শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহারের নিয়ম জানেন কি? নইলে গরমে বারোটা বাজবে চুলের

Hair Conditioner: চুলের আর্দ্রতা বজায় রাখতে ভীষণভাবে সাহায্য় করে হেয়ার কন্ডিশনার। বাজারচলতি বিভিন্ন শ্যাম্পুতে অনেকসময় রাসায়নিক মেশানো থাকে, যা চুলের ক্ষতি করে। বিশেষ করে চুলের আর্দ্রতা নষ্ট করে এই ধরনের শ্যাপু। আর চুলের এই আর্দ্রতার সমস্যা মেটায় হেয়ার কন্ডিশনার।

শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহারের নিয়ম জানেন কি? নইলে গরমে বারোটা বাজবে চুলের
চুলের জন্য হেয়ার কন্ডিশনার
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 3:00 PM

বয়সের সঙ্গে-সঙ্গে বাড়ে চুলের নানা সমস্যা। যার মধ্যে অন্যতম হল চুল পড়ার সমস্যা। তাই চুলের দরকার সঠিক যত্ন। অনেকেই শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করেন। কেউ-কেউ আবার এই ব্যাপারে বেশ উদাসীন। কন্ডিশনার ব্যবহার করলে পুষ্টির অভাব দেখা দেয় চুলে। জেনে নিন চুলের জন্য কতটা উপকারী কন্ডিশনার (Hair Conditioner)। আর কীভাবে ব্যবহার করবেন হেয়ার কন্ডিশনার।

আর্দ্রতা বজায় রাখে: চুলের আর্দ্রতা বজায় রাখতে ভীষণভাবে সাহায্য় করে হেয়ার কন্ডিশনার। বাজারচলতি বিভিন্ন শ্যাম্পুতে অনেকসময় রাসায়নিক মেশানো থাকে, যা চুলের ক্ষতি করে। বিশেষ করে চুলের আর্দ্রতা নষ্ট করে এই ধরনের শ্যাপু। আর চুলের এই আর্দ্রতার সমস্যা মেটায় হেয়ার কন্ডিশনার।

উজ্জ্বলতা বাড়ায়: অনেক নিষ্প্রাণ হয়ে পড়ে চুল। কোনও জেল্লা থাকে না। আর চুলের হারানো জেল্লা ফেরাতে সাহায্য করে হেয়ার কন্ডিশনার। তাই শ্যাম্পুর পর হেয়ার কন্ডিশনার মাস্ট।

স্ক্যাল্পের জন্য জরুরি: অনেকসময় স্ক্যাল্পে বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায়। বিশেষ করে গরমে এই সমস্যা বেশি দেখা দেয়। আর স্ক্যাল্পে প্রদাহজনিত সমস্যা দূর করতে সাহায্য করে হেয়ার কন্ডিশনার। তাই শ্য়াম্পুর পর অবশ্যই ব্যবহার করতে হবে এই প্রসাধনী।

জট থেকে মুক্তি দেয়: অনেকসময় চুলে জটের সমস্যা হয়। চুল ফ্রিজি হয়ে যায়। ফলে জট ছাড়াতে গিয়ে চুল উঠতে থাকে। জানেন কি চুলকে জটমুক্ত করতে সাহায্য করে হেয়ার কন্ডিশনার। শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করলে দেখবেন চুল আঁচড়ানোর সময় বেশি চুল উঠবে না।

চুল নরম করে: চুলকে নরম ও ঝলমল করে তুলতে সাহায্য করে কন্ডিশনার। শ্যাম্পুর পর নিয়ম করে হেয়ার কন্ডিশনার ব্যবহার করলে চুল হলে নরম ও সুন্দর।