Mini Skirts: ফ্যাশানে Comeback মিনি স্কার্টের, তৃণার মতো স্টাইল করতে পারেন আপনিও! যদি হন রোগা…

Trina Saha Style: স্কার্ট বা র‍্যাপারের প্রথম কনসেপ্ট চালু হয় মিশরে। মিশরের মহিলা-পুরুষ নির্বিশেষে স্কার্ট পরতেন

Mini Skirts: ফ্যাশানে Comeback মিনি স্কার্টের, তৃণার মতো স্টাইল করতে পারেন আপনিও! যদি হন রোগা...
স্কার্টেই আগুন লাগালেন তৃনা
TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Aug 09, 2022 | 7:16 PM

স্কুল থেকেই মেয়েরা পরিচিত এই পোশাকের সঙ্গে। তখন অবশ্য মেনে চলতে হত বহু নিয়ম। স্কার্ট সব সময় হাঁটুঝুল থাকবে, কখনই তা যেন অশালীন না লাগে। কারণ অনেকেই এই বিশেষ পোশাকটিকে শালীনতার পর্যায়ে ফেলতেন না। পশ্চিমের দেশে এই স্কার্টের চল বহু দিন আগে থেকেই। তবে স্কার্ট বা র‍্যাপারের প্রথম কনসেপ্ট চালু হয় মিশরে। মিশরের মহিলা-পুরুষ নির্বিশেষে স্কার্ট পরতেন। তবে সেই স্কার্ট ছিল র‍্যাপারের স্টাইলে। তার ঘেরও তুলনায় অনেকটাই বেশি ছিল।মূলত বিভিন্ন কাপড়ের টুকরো জুড়েই তখন স্কার্ট বানানো হত। পরবর্তীতে এই তালিকায় যুক্ত হয় ডেনিম, ওয়ার্স্টেড এর মত ফ্যাব্রিক। আর এখন ফ্যাব্রিকের তালিকা যেমন লম্বা হয়েছে তেমনই স্কার্টের স্টাইলেও এসেছে বদল। তবে ইসলাম ধর্মাবলম্বীদের সংখ্যা যেখানে বেশি সেখানে অবশ্য স্কার্টের উপর রয়েছে নিষেধাজ্ঞা।

স্কার্ট কিন্তু দারুণ একটি ফ্যাশান স্টেটমেন্ট। এই প্রজন্মের মেয়েরা ক্যাজুয়াল লুকেই বেশি স্বচ্ছন্দ্য়। শাড়ি, চুড়ি, ক্লিপ, টিপ, চুলে বেণি- এসব এখন অধিকাংশ মেয়েরই না পসন্দ। বরং খোলা চুলে ট্রেন্ডি ফ্যাশানেই তাঁরা বেশি আগ্রহী। প্রতিযোগিতা এখন আর শাড়ি-গয়নায় হয় না, বরং যৎসামান্য সাজে কেউ কতখানি দৃষ্টি কাড়তে পারলেন সেদিকেই নজর থাকে বেশি। মিডি, মিনি, লং, র‍্যাপার- স্কার্টের নানা ধরণ রয়েছে। ওয়েস্টার্ন পোশাকে বরাবরই বেশ কুল তৃণা সাহা। পোশাক আর ফ্যাশান নিয়ে নিত্য নতুন আপডেট থাকে তৃণার ইন্সটাগ্রামে। সেই সঙ্গে থাকে রিলের বন্যা। শেষের পথে খুড়কুটো। তবে থেমে নেই গুনগুন। ডান্স বাংলা ডান্সে মেন্টর হিসেবে কাজ করছেন। সেই সঙ্গে অভিনয় করেছেন অঞ্জন দত্ত পরিচালিত ওয়েব সিরিজ- “Murder by the Sea”-তে। এই ওয়েব সিরিজের ট্রেলার লঞ্চে তৃণা সিক্যুইনের কাজ করা একটি মিনি র‍্যাপ স্কার্ট পরেছিলেন। সেই সঙ্গে টিম আপ করেছিলেন সার্টিনের আকাশি রঙের একটি শার্টে। কানে ওভারসাইজড রিং, চুল খোলা, হাতে ঘড়ি- মেকআপ আর অ্যাকসেসরিজ বলতে এটুকুই। সামান্য এই সাজেই যে তৃণাকে সুপার স্মার্ট লাগছিল তা ছবি দেখে সহজেই অনুমেয়।

এই প্রথম নয়। একাধিকবার স্কার্ট পরতে দেখা গিয়েছে তৃণাকে। কয়েকদিন আগেও কচিকলাপাতা রহের একটি বেলুন ক্রপ টপের সঙ্গে সবুজেরই একটি লাইট শেডের কর্ডের মিনি স্কার্ট পরেছিলেন। হাতে সেই ম্যাচিং ঘড়ি….ব্যাস আর কিছুই ছিল না তাঁর সাজ। এতেই দারুণ ফ্রেশ লাগছে তৃণাকে। তৃণা মানেই সব সময় ফ্রেশ আর এনার্জিতে ভরপুর। সেই ছাপ থাকে তাঁর পোশাকের রঙেও।

এই খবরটিও পড়ুন

বলিউডে মিনি স্কার্টের ট্রেন্ড শুরু করেন করিনা কাপুর। এরপর বলিউড আর টলিউড জুড়েই বাড়তে থাকে এই মিনি স্কার্টের চল। প্রায়শই বডিকন মিনি স্কার্টে দেখা দেন অনন্যা পাণ্ডে। ফ্যাশান জুড়েই চলছে মিনি স্কার্ট ঝড়। তবে এক্ষেত্রে একটা শর্ত রয়েছে। শরীরে অতিরিক্ত মেদ না থাকলে তবেই কিন্তু ভাল লাগবে এই স্কার্ট।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla