Summer Wedding Tips: বৈশাখের শুরুতেই বিয়ে! এই গরমে শেরওয়ানি বা পাঞ্জাবি কেনার আগে কী কী মাথায় রাখবেন, জানুন

Wedding Fashion: আপনি যদি হবু বর হোন, তাহলে এই প্রতিবেদন নিসন্দেহে আপনার জন্য। গরম কালে বিয়ের দিন পোশাক থেকে সাজসজ্জা কীভাবে পছন্দ করবেন, তার কয়েকটি জরুরি টিপস দেওয়া হল এখানে...

Summer Wedding Tips: বৈশাখের শুরুতেই বিয়ে! এই গরমে শেরওয়ানি বা পাঞ্জাবি কেনার আগে  কী কী মাথায় রাখবেন, জানুন
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 12:28 PM

চৈত্র শেষেই বৈশাখ। আর তারপরই শুরু হবে বিয়ের মরশুম। আর সেই বিশেষ দিনটির এখন থেকেই চলছে প্রস্তুতি। সকলেই চায়, জীবনের সবচেয়ে খুশির দিনটিকে স্মরণীয় রাখতে তাই। নিজেকে সেরা দেখাতে সেরা পোশাক, সেরা সাজের খোঁজ করেন বর ও কনে।

বর্তমানে বিয়ের দিন ম্য়াচিং পোশাক, ম্যাচিং জুয়েলারি ও কনট্রাস্ট ডিজাইনের সাজসজ্জা বেশি পছন্দ করছেন। তাই গ্রীষ্মের দিনে বিয়ের সাজ পছন্দ করা সহজ কাজ নয়।

এই গরমে ভারী জামাকাপড় পরলে যে কেউ অস্বস্তিতে ও গরমে ঘেমে স্নান করে যেতে পারেন। আপনি যদি হবু বর হোন, তাহলে এই প্রতিবেদন নিসন্দেহে আপনার জন্য। গরম কালে বিয়ের দিন পোশাক থেকে সাজসজ্জা কীভাবে পছন্দ করবেন, তার কয়েকটি জরুরি টিপস দেওয়া হল এখানে…

হালকা ও নরম কুর্তা- গরমকালে জীবনের বিশেষ দিন যাতে মাটি না হয়ে যায়, তারজন্য হালকা ও নরম কুর্তা পছন্দ করে কিনুন। বিয়ের দিন যাতে খুব সহজে নানান রীতি-নীতি মেনে সব দিক সামলে চলতে পারেন, তার জন্য ভারী নয় এমন পোশাক ও হালকা ধরনের পোশাক কিনুন। তাতে আপনি আরামও পাবেন, কুল লুকে বরকে সকলে পছন্দও করবে।

আরামদায়ক টি-শার্ট- বিয়ের দিন যদি শেরওয়ানি পরার পরিকল্পনা করেন, তাহলে সেদিনের জন্য কিছু টিপস নিয়ে রাখুন। শেরওয়ানির ভিতর আরামদায়ক সুতির টি শার্ট পরুন। তাতে ঘাম হবে কম ও ঘাম হলেও তা শোষণ করে নেবে এই টিশার্ট। এছাড়া দামি শেরওয়ানিতে যাতে ঘামের দাগ না লেগে যায় তার জন্য ভিতরে নরম সুতির টি-শার্ট পরা আবশ্যিক। ত্বককে গরমে হাত থেকে রক্ষা করতে ও ফুসকুড়ি ও অ্যালার্জি থেকে বাঁচতে এই টিপস একেবারেই ভুলবেন না।

ধুতি প্যান্ট- বিবাহের আগে যতখুশি টাইট জিন্স বা পায়জামা পরতে পারেন। কিন্তু বিয়ের দিন কিন্তু বিয়ের দিন অবশ্যই ধুতি প্যান্ট পরুন। নিখুঁত ইন্দো- ওয়েস্টার্ন লুক তৈরি করতে ছোট ও লম্বা কুর্তা, নেহেরু জ্যাকেটের সঙ্গে ধুতি-প্যান্ট দারুণ মানায়।

মোজা পরুন আরামদায়ক ও সুতির- অধিকাংশ পুরুষরাই পা ঢেকে রাখতে পছন্দ করেন। যে কোনও পোশাকের সঙ্গে মোজা পরা অনেকের অভ্যাস। অনেকেই হয়তো জানেন না, শরীরের তাপমাত্রা বাড়িয়ে দিতে পায়ের মোজাই যথেষ্ট। তাই সেই মোজা হতে হবে আরামদায়ক। ট্রেন্ডি রঙের মোজা বাছাই করতে পারেন, তবে সেটি হতে হবে সুতির।

ব্লেজার বাছুন ইকো-ফ্রেন্ডলি- লেয়ারিং হল যেকোন লুকের জন্য মূল চাবিকাঠি। প্রাক-বিবাহের উত্‍সবের জন্য টি-শার্ট ও হালকা, প্রাণবন্ত সুতির রঙিন ব্লেজার পরতে পারেন।

আরও পড়ুন: Alia Bhatt-Ranbir Kapoor Wedding: বিয়েতে আলিয়া-রণবীর কেমন পোশাকে সাজবেন? ডিজাইনারই বা কে?