Continental Food: বাড়িতেই সম্ভব কন্টিনেন্টাল; পদ্ধতি মেনে রেঁধে নিন নিরামিষ স্পেগেটি

Recipe: নিরামিষ পদে চমক আনতে বাড়িতে বানিয়ে নিতে পারেন কন্টিনেন্টাল পদ। গতানুগতিক পনিরের তরকারি আর নয়, বরং চিজ ও নুডলস দিয়ে বানিয়ে নিন এই স্পেগেটি।

Continental Food: বাড়িতেই সম্ভব কন্টিনেন্টাল; পদ্ধতি মেনে রেঁধে নিন নিরামিষ স্পেগেটি
TV9 Bangla Digital

| Edited By: megha

Aug 16, 2022 | 1:53 PM

নিরামিষ খাবারের প্রসঙ্গ এলেই বাড়িতে তৈরি খাবারের প্রতি অরুচি তৈরি হয় অনেকের। অন্যদিকে, কন্টিনেন্টাল পদের চাহিদা দিন-দিন বেড়ে চলেছে। অনেকের ধারণা বাড়িতে কন্টিনেন্টাল পদ রান্না করা সম্ভব নয়। কিন্তু আপনি চাইলে নিরামিষ পদে চমক আনতে বাড়িতে বানিয়ে নিতে পারেন কন্টিনেন্টাল পদ। পনির দিয়ে তৈরি করুন স্পেগেটি ও পনিরের বল। খুব সহজেই আপনি এই কন্টিনেন্টাল খাবারটি বাড়িতে বানিয়ে নিতে পারবেন। পাশাপাশি এই কন্টিনেন্টাল পদটি নিরামিষ। সুতরাং, গতানুগতিক পনিরের তরকারি আর নয়, বরং চিজ ও নুডলস দিয়ে বানিয়ে নিন এই স্পেগেটি। তাহলে চলুন দেরি না করে দেখে নেওয়া যাক রেসিপি…

স্পেগেটি ও পনিরের বল তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ:

২০০ গ্রাম নুডলস, ১ কাপ পনির, ২টো পাউরুটির স্লাইস, ২ চা চামচ ধনে পাতা, ২টো কাঁচা লঙ্কা কুচি, অর্ধেক পেঁয়াজ কুচি, ২ কোয়া রসুন কুচি, সামান্য ময়দা, স্বাদমতো নুন। সসের জন্য প্রয়োজন ৪ টেবল চামচ টমেটো সস, ২ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, ১ টেবিল চামচ সোয়া সস, পরিমাণমতো লঙ্কাগুড়ো ও নুন, সামান্য ক্রিম ও চিজ আর পরিমাণমতো জল।

স্পেগেটি ও পনিরের বল তৈরি করার পদ্ধতি:

প্রথমে নুডলসটা সেদ্ধ করে জল ঝরিয়ে নিন। তারপর সেটা হালকা করে তেলে নেড়ে নিন। এবার পনিরটা ভাল করে মেখে নিন। পনিরের মিশ্রণে একে-একে সব মশলা দিয়ে দিন। পনিরের সঙ্গে নুন, গোলমরিচ, ধনে পাতা, ময়দা এবং ভেজানো পাউরুটির টুকরো মিশিয়ে নিন। মিশ্রণটা ভাল করে মেখে নিন। এবার হাতে করে ছোট ছোট বল তৈরি করে নিন। এবার এই বলগুলোকে ভাল করে সেদ্ধ করে নিন।

এই খবরটিও পড়ুন

এবার সস তৈরি করে নিন। সস তৈরি করার জন্য সাদা তেল গরম করুন। তেল গরম হলে এতে কুচানো পেঁয়াজ এবং কুচানো রসুন দিয়ে দিন। হালকা হাতে নাড়তে থাকুন। এবার এতে সেদ্ধ করে রাখা পনিরের বলগুলো দিয়ে দিন। এবার এতে টমেটো সস দিয়ে দিন। শেষে চিজ ও ক্রিম দিয়ে গ্রেভি তৈরি করে নিন। এবার পরিবেশনের পালা। নীচে নুডলস দিয়ে দিন। উপর দিয়ে ঢেলে দিন পনিরের বলগুলো। উপর দিয়ে সস ছড়িয়ে দিন। উপরে ধনে পাতা কুচি ছড়িয়ে পরিবেশন করুন নুডসল দিয়ে পনিরের বল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla