Most Ordered Foods: ২০২১ সালে ভারতীয়রা সবচেয়ে বেশি কোন কোন খাবার অর্ডার দিয়েছেন? তালিকা প্রকাশ করেছেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা

দেখুন তো, হর্ষ গোয়েঙ্কার দেওয়া তালিকার সঙ্গে আপনার পছন্দ মিলে যায় কিনা।

Most Ordered Foods: ২০২১ সালে ভারতীয়রা সবচেয়ে বেশি কোন কোন খাবার অর্ডার দিয়েছেন? তালিকা প্রকাশ করেছেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 10:26 PM

পেশায় তিনি শিল্পপতি। কিন্তু সূক্ষ্ম রসবোধে তাঁর জুড়ি মেলা ভার। মাঝে মাঝেই টুইটারে তাঁর রসিকতার নিদর্শন পাওয়াও যায়। তিনি শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা। তবে তিনি যে বেশ খাদ্যরসিক এবার সেই প্রমাণও পাওয়া গিয়েছে। সম্প্রতি খাবারের প্রসঙ্গে বেশ মজার টুইট করেছেন হর্ষ গোয়েঙ্কা। টুইটারে অসংখ্য ফলোয়ার রয়েছে তাঁর। আর তাই খাবারের প্রসঙ্গে এমন মজার টুইট নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে।

আসলে চলতি বছরে খাবার নিয়ে কম পরীক্ষা-নিরীক্ষা তো দেখেনি নেট দুনিয়া… ফ্যান্টা ম্যাগি, ফায়ার ফুচকা, ফ্যান্টা অমলেট, রুয়াফজা দিয়ে ম্যাগি, ডিম ফুচকা, ম্যাগি মিল্কশেক— তালিকায় রয়েছে আরও অদ্ভুত খাবার-দাবার। তবে হর্ষ গোয়েঙ্কার টুইটে অবশ্য সেইসবের ছোঁয়াও নেই। বরং ২০২১ সালে জনগণ কী ধরনের খাবার সবচেয়ে বেশি পছন্দ করেছেন এবং সবচেয়ে বেশি অর্ডার দিয়েছেন, সেই নিয়েই একটি তালিকা প্রকাশ করেছেন শিল্পপতি। সবচেয়ে অদ্ভুত ভাবে এই তালিকায় জায়গা করে নিয়েছে কোরিয়ান ফুড অর্থাৎ কোরিয়ার খাবার-দাবার, বিভিন্ন কোরিয়ান ডিশ। এছাড়াও রয়েছে ফলমূল-শাকসবজি।

চলুন একনজরে দেখে নেওয়া যাক হর্ষ গোয়েঙ্কার শেয়ার টুইট

ক্যুইজিনের তালিকায় প্রথম পাঁচে যথাক্রমে রয়েছে- ইন্ডিয়ান, প্যান এশিয়ান, চাইনিজ, মেক্সিকান এবং কোরিয়ান। আর এই কোরিয়ান ক্যুইজিনই সবচেয়ে বেশি নজর কেড়েছে। বোঝা যাচ্ছে, কোরিয়ান গান, কোরিয়ান সিনেমার পাশাপাশিএবার কোরিয়ার খাবারও ভারতীয়দের হৃদয়ে জায়গা করে নিচ্ছে।

সবচেয়ে বেশি যে পাঁচটি খাবার ভারতীয়রা ২০২১- এ অর্ডার করেছেন সেই তালিকায় শীর্ষে রয়েছে বিরিয়ানি। এছাড়াও রয়েছে শিঙাড়া, পাওভাজি, গোলাপজাম এবং রসমালাই। ফুড ডেলিভারি অ্যাপ সুইগির তরফেও সবচেয়ে এবশি অর্ডার হওয়া খাবার হিসেবে বিরিয়ানির নামই বলা হয়েছে। এই নিয়ে টানা ষষ্ঠবার মোস্ট অর্ডার্ড ফুডের তালিকায় শীর্ষে রয়েছে বিরিয়ানি। প্রতি মিনিটে ১১৫টি বিরিয়ানির অর্ডার দেওয়া হয়েছে চলতি বছর। এমন পরিসংখ্যানই প্রকাশ্যে এনেছে সাম্প্রতিক রিপোর্ট।

সবচেয়ে পছন্দের ফলমূল এবং শাকসবজির তালিকাও প্রকাশ করেছেন হর্ষ গোয়েঙ্কা। সেই তালিকায় প্রথম পাঁচে যথাক্রমে রয়েছে টোম্যাটো, কলা, রসুন, আলু এবং লাল লঙ্কা। অন্যদিকে গুগলের তরফেও ‘ইয়ার ইন সার্চ’ তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে ২০২১ সালে ইনোকি মাশরুম সম্পর্কে সবচেয়ে বেশি সার্চ (মোস্ট সার্চড ফুড আইটেম) হয়েছে ভারতে। এছাড়াও সার্চ করা হয়েছে বানানা ব্রেড, মোদক এবং মেথি মালাই মটর, চিকেন স্যুপ ইত্যাদি প্রসঙ্গেও।

আরও পড়ুন- Popular tandoor dishes: বছরের শেষ দিনের ঘরোয়া পার্টিতে বানিয়ে নিন দোকানের স্টাইলের তন্দুর, তারিফ পাবেন!

আরও পড়ুন- Energy boosting food: সারাদিন ক্লান্তি অনুভব করেন? তাহলে ডায়েটে রাখুন এইসব খাবার…

আরও পড়ুন- Macarons Recipe: খুদের মন জয় করতে চান? বাড়িতে তৈরি করুন ফ্রেঞ্চ ম্যাকারন