Sandwich Recipe: সহজ ও চটপট টিফিন বানাতে তৈরি করুন চিকেন মায়ো স্যান্ডউইচ! রইল তার রেসিপি

খুব সহজেই তৈরি করে ফেলা যায় আবার দারুণ স্বাদের জন্য সব বয়সিদের মন জয় করা যায়। যেকোনও খাবারকে লোভনীয় বানাতে কয়েক টুকরো চিকেনই যথেষ্ট।

Sandwich Recipe: সহজ ও চটপট টিফিন বানাতে তৈরি করুন চিকেন মায়ো স্যান্ডউইচ! রইল তার রেসিপি
চিকেন মায়ো স্যান্ডউইচ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 8:59 AM

সংক্রমণের মাত্রা কমতে শুরু করার পর থেকেই অনেক অফিস এখন খুলে গিয়েছে। তবুও বেশ কিছু অফিস এখনও ওয়ার্ক-ফ্রম-হোমের উপরই ভরসা রাখছে। তাই অফিসের কাজ সামলে, বাড়ির কাজ করে নিজের জন্য এতটুকু সময় নেই অধিকাংশের। তবে পরিস্থিতি আগের মতোন নেই। অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে চারপাশ। তবে ব্যস্ততা কোনও অংশেই কমেনি। তাই এই ব্যস্ততার মধ্যে স্বাস্থ্য়কর ও মুখরোচক কিছু খাবার বানিয়ে নিতে পারেন নিজের জন্য। শিশুদের জন্য দ্রুত দারুণ স্বাদের ও মনপসন্দ উপকরণ দিয়ে বানিয়ে ফেলুন চিকেন মায়ো স্যান্ডউইচ।

খুব সহজেই তৈরি করে ফেলা যায় আবার দারুণ স্বাদের জন্য সব বয়সিদের মন জয় করা যায়। যেকোনও খাবারকে লোভনীয় বানাতে কয়েক টুকরো চিকেনই যথেষ্ট। ২ জনের জন্য এই স্যান্ডউইচটি বানাতে মোট সময় লাগবে মাত্র ২৫ মিনিট। তাহলে দেখে নেওয়া যাক, এই সুস্বাদু ও সহজ স্যান্ডউইচটি তৈরি করতে কী কী উপকরণ লাগবে, কীভাবে বানাবেন, তা জেনে নিন…

কী কী লাগবে

৪ স্লাইস পাইরুটি, ২০০ গ্রাম চিকেন ব্রেস্ট, ১ চা চামচ আদা-রসুনের পেস্ট, পরিমাণমতো গোলমরিচ পাউডার, ৪-৫টি লেটুস পাতা, ১ টেবিলচামচ বাটার, স্বাদ অনুযায়ী নুন, আধ কাপ মেয়োনিজ

কীভাবে বানাবেন

একটি বোলের মধ্যে চিকেন ব্রেস্ট, আদা-রসুনেক পেস্ট, নুন, গোলমরিচ গুঁড়ো একসঙ্গে যোগ করে ভাল করে মিশিয়ে নিন। এবার পাউরুটির স্লাইসগুলিতে বাটার লাগিয়ে তার উপর চিকেনের স্টাফিং দিন, সঙ্গে মেয়োনিজও দিয়ে ভাল করে ছড়িয়ে দিন। এবার অপর একটি পাউরুটি তার উপর দিয়ে আলতো করে চেপে বসিয়ে দিন। যদি পাউরুটির চারপাশের কোনগুলি কেটে দিতে পারেন খুব ভাল হয়। স্যান্ডউইচটি তিনকোণা করেও দিতে পারে, আবার গোটাও রাখতে পারেন। স্যান্ডউইচ মেকারে গ্রিলড করে নিতে পারেন।

পরিবেশনের সময় চিপস, সস ও মেয়োনিজ দিয়ে সার্ভ করুন।

আরও পড়ুন: Viral Recipe: ২ কেজি ওজনের বাহুবলী গোল্ড মোমো! স্বাদ ও দাম নিয়ে দ্বিধাভক্ত নেটপাড়া