেন্টাইন সপ্তাহের শুরু। আজ রোজ ডে। গোলাপ দিয়ে প্রেমের প্রস্তাব দেওয়ার পাশাপাশি রূপচর্চাও শুরু করুন গোলাপের পাপড়ি দিয়ে।

Valentine’s Day 2022: ভ্যালেন্টাইনের নজর কাড়তে চান? রোজ ডে'তে রূপচর্চা শুরু করুন গোলাপের পাপড়ি দিয়ে
ভ্যালেন্টাইনস ডে'তে যদি গোলাপি আভা যুক্ত গাল পেতে চান, তাহলে ব্যবহার করুন গোলাপের ফেসমাস্ক।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 7:29 AM

ফেব্রুয়ারি মানেই আকাশে বাতাসে প্রেমের বার্তা। শহরের ফুলের গাছগুলো জানান দিচ্ছে বসন্ত এসে গেছে। সামনেই ভ্যালেন্টাইন ডে (Valentine’s Day )। আর এই প্রেম দিবসের জন্য নিজেকে সাজিয়ে তুলতে কোনওভাবেই পিছপা হতে রাজি নন কেউই। বিশেষ করে মহিলারা এদিনের জন্য এখন থেকেই ত্বকের জন্য (Skin Care) প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন। সবই চায় তাঁকেই সেরা দেখাক তাঁর ভ্যালেন্টাইনের চোখে। দাগহীন উজ্জ্বল ত্বক (Glowing Skin) যে নজর কাড়তে বাধ্য হবে আপনার প্রেমিকের। কিন্তু প্রেমের মরসুম শুরু হওয়ার আগেই বার্ধক্য দেখা দিতে শুরু করেছে ত্বকে? গোলাপি উজ্জ্বল গালের বদলে ব্রণর সমস্যা বেড়ে উঠেছে? এখানে আপনাকে সাহায্য করতে পারে আয়ুর্বে‌দিক ঘরোয়া পদ্ধতি।

আজ থেকে ভ্যালেন্টাইন সপ্তাহের শুরু। আজ রোজ ডে। গোলাপ দিয়ে প্রেমের প্রস্তাব দেওয়ার পাশাপাশি রূপচর্চাও শুরু করুন গোলাপের পাপড়ি দিয়ে। যেহেতু আজ গোলাপ দিবস তাই আজ থেকে ত্বকের যত্নে যোগ করুন গোলাপকে। গোলাপ পাউডারের পেস্ট ত্বকে ব্যবহার করলে, আপনার গালও গোলাপি আভা পাবে এবং ত্বকও উজ্জ্বল এবং তারুণ্য দেখাবে।

গোলাপের পাপড়িকে রোদে শুকিয়ে নিয়ে গুঁড়ো করে নিন। এবার এটা স্টোর করে নিন। বাজারেও গোলাপের পাউডার পাওয়া যায়। তবে বাড়িতে তৈরি পাউডার আরও বিশুদ্ধ এবং কার্যকর। কারণ এতে কোনও ভেজাল নেই। ওই গোলাপের পাউডার একটু একটু করে নিয়ে প্রতিদিন ব্যবহার করুন।

ভ্যালেন্টাইনস ডে’তে যদি গোলাপি আভা যুক্ত গাল পেতে চান, তাহলে ব্যবহার করুন গোলাপের ফেসমাস্ক। এর জন্য এক চামচ গোলাপের পাউডারের সঙ্গে এক চামচ চালের গুঁড়ি ও প্রয়োজন মতো গোলাপ জল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি মুখ ও ঘাড়ে প্রয়োগ করুন। ২০ মিনিট মতো রেখে দিন এবং এর পর হালকা হাতে স্ক্রাব করে ধুয়ে ফেলুন। ভ্যালেন্টাইনস ডে-এর আগে সপ্তাহে অন্তত তিনবার এই ফেসমাস্ক ব্যবহার করুন এবং তফাৎটা নিজেই লক্ষ্য করুন।

তবে অনেকের ত্বকও সংবেদনশীল হয়। এই ক্ষেত্রে তাঁরা বুঝতে পারেন না যে কোনও ফেসমাস্কটি ব্যবহার করবেন এবং কোনটি নয়। এই ক্ষেত্রে আপনি গোলাপের এই ফেসমাস্কটি ব্যবহার করতে পারেন। শুধুমাত্র শুকিয়ে গেলে স্ক্রাব করবেন না। স্ক্রাব করলে আপনার ত্বকে জ্বালাভাব হতে পারে। তাই হালকা হাতে ঠান্ডা জল দিয়ে ফেসমাস্কটা তুলে ফেলুন।

গোলাপের মধ্যে বিভিন্ন ধরনের ভিটামিন, মিনারেল ও অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এর পাশাপাশি এর মধ্যে প্রাকৃতিক তেল রয়েছে, যা বসন্তের শুষ্ক ত্বকে এক উজ্জ্বলতা এনে দেয়। তাছাড়া ত্বকের যাবতীয় সমস্যা যেমন ব্রণ, লালচে ভাব, সংক্রমণ ইত্যাদি প্রতিরোধে সাহায্য করে গোলাপ। তাই আপনি নিশ্চিন্তে এই ফেসমাস্ক ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: সঙ্গীর চোখে উজ্জ্বল ও সুন্দর হতে আজ থেকেই যত্ন নিন ত্বকের! বিশেষ দিনের জন্য রইল সহজ ও ঘরোয়া টিপস