কেমন হবে কুর্তির গলার ডিজাইন? ফ্যাশনে কোনটা ট্রেন্ডিং?

কয়েকটি ডিজাইনের সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। হয়তো আপনাদের কাজে লাগবে।

কেমন হবে কুর্তির গলার ডিজাইন? ফ্যাশনে কোনটা ট্রেন্ডিং?
Follow Us:
| Updated on: May 08, 2021 | 1:48 PM

কুর্তির ফ্যাশনে (Fashion) বেশিরভাগ মহিলাই অভ্যস্ত। কেউ কেনা কুর্তিতে স্বচ্ছন্দ। কেউ বা কাপড় কিনে নিজের মাপ মতো তৈরি করিয়ে নেন। দ্বিতীয় ক্ষেত্রে গলার ডিজাইন কী দেবেন, তা নিয়ে ভাবতে হয় অনেককে। কেউ এক ধরনের ডিজাইনেই অভ্যস্ত হয়ে গিয়েছেন। কেউ বা নতুনত্ব খোঁজেন। কয়েকটি ডিজাইনের সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। হয়তো আপনাদের কাজে লাগবে।

১) ভি নেক- ভি নেক ডিজাইন অত্যন্ত পরিচিত। সাধারণত ক্লিভেজের উপরে এসে এই কাট শেষ হয়ে যায়। ফুলহাতা বা স্লিভলেস যে কোনও হাতা করাতে পারেন ভি গলার সঙ্গে। ভাল মানাবে।

২) শার্ট কলার- কুর্তির হাইনেক কলারের সঙ্গে শার্টের কলার মিশিয়ে ফেললে চলবে না। দুটো আলাদা। শার্টের যেমন কলার হয়, তেমন করেই তৈরি করে নিতে পারেন কুর্তিরও। ফর্মাল স্টাইল পাবেন এই ডিজাইনে।

৩) বোট নেক- ব্লাউজের ডিজাইনে বোট নেক ট্রেন্ডে রয়েছে। ঠিক একই ভাবে ছড়ানো গলার ডিজাইন দিতে পারেন কুর্তিতেও। এর সঙ্গে থ্রি কোয়ার্টার হাতা তৈরি করুন।

আরও পড়ুন, গরমের ফ্যাশনে সঙ্গী হোক ক্রপ টপ, চেহারা অনুযায়ী বেছে নিন

৪) হল্টার নেক- একই ভাবে হল্টার নেক ডিজাইন ব্লাউজের ক্ষেত্রে অত্যন্ত জনপ্রিয়। আপনি এই স্টাইল কুর্তিতেও ফলো করতে পারেন। একটু লম্বা দেখতে লাগবে। স্লিভলেস রাখতে পারেন হল্টার নেক কুর্তি। তবে এর সঙ্গে ওড়না না নেওয়াই ভাল।

৫) অফ শোল্ডার- মূলত টপের ক্ষেত্রে অফ শোল্ডার ডিজাইন বেশি পরিচিত। তবে আপনি চাইলে কুর্তিতেও একই ডিজাইন ট্রাই করতে পারেন। কিন্তু ক্যারি করাটাই আসল কথা। কাঁধটা খালি থাকবে। তাতে যেন অস্বস্তি না হয়, তা দেখে নেবেন।

৬) কি-হোল- এই ডিজাইনে গলা বন্ধ থাকে। ঘাড়ের কাছে বোতাম লাগাতে পারেন। আর গলার কাছে গোল অথবা ডিম্বাকৃতি করে কাটা থাকে। সেটাই কি-হোল ডিজাইন নামে পরিচিত। ট্র্যাডিশনাল লুক চাইলে এই ডিজাইন ট্রাই করতে পারেন।