চটপট ‘সুপার হেলদি’ মিষ্টি বানাতে আজই ট্রাই করুন চকোলেট চিয়া পুডিং

কয়েক মিনিটের মধ্যেই তৈরি করতে পারবেন এই সহজ ও সুপার হেলদি রেসিপিটি। চকোলেট চিয়া পুডিংয়ে কোনও চিনির ব্যবহার করতে হয় না। খেজুরের মাধ্যমেই প্রাকৃতিক মিষ্টির স্বাদ এনে দেবে।

চটপট 'সুপার হেলদি' মিষ্টি বানাতে আজই ট্রাই করুন চকোলেট চিয়া পুডিং
চকোলেট চিয়া পুডিং
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2021 | 7:12 AM

বাড়িতে কাজ করলে কিংবা অফিসে প্রবল চাপের মধ্যে মাঝে মাঝে মিষ্টি খাওয়ার প্রবণতা তৈরি হয়।তাই ফ্রিজ খুলেই প্রথমে দেখা হয়. ডার্ক চকোলেট বা দোকান থেকে কিনে আনা মিষ্টি আছে কিনা। তবে মিষ্টি খাওয়া শরীরের জন্য একেবারেই ভাল না। তবে যাঁরা মিষ্টি খেতে ভালবাসেন. খাওয়াতেও ভালবাসেন, তাঁদের জন্য আজকের রেসিপিটি পারফেক্ট। তবে সেই মিষ্টি যদি ক্ষতিকর না হয়ে স্বাস্থ্যকর হয় তাহলে তো পোয়া বারো। কোকো পাউডার, খেজুর, চিয়া বীজ ও বাদামের দুধ দিয়ে জিভে জল আনা রেসিপিটি যে কেউ তৈরি করতে পারবেন। কয়েক মিনিটের মধ্যেই তৈরি করতে পারবেন এই সহজ ও সুপার হেলদি রেসিপিটি। চকোলেট চিয়া পুডিংয়ে কোনও চিনির ব্যবহার করতে হয় না। খেজুরের মাধ্যমেই প্রাকৃতিক মিষ্টির স্বাদ এনে দেবে।

এবার দেখে নেওয়া যাক, ২ জনের জন্য চকোলেট চিয়া পুডিং বানাতে কী কী লাগবে

৪টি খেজুর, ২ টেবিলস্পুন কোকো পাউডার, ১ চা চামচ ভ্যানিলা এক্সট্র্যাক্ট, ৪ টেবিলস্পুন চিয়া সিডস, ৩/৪ কাপ আমন্ড মিল্ক

কীভাবে বানাবেন

একটি ব্লেন্ডারে জারে খেজুর, চিয়া বীজ, কোকো পাউডার, আমন্ড মিল্ক ও ভ্যানিলা এক্সট্র্যাক্ট একসঙ্গে নিয়ে ভাল করে ব্লেন্ড করুন। মিশ্রণটি মশৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।

এবার দুটি শট গ্লাস বা ছোট ডেসার্ট বোলে ব্লেন্ড করা মিশ্রণটি চামচ দিয়ে আলাদা ভাগ করে ঢেলে নিন। এরপর ৩০ মিনিটের জন্য ফ্রিজে ঠান্ডা করতে দিন।

ঠান্ডা জমে যাওয়া পুডিং পরিবেশনের সময় চকোলেটের গুঁড়ো, পেস্তার বাদাম কুচনো, চিয়া সিডস ছড়িয়ে দিতে পারেন। পুডিং ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।

আরও পড়ুন: স্মুদি তো অনেক খেলেন, এবার চেখে দেখুন বানানা স্লাস!