Wedding Dress: বিয়েতে শেরওয়ানি পরার কথা ভাবছেন? কেনার আগে যে যে বিষয় অবশ্যই মাথায় রাখবেন…

Men's Wear: বিয়ের দিন সবার কাছেই খুব স্পেশ্যাল। এদিন কিন্তু ট্র্যাডিশন্যাল আউটফিটেই সবচেয়ে বেশি মানায়। পোশাকের ক্ষেত্রে মেয়েদের কাছে অনেক রকম অপশন থাকলেও ছেলেদের কাছে তা সীমিত। আর তাই ছেলেদের জন্য রইল কিছু গাইডলাইন

Wedding Dress: বিয়েতে শেরওয়ানি পরার কথা ভাবছেন? কেনার আগে যে যে বিষয় অবশ্যই মাথায় রাখবেন...
বিয়ে কিংবা রিসেপশনের অনুষ্ঠানে বেছে নিতে পারেন পাঠানি শেরওয়ানি

চলছে বিয়ের মরশুম। এখন বিয়েবাড়ি মানেই কিন্তু পরিবার-বন্ধুদের সঙ্গে রিইউনিয়ন। কোভিড-লকডাউন আর নিত্য বাড়তে থাকা কর্মব্যস্ততায় একে অন্যের সঙ্গে দেখা করার কোনও সুযোগই থাকে না। একমাত্র এসব অনুষ্ঠানেই সবার সঙ্গে দেখা হওয়ার একটা সুযোগ থাকে। বিয়েবাড়ি ঘিরে প্ল্যানিং চলতে থাকে বহুদিন ধরে। হোয়্যাটসঅ্যাপে তৈরি হয়ে যায় গ্রুপ। কে কোনদিন কেমন পোশাক পরবেন, কেমন সাজবেন তা নিয়ে চলতে থাকে দীর্ঘ জল্পনা। তবে বিয়েবাড়িতে সবনচেয়ে বেশি ভালো লাগে এথনিকেই।

মেয়েদের যেমন সবচেয়ে ভাল মানায় শাড়ি-লেহঙ্গাতে, তেমনই কিন্তু ছেলেদের ভাল লাগে ধুতি-পাঞ্জাবিতে। মেয়েদের হাতে পোশাক নিয়ে অনেক রকম অপশন থাকলেও ছেলেদের কাছে কিন্তু তা থাকে না। পাঞ্জাবি, শেরওয়ানি কিংবা ব্লেজার জ্যাকেটেই থাকে সীমাবদ্ধ। অনেক ছেলেই আজকাল বিয়েতে ধুতি পরতে চান না। পছন্দের তালিকায় উপরের দিকে থাকে শেরওয়ানি। শেরওয়ানিতেও রয়েছে নানা রকমের কাট।

সবাইকে যে শেরওয়ানি মানায় এমনটাও নয়। ছেলের দিন কেমন শেরওয়ানি বাছবেন ছেলেরা, তার জন্য বিশেষ টিপস দিলেন সেক্সরিফের প্রতিষ্ঠাতা এবং ডিজাইনার, আসাদ রেহমান শেরিফ (Asad Rehman Sheriff, Founder and Designer of Sxeriff)

ট্র্যাডিশন্যাল শেরওয়ানি- বিয়ের দিন অনেকেই কালো রং এড়িয়ে চলেন। কিন্তু রিসেপশন পার্টিতে বেছে নিতেই পারেন কালো রঙের শেরওয়ানি। কালোর সঙ্গে সোনালি জরির এমব্রয়ডারি কিন্তু দেখতেও ভাল লাগে। পাঠানি শেরওয়ানি হলে সবচেয়ে ভালো। বর কিংবা কনের ভাই এই পোশাকে স্বচ্ছন্দে সাজতে পারেন। যাঁদের উচ্চতা ভালো তাঁদেরকে এই রকম শেরওয়ানিতে খুবই ভাল লাগে।

বন্ধ গলা স্যুইট- আপনি কি কনের ভাই কিংবা বরের দাদা? তাহলে এই বিশেষ দিনে বেছে নিতেই পারেন বন্ধ গলা স্যুইট। সাদা কিংবা অফ হোয়াইট ডিজাইনার আউটফিটের সঙ্গে পরতে পারেন এই বন্ধ গলা স্যুইট। কিংবা ফ্লোরাল প্রিন্টের আউটফিটের সঙ্গে বেছে নিন কালো অংবা নীল রঙের বন্ধ গলা কোর্ট। চুলে ব্যাক ব্রাশ করুন। সঙ্গে পরুন কালো অথবা খয়েরি রং এর ফরম্যাল শ্য়ু। বেশ একটা রয়্যাল টাচ আসবে।

ইন্দো ওয়েস্টার্ন আউটফিট- বিয়ের দিন যদি নিজের স্টাইল নিয়ে কোনও রকম পরীক্ষা নিরীক্ষা করতে না চান তাহলে এদিনের জন্য নির্দ্ধিধায় বেছে নিন ইন্দো ওয়েস্টার্ন। সবুজ, নীল অথবা হলুদ রঙের বন্ধ গলা জ্যাকেটের সঙ্গে মানানসই ট্রাউজার্স পরুন। সঙ্গে থাক নাগরা অথবা কোলাপুরি।

চুড়িদার শেরওয়ানি- যাঁরা ট্র্যাডিশন্যাল আউটফিট নিয়ে এক্সপেরিমেন্ট পছন্দ করেন তাঁরা পরতেই পারেন এই চুড়িদার শেরওয়ানি। অনেকেরই চুড়ি পা পছন্দ নয়। তাঁরা অবশ্যই এড়িয়ে চলুন। কিন্ত বেনারসি সিল্কের একরঙা এই চুড়িদার কুর্তায় দেখতে যে কাউকে ভাল লাগে। একটা রাজকীয় ছোঁয়া থাকে পোশাকে। সঙ্গে পরুন ট্র্যাডিশন্যাল জুতি। বিয়ের দিনের জন্য এক্কেবারে পারফেক্ট।

আরও পড়ুন: Sara Ali Khan: সাত হাজারি চান্দেরি কুর্তিতে ইন্টারনেটে ভাইরাল সারা লুক! দেখুন ছবিতে 

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla