Bra for Plus Size: সব ধরনের ব্রা ফিট হয় না প্লাস সাইজ়দের, কেমন অন্তর্বাস পরলে ভাল দেখাবে বক্ষযুগল?

Minimizer Bra: লেস ব্রা, পুশ-আপ ব্রা কিংবা ব্যাকলেস ব্রা চাইলেই তাঁরা পরতে পারেন না। তাহলে কী ধরনের ব্রা প্লাস সাইজ়ের জন্য আদর্শ?

Bra for Plus Size: সব ধরনের ব্রা ফিট হয় না প্লাস সাইজ়দের, কেমন অন্তর্বাস পরলে ভাল দেখাবে বক্ষযুগল?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 2:12 PM

আজকাল মহিলারা চেহারা নিয়ে ভীষণ সচেতন। সঠিক আউটফিটের সঙ্গে সঠিক অন্তর্বাস বেছে নেওয়া জরুরি। যে কারণে বাজারে পুশ-আপ, প্যাডেড, টি-শার্ট সব ধরনের ব্রা পাওয়া যায়। শুধু আপনাকে স্তনের আকার এবং পোশাক অনুযায়ী সঠিক ব্রা বেছে নিতে হবে। সঠিক সাইজ়ের ব্রা না পরলে ক্ষতি হতে পারে আপনারই। প্রথমত, ভুল সাইজ়ের ব্রা পরলে এটি স্তনে নানা ধরনের সমস্যা বাড়িয়ে তোলে। দ্বিতীয়ত, আপনি যত সুন্দর দেখতে পোশাকই পরুন না কেন, সঠিক সাইজ়ের ব্রা না পরলে ভাল দেখায় না। সুতরাং, সঠিক সাইজ়ের ব্রা খুঁজে নেওয়া ভীষণ জরুরি।

প্রতি মহিলার শারীরিক গঠন এক ধরনের হয় না। সুতরাং, প্রত্যেকের স্তনের গঠনও আলাদা। কিন্তু সমস্যা বাড়ে প্লাস সাইজ় ব্রা খোঁজার ক্ষেত্রে। অর্থাৎ যাঁদের ভারী স্তন, তাঁদের ক্ষেত্রে সঠিক সাইজ়ের ব্রা খুঁজে পাওয়া কঠিন ব্যাপার হয়ে পড়ে। তাছাড়া তাঁরা চাইলেই বিভিন্ন ধরনের ব্রা নিয়ে এক্সপেরিমেন্ট করতে পারেন না। লেস ব্রা, পুশ-আপ ব্রা কিংবা ব্যাকলেস ব্রা চাইলেই তাঁরা পরতে পারেন না। তাহলে কী ধরনের ব্রা প্লাস সাইজ়ের জন্য আদর্শ? আর কীভাবে তা বেছে নেবেন? রইল টিপস।

সঠিক মাপের ব্রা পরুন- স্তনের আকার যেমনই হোক, আপনি রোগা হোন বা মোটা সঠিক মাপের ব্রা ব্যবহার করা জরুরি। তাই আগে সাইজ় মেপে নিন। ব্রায়ের কাজ হল আপনাকে সাপোর্ট দেওয়া এবং স্তনের গঠন ঠিক রাখা। সুতরাং, টাইট ব্রা পরলেই যে প্লাস সাইজ়েও ভাল দেখাবে এমন কোনও কথা নেই। বরং, সঠিক মাপের ব্রা পরলেই স্তনের আকার ঠিক থাকবে।

সঠিক কাপ বেছে নিন- ব্র্যান্ড অনুযায়ী ব্রায়ের সাইজ় এবং কাপের সাইজ় আলাদা হয়। বডি মেজ়ারমেন্টের ক্ষেত্রে স্তনের কাপ সাইজ় পরিমাপ করাও ভীষণ জরুরি। অনেক ক্ষেত্রেই দেখা যায় সঠিক পরিমাপের ব্রা ব্যবহারের পরও স্যাগিংয়ের সমস্যা হচ্ছে। অর্থাৎ কাপের মধ্যে ঠিকঠাকভাবে বক্ষ যুগল ফিট হচ্ছে না। তাই স্তনের সাইজ় অনুযায়ী কাপ বেছে নিন। সাধারণত, প্লাস সাইজ়ের ক্ষেত্রে D, E কাপ সাইজ় ব্যবহার করা উচিত। ব্রা কেনার সময় দেখে নেবেন সেটা ফুল কভারেজ কিনা। 3/4 কভারেজ ব্রা প্লাস সাইজ়দের এড়িয়ে যাওয়াই ভাল।

কী ধরনের ব্রা ব্যবহার করা উচিত- পুশ-আপ ব্রা, প্যাডেড ব্রা প্লাস সাইজ়দের এড়িয়ে চলাই ভাল। ভারী স্তনের মহিলাদের মিনিমাইজ়ার ব্রা ব্যবহার করা উচিত। এই ব্রা পরলে আপনার স্তনের সাইজ়কে এক শতাংশ কমিয়ে দেয়। অর্থাৎ আপনি এই ব্রা পরে আউটফিট পরলে আপনার বক্ষযুগল ছোট এবং সুগঠিত দেখাবে। মিনিমাইজ়ার ব্রা আপনার স্তনকে একটি সুন্দর আকার দেয়। এছাড়াও আপনি স্পোর্টস ব্রা, টি-শার্ট ব্রা কিংবা ফুল কভারেজ ব্রা পরতে পারেন।