Chocolate Naru Recipe: গুড় বা চিনি দিয়ে নয়, এবারের পুজোয় হোক ফিউশন নারকেল নাড়ু!

ব্যস্ততার দিনে মানুষ নারকেল নাড়ুও রেডিমেড চাইছেন। কিন্তু অনেকেই সময় বের করে এই অসাধারণ স্বাদের ডেসার্টটি বানাতে চেষ্টা করেন।

Chocolate Naru Recipe: গুড় বা চিনি দিয়ে নয়, এবারের পুজোয় হোক ফিউশন নারকেল নাড়ু!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2021 | 10:58 AM

বাঙালির বাড়িতে পুজো মানেই সেখানে নারকেল নাড়ু মাস্ট। অত্যন্ত লোভনীয় ও সুস্বাদু এই নাড়ু পৃথিবীর যে প্রান্তেই বসে খাওয়া হোক না কেন, বাঙালি এই খাবারের মধ্যে দিয়ে শিকড়ের টান অনুভব করবেই। আগেকার দিনে, নাড়ু বাড়িতেই বসে করা হত। এখনও সেই ধারা বর্তমান। তবে ব্যস্ততার দিনে মানুষ নারকেল নাড়ুও রেডিমেড চাইছেন। কিন্তু অনেকেই সময় বের করে এই অসাধারণ স্বাদের ডেসার্টটি বানাতে চেষ্টা করেন।

বাঙালি মানেই পুজোর থালিতে থরে থরে সাজানো থাকবে নারকেল নাড়ু, মালপোয়া, পাটিসাপ্টা, কড়া পাকের সন্দেশ, নরম পাকের সন্দেশ, লুচি, খিচুরি। নারকেল নিয়ে বাঙালির বহু কাহিনি জড়িয়ে রয়েছে। তিলের নাড়ু, গুড়ের নারকেল নাড়ু, মুড়ি দিয়ে মুড়মুড়ে নাড়ু, চিনির নারকেল নাড়ু বাঙালির প্রাণের সঙ্গে জড়িয়ে রয়েছে। তবে এবারের পুজোয় যদি নাড়ুতেও অভিনবত্ব আনতে চান, তাহলে তা চটপট ও খুব সহজ উপায়ে বানিয়ে নিতে পারবেন চকোলেটে নারকেল নাড়ু। কী কী ভাবে বানাবেন, কী কী লাগবে এই রেসিপি বানাতে, তার সবটাই এখানে দেওয়া রইল…

কী কী লাগবে

১ কাপ শুকনো নারকেল গুঁড়ো ১.৫ কাপ গুঁড়ো আমূল দুধ ১.৪ কাপ চকোলেট সস / মাখার মতো পরিমান মতো চকোলেট সস / সিরাপ ১ চা চামচ এলাচ গুঁড়ো ১.৫ কাপ চকোলেট গুঁড়ো / যেকোনও চকোলেট গুঁড়ো

কীভাবে বানাবেন

নারকেল গুঁড়োর মধ্যে গুঁড়ো দুধ, চকোলেট সস, এলাচ গুঁড়ো দিয়ে খুব সুন্দর করে মেখে নিতে হবে। চকোলেট গ্রেট করে রাখতে হবে। এবার মেখে রাখা নারকেল থেকে গোল গোল করে নাড়ু করে চকোলেট গুঁড়োতে মাখিয়ে নিতে হবে।তৈরি হয়ে যাবে চকোলেট নাড়ু।

তথ্য সৌজন্য কুকপদ

আরও পড়ুন: Recipe: উৎসবের মরসুমে মিষ্টি তৈরি করুন পনির দিয়ে!