Bridesmaid Dress: অফিস ফেরত বন্ধুর বিয়ের নিমন্ত্রণ? ১৫ মিনিটেই চটপট শাড়িতে সেরা সাজ, জানুন টিপস

Wedding Fashion Tips: সালোয়ার, শারারা বা লেহঙ্গার পরিবর্তে বিয়েবাড়িতে শাড়ি পরে গেলেই দেখতে লাগে সবচাইতে ভাল। অনেকেই শাড়ি পরতে জানেন না।আর যে কারণে তাঁদের বেশ ঝক্কিতে পড়তে হয়

Bridesmaid Dress: অফিস ফেরত বন্ধুর বিয়ের নিমন্ত্রণ? ১৫ মিনিটেই চটপট শাড়িতে সেরা সাজ, জানুন টিপস
সহজেই মেকআপ করুন ১৫ মিনিটে
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 3:05 PM

সামনেই ভালবাসার মরশুম। এদিকে সমান তালে চলছে বিয়েবাড়িও। চলতি বছরে যেন বিয়েতে জোয়ার এসেছে। শুরু হয়েছে সেই নভেম্বর থেকে। মধ্যে কিছুদিনের বিরতি। আশপাশে পরিচিত যত আত্মীয়, বন্ধু আছেন সকলেই বাঁধা পড়ছেন হলুদ সুতোর বন্ধনে। পয়লা বৈশাখের আগে পর্যন্ত চলবে বিয়েবাড়ি। বিয়েবাড়ি মানেই রিইউনিয়ন। বন্ধুদের সঙ্গে অনেকদিন পর দেখা, আড্ডা সঙ্গে খানাপিনা হল বিয়েবাড়ির মুখ্য আকর্ষণ। বন্ধুদের বিয়েতে ছবি তো উঠবেই। আর সেই ছবি সোশ্যাল মিডিয়াতে আপলোড হতেও বিশেষ সময় লাগে না। কাজ, অফিস সামলে বিয়েবাড়ি যাওয়া কম ঝক্কি নাকি। শাড়ি, মেকআপ, জুতো সব আলাদা করে অফিসে বয়ে নিয়ে যেতে হয়। অনেকে এই ঝক্কি এড়াতে সালোয়ার পরেই বিয়েবাড়ি যাওয়া মনস্থির করেন। ছেলেদের তুলনায় মেয়েদের সাজগোজের ঝক্কি বরাবরই বেশি। তবে আজ রইল বিশেষ পরামর্শ। এই ভাবে সাজলে সময় যেমন বাঁচবে তেমনই দেখতেও লাগবে সুন্দর।

সালোয়ার, শারারা বা লেহঙ্গার পরিবর্তে বিয়েবাড়িতে শাড়ি পরে গেলেই দেখতে লাগে সবচাইতে ভাল। অনেকেই শাড়ি পরতে জানেন না।আর যে কারণে তাঁদের বেশ ঝক্কিতে পড়তে হয়। তবে আজকাল ইউটিউবে সহজে শাড়ি পরার দারুণ কায়দা রয়েছে। যা দেখে সহজেই শাড়ি পরে ফেলা যায়। একসজন কেউ সাহায্য করলে সহজেই শাড়ি পরা হয়ে যায়। এছাড়াও সামনে পার্লার থাকলে কোনও সমস্যাই নেই। তবে যাঁরা নিজেরা শাড়ি পরতে পারেন তাঁরা এমন শাড়ি বাছুন যা সহজে পরা যায়। সিল্ক, ক্রেপ, জর্জেট এই রকম শাড়ি পরলে দেখতে যেমন সুন্দর লাগে তেমনই পরাটাও সহজ হয়। বিশেষত ক্রেপ বেনারসি দেখতেও লাগে খুব সুন্দর।

শাড়ির আঁচল না ছেড়ে প্লিট করে পরুন। এতে শাড়ি সামলাতে সুবিধে হয়। যদি সামলাীতে পারেন তাহলে তো সমস্যাই নেই। প্রয়োজনে কুঁচিতেও একটা পিন করে নিতে পারেন। এতে কুঁচি সরবে না বা খুলেও যাবে না।

রং বেরঙের সেপটিফিন ব্যবহার করতে পারেন। এতে শাড়ির সঙ্গে ম্যাচ হয়ে যাবে। শাড়ি পরার সময় সঙ্গে স্ট্রেইটনার থাকলে আরও ভাল। এতে ভাল করে কুঁচি প্লিট হয়ে যাবে। কোমরে একটা কোমরবন্ধ পরে নিলে শাড়ি থাকবে টাইট।

শাড়ি আগে থেকে আয়রন করে রাখুন। এতে শাড়ি গোছানো থাকে। সেই সঙ্গে পরতে সুবিধে হয়, ঘেঁটেও যায় না। শাড়ির সঙ্গে ম্যাতচিং করে গয়না পরে নিন। ঝোলা দুল পরলে হারের প্রয়োজন নেই। হাতে যদি ঘড়ি পরেন তাহলে আর দরকার পড়ে না ব্যাঙ্গেলেরও। চুলে যদি সহজে খোঁপা করে নিতে পারেন তাহলে তাতে ফুলও লাগিয়ে নিতে পারেন। হালকা কাজল পরুন, লিপস্টিক পরুন চাইলে টিপও পরতে পারেন। ব্যাস, আপনার সাজ কমপ্লিট।