Recipe: দুধের স্বাদ এবার কাস্টার্ড মিল্কশেকেই মেটান, রইল রেসিপি

দুধ, চিনি, কাস্টার্ড পাউডার, বাদাম, কিসমিস, আইসক্রিম দিয়ে জিভে জল আনা মিল্কশেক বানিয়ে নিতে পারবেন মাত্র ২০ মিনিটে।

Recipe: দুধের স্বাদ এবার কাস্টার্ড মিল্কশেকেই মেটান, রইল রেসিপি
কাস্টার্ড মিল্কশেকের প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 7:36 AM

দুধের তৈরি পানীয় সুস্বাদু তো বটেই, অতি সতেজ পানীয় বটে। মিল্কশেক তো বহু স্বাদের খেয়েছেন, চিরাচরিত মিস্কশেক থেকে বেরিয়ে অন্য স্বাদের রেসিপির খোঁজ থাকে, তাহলে সহজ ও অসাধারণ স্বাদের কাস্টার্ড মিল্কশেক আপনার জন্য একদম পারফেক্ট। দুধ, চিনি, কাস্টার্ড পাউডার, বাদাম, কিসমিস, আইসক্রিম দিয়ে জিভে জল আনা মিল্কশেক বানিয়ে নিতে পারবেন মাত্র ২০ মিনিটে। আইসক্রিম কে না ভালবাসে। মিল্কশেককে ঘন ও গাঢ় করতে এক স্কুপ আইসক্রিম আপনাকে অন্য মাত্রার স্বাদ এনে দেয়। আপনি চাইলে মিল্কশেকে সুন্দর সুন্দর রঙ দিতে পছন্দের ফুড কালার যোগ করতে পারেন। মিল্কশেকের জন্য বাদাম, কিশমিশ যোগ করলে তার স্বাদ আর লোভনীয় হয়ে ওঠে। গার্নিশের জন্য পেস্তা, কাজুবাদাম ছড়িয়ে দিতে পারেন। গরমে মনকে সতেজ করতে এই রেসিপিটি ট্রাই করতে পারেন।

কাস্টার্ড মিল্কশেক

কী কী লাগবে

১ ১/২ কাপ মিল্ক, ২ টেবিলস্পুন পাউডারড সুগার, ১ স্কুপ আইসক্রিম, ১ টেবিলস্পুন কাস্টার্ড পাউডার, ৬টি আমন্ড, ৬টি কিশমিশ

কীভাবে বানাবেন

প্রথমে প্যানের মধ্যে দুধ নিয়ে গরম করুন। এবার একটি ছোট বাটিতে কাস্টার্ড পাউডার নিয়ে তাতে অল্প গরম দুধ নিয়ে ভাল করে গুলে নিন। এবার এই মিশ্রণটি প্যানের মধ্যে গরম দুধের মধ্যে ঢেলে দিতে হবে। এবার তাতে চিনি, আমন্ড কুচি দিয়ে নেড়ে দিন। কয়েক মিনিট রান্নার পর দুধ ধীরে ধীরে ঘন হয়ে যাবে। দুধ ঘন ও গাঢ় হয়ে এলে আভেন বন্ধ করে দিন। এবার দুধের গোটা মিশ্রণটি ঠান্ডা করতে আলাদা ভাবে রেখে দিতে হবে।

এরপর কাস্টার্ড মিশ্রণের সঙ্গে আইসক্রিম মিশিয়ে ব্লেন্ডার দিয়ে ব্লেন্ড করুন। ১-২বার ব্লেন্ড করলেই মিশ্রণটি ঘন হয়ে যাবে। মসৃণ ও ঘন কাস্টার্ড-দুধের মিশ্রণটি ঠান্ডা করতে ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন।

ঠান্ডা ঠান্ডা পরিবেশন করার আগে, লম্বা সুন্দর গ্লাসের মধ্যে মিল্কশেক ঢেলে তার উপর গার্নিশের জন্য কিশমিশ, কাজুবাদাম, পেস্তা, চকোলেট সস, এক স্কুপ ভ্যানিলা আইসক্রিম যোগ করতে পারেন।

আরও পড়ুন: খাবার পর গ্রিন টি নয়, খান ‘সুপার ম্যাজিক’ রাইস টি! বাড়িতে কীভাবে বানাবেন, জানুন