Wedding Hairstyles: বিয়েতে শাড়ি-লেহেঙ্গার সঙ্গে ম্যাচিং হেয়ারস্টাইল মাস্ট! খুব সহজ ও নজরকাড়া কয়েকটি হেয়ারডো রইল এখানে…

শাড়ির সঙ্গে আলাদা ও বিভিন্ন ধরনের হেয়ারডো রয়েছে। সাধারণত শাড়ির সঙ্গে ম্যাচিং ফুল দিয়ে বান তৈরি করে খোঁপা করা হয়। গাজরার মতো তৈরি করে মাং টিকা ব্যবহার করা হয়।

Wedding Hairstyles: বিয়েতে শাড়ি-লেহেঙ্গার সঙ্গে ম্যাচিং হেয়ারস্টাইল মাস্ট! খুব সহজ ও নজরকাড়া কয়েকটি হেয়ারডো রইল এখানে...
ছবিটি প্রতীকী

উত্‍সব, পুজো আর বিয়ের মরসুম আসন্ন। তাই এই সময় নিজেকে সাজিয়ে তুলতে শরীর, ত্বক -চুলের বিশেষ যত্ন নিতে শুরু করেন। উত্‍সবের সাজ আর বিয়ের সাজের মধ্যে পার্থক্য আছে। তাই বিয়ের মরসুমে নিজের চেহারার প্রতি একটু আলাদাই কেয়ার নিতে হয়। শাড়ি বা লেহেঙ্গা পরবেন নাকি আনারকালি স্যুট পরবেন তা আগে ঠিক করুন। এই সবকিছুর মধ্যেই যেটি সবশেষে মনোযোগ দেওয়া হয়, তা হল হেয়ারস্টাইল। বিয়ের কনে থেকে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সকলেই বিয়ের দিন শাড়ি বা লেহেঙ্গা পরার পরিকল্পনা করেন।

শাড়ির সঙ্গে আলাদা ও বিভিন্ন ধরনের হেয়ারডো রয়েছে। সাধারণত শাড়ির সঙ্গে ম্যাচিং ফুল দিয়ে বান তৈরি করে খোঁপা করা হয়। গাজরার মতো তৈরি করে মাং টিকা ব্যবহার করা হয়। অনেকে চুল কার্ল করেও খোঁপা বাঁধেন। এমন হেয়ারস্টাইল বাছুন, যা মুখের সঙ্গে মানানসই, চুলের দৈর্ঘ্যের সঙ্গেও মানানসই, ইয়ারপিসও যাতে সকলের নজরে পড়ে, মেকআপ থাকবে সামঞ্জস্যপূর্ণ। স্টাইলিশ পোশাকের সঙ্গে চুলের স্টাইলেরও পরিবর্তন হয়।

ভারতীয় বিয়ে একদিনে শেষ হয় না। জমকালো ও ধুমাধাম করে ৫দিন ধরে চলে বিয়ে। তাই বিয়ের এই পাঁচদিন শাড়ি বা লেহেঙ্গার স্টাইলের সঙ্গে কেমন হেয়ারস্টাইল হলে আপনি সকলের নজর কাড়বেন, তা দেখে নিন..

রোকা অনুষ্ঠানে নববধূ চুল কার্ল করতে পারেন। সুন্দর করে সাজিয়ে তুলতে সাদা ফুল বা ল্যাভেন্ডার ফুল যোগ করতে পারেন। এই বিশেষ চুলের স্টাইলটি বর্তমানে বেশ ট্রেন্ডিং।

সঙ্গীত বা মেহেন্দি অনুষ্ঠানে আরামদায়ক ও ট্রেন্ডি হেয়ারস্টাইল করতে পারেন। অনুষ্ঠানে ব্যস্ততার মধ্যে অবাধে চলাফেরা করকে পারবেন, এমন হেয়ারডো করাই ভাল। ফুল দিয়ে সাজিয়ে বিনুনির মতো চুল বাঁধতে পারেন। চুল কার্ল করলে দেখতে আরও ভাল লাগবে।

হদলি অনুষ্ঠানে দীপিকা পাড়ুকোণের মতো অগোছালো বান করতে পারেন। চেহারায় চমক আনতে, মাং টিকা ও চুলের অন্যান্য আনুসঙ্গিক শৈলী বজায় রাখতে বান ক্লিপ বা পিন স্টাইল অনুসরণ করতে পারেন।

বিয়ের দিন নিজের স্টাইলকেই প্রকাশ করুন। গাজরা পরিহিত বান বিয়ের দিন বেশি আকর্ষণীয়। সহজ, সূক্ষ্ম ও সুন্দর এই হেয়ারস্টাইল সাধারণ বিয়ের দিন সব কনেরাই করে থাকেন।

ককটেল পার্টির জন্য রইল পশ্চিমী ছোঁয়া। ফুলের মুকুট পরে ককটেল পার্টিকে মাতিয়ে তুলতে পারেন অনায়াসে।

আরও পড়ুন: Mira Kapoor: উজ্জ্বল নীল ম্যাক্সি ড্রেস ও ট্রেডমার্ক লুকেই ইন্টারনেটে ঝড় তুললেন মীরা কাপুর!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla