Miss Universe 2021: রান্না করতে ও খেতে ভালবাসেন হারনাজ! তাঁর তৈরি জাফরান পুরি ও আমন্ড বেরি হালুয়া বানাবেন কীভাবে, দেখুন

জানা গিয়েছে, হারনাজ আইসক্রিম খেতে নাকি ভীষণ ভালবাসেন। সঙ্গে একজন ভোজনরসিকও বটে। রান্না করা তাঁর অন্যতম শখ বলতে পারেন। সম্প্রতি শেফ আদিশ্রী চুররি একটি রান্নার সেশনে তিনি অতিথি হয়ে উপস্থিত ছিলেন।

Miss Universe 2021: রান্না করতে ও খেতে ভালবাসেন হারনাজ! তাঁর তৈরি জাফরান পুরি ও আমন্ড বেরি হালুয়া বানাবেন কীভাবে, দেখুন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 12:27 AM

ভারতীয় রান্নায় ডেজার্ট বা মিষ্টি থাকবে না, তা কখনও হয় নাকি! সম্প্রতি চণ্ডীগড়ের এক অখ্যাত গলির বাসিন্দা আন্তর্জাতিক মঞ্চে দেশের নাম উজ্জ্বল করেছেন। ২১ বছরের বিশ্বসুন্দরী হারনাজ কৌর সান্ধু। মিস ইউনিভার্স ২০২১ মুকুট জেতার পর সোশ্যাল মিডিয়ায় ও তাঁর জীবনের নানা ঘটনা নিয়ে খবর এখন ভাইরাল। আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতার খেতাব জেতার পর তাঁর পছন্দ অপছন্দ, ভালবাসার দিকগুলি বিশেষ করে চর্চিত হচ্ছে। জানা গিয়েছে, হারনাজ আইসক্রিম খেতে নাকি ভীষণ ভালবাসেন। সঙ্গে একজন ভোজনরসিকও বটে। রান্না করা তাঁর অন্যতম শখ বলতে পারেন। সম্প্রতি শেফ আদিশ্রী চুররি একটি রান্নার সেশনে তিনি অতিথি হয়ে উপস্থিত ছিলেন।

একটি সৌন্দর্য প্রতিযোগিতা ইভেন্টের শেয়ার করা ভিডিয়োতে দেখা গিয়েছে গ্লুটেন-ফ্রি জাফরান পুরি ও আমন্ড বেরি হালুয়া রান্না করেছিলেন তিনি। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, প্রথমে হালুয়া তৈরি করে ছিলেন হারনাজ। এর জন্য ঘি, বাদামের আটা, দুধ একসঙ্গে মিশিয়ে তাতে রাস্পবেরি, আখরোট, গুড়, চিনি ও ময়দা ব্যবহার করেছিলেন। এরপর পুরির জন্য তিনি আমনডের ময়দা ব্যবহার করেছিলেন। তাতে ডো-টি বেশ নরম হয়।

হারনাজের তৈরি করা হালুয়ার রেসিপিটি যদি বাড়িকে ট্রাই করতে চান, তাহলে প্রথমে এচকটি প্যানে ঘি গরম করুন। তাতে আমন্ডের ময়দা দিনয এবার সোনালী রঙ না হওয়া পর্যন্ত রান্না করুন। এরপর দুধ ও রাস্পবেরি যোগ করে আরও খানিকটা রান্না করুন। এরপর স্বাদ অনুযায়ী গুড় বা চিনি দিতে পারেন। এবার পুরো মিশ্রণটি ভাল করে নেড়ে ৫-৭ মিনিট রান্না করুন। এলার রান্না হয়ে গেলে আখরোট দিয়ে সাজিয়ে দিন। এবার আমন্ড ও বেরি হালুয়া তৈরি।

পুরির জন্য প্রথমে আমন্ডের ময়দা, দুধ ও জাফরান জল ব্যবহার করে নরম করে ময়দার ডো বানানা। একটি রোলিং পিন ব্যবহার করে ছোটছোট পুরিগুলি বানিয়ে তা গরম তেল বা ঘি-তে ভাজতে পারেন। হালুয়ার সঙ্গে গরম গরম পুরি পরিবেশন করুন। একবার চেষ্টা করে দেখতে পারেন। বিফলে যাবে না আপনার পরিশ্রম।

আরও পড়ুন: Lemon Rasam Recipe: পেট ও মন ভাল রাখতে ডিনারে তৈরি করুন সুস্বাদু এই দক্ষিণী খাবার! রইল তার রেসিপি