Body Shaper: কোমর, নিতম্বের বাড়তি মেদ নিয়ে দুশ্চিন্তা? যে সব বডি শেপার অবশ্যই রাখবেন ওয়ারড্রোবে

Shape Wear: এমন অনেকেই রয়েছেন, যাঁরা আত্মবিশ্বাসের অভাবে বডিকোন বা শর্টস পরতে পারেন না। তাঁদের লুককে সম্পূর্ণ করে দিতে পারে বডি শেপার। এমনকী শাড়ি পরলেও অনেক সময় সেরা লুক পাওয়া যায় না, সেক্ষেত্রেও কাজে আসতে পারে শেপওয়্যার।

Body Shaper: কোমর, নিতম্বের বাড়তি মেদ নিয়ে দুশ্চিন্তা? যে সব বডি শেপার অবশ্যই রাখবেন ওয়ারড্রোবে
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 12:08 PM

কখনও হাই-ওয়েজ় জিন্স, কখনও ফ্লোরাল মিডি, আবার কখনও সুতির শার্ট। ট্রেন্ড ও মরশুম অনুযায়ী ফ্যাশন বদলায়। এমন কিছু জিনিস রয়েছে, যা ট্রেন্ডের সঙ্গে বদল হয় না। কিন্তু তাদের চাহিদা সবসময় থাকে। তেমনই একটি জিনিস হল বডিশেপার বে শেপওয়্যার। আপনি শাড়ি পরুন কিংবা বডিকোন ড্রেস,শেপওয়্যারের প্রয়োজনীয়তা রয়েছে সব জায়গায়। কোমরের মেদ ঢাকতে শুধু কালো রঙের পোশাক পরলে চলবে না। আপনার চেহারাকে আরও আকর্ষণীয় ও সুন্দর করে তোলার জন্য বডি শেপারের একান্ত জরুরি। পেট ও কোমরের অতিরিক্ত চর্বি নিমেষে ঢেকে দেয় বডি শেপার। অর্থাৎ এই বডি শেপার আপনাকে এনে দিতে পারে স্লিম লুক।

এমন অনেকেই রয়েছেন, যাঁরা আত্মবিশ্বাসের অভাবে বডিকোন বা শর্টস পরতে পারেন না। সাজতে পারেন না নিজের পছন্দমতো পোশাকে। তাঁদের লুককে সম্পূর্ণ করে দিতে পারে এই বডি শেপার। এমনকী শাড়ি পরলেও অনেক সময় সেরা লুক পাওয়া যায় না, সেক্ষেত্রেও কাজে আসতে পারে শেপওয়্যার। শুধু পেট বা কোমর নয়, পা, উরু, নিতম্ব, স্তন সব কিছুর জন্য রয়েছে বডি শেপার। কিন্তু বেশিরভাগ মহিলাই বুঝতে পারেন না, যে তাঁর চেহারার জন্য কোন ধরনের শেপওয়্যার আদর্শ। তাই চলুন জেনে নেওয়া যাক, কী-কী ধরনের বডি শেপার পাওয়া যায় এবং সেগুলোর কাজ কী।

বডি ব্রিফস (Body Briefs)- বডি ব্রিফ হল এমন এক ধরনের শেপওয়্যার, যা আপনি প্রতিদিন প্যান্টি হিসেবে ব্যবহার করতে পারবেন। তলপেটের মেদকে ঢাকতে এই শেপওয়্যার মাঝারি থেকে উচ্চ কমপ্রেসে তৈরি করা হয়েছে। এটি আপনাকে তলপেটে, কোমরে এবং নিতম্বে সাপোর্ট দেবে।

কন্ট্রোল ক্যামিসোল (Control Camisoles)- এই ক্যামিসোল ডিজাইন করা রয়েছে ট্যাঙ্ক টপ হিসেবে। এই ক্যামিসোল আপনার স্তনযুগলকে সাপোর্ট দেওয়ার জন্য তৈরি করা হয়েছে।

লং লেগ (Long Leg)- লং লেগ শেপওয়্যার উরুর মেদ ঢাকতে তৈরি করা হয়েছে। এই শেপওয়্যার আপনি মিডি ড্রেসের সঙ্গে পরতে পারেন।

শাড়ি শেপওয়্যার (Saree Shapewear)- শাড়ি, লেহেঙ্গা এবং লং স্কার্ট পরলে তার নিচে আপনি এই শাড়ি শেপওয়্যার পরতে পারেন। এই শেপওয়্যার আপনার কোমর, নিতম্ব, তলপেটে ও উরুকে সুন্দর চেহারা দিতে সাহায্য করে।

কর্সেট (Corset)- কোমরকে সুন্দর লুক দিতে এবং আপনার চেহারাকে আরও আকর্ষণীয় তৈরি করতে কর্সেটের ভূমিকা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। সাধারণত শার্ট ও জিন্সের সঙ্গে এই কর্সেট পরা হয়। তবে, জামার ভিতর নয়, এই শেপওয়্যার পরা হয় জামার উপর। এতে তৈরি হয় সেক্সি লুক। যে কোনও ধরনের মিডি, লং ড্রেস বা জিন্সের সঙ্গে আপনি এই শেপওয়্যার পরতে পারবেন।

সিমলেস শেপওয়্যার (Seamless Shapewear)- এই সিমলেস শেপওয়্যার আপনি শাড়ি, লেহেঙ্গা ও ক্রপ টপ বাদে যে কোনও ধরনের পোশাকের নিচে পরতে পারেন। এই সিমলেস শেপওয়্যার আপনার কোমর, তলপেট, নিতম্বকে সুন্দর লুক দিতে সাহায্য করে। প্রতিটা মহিলার আলমারিতে এই শেপওয়্যার অবশ্যই থাকা দরকার।