Salad Recipe: করোনাকালে অতিথিকেও পরিবেশন করুন স্বাস্থ্যকর খাবার! কীভাবে বানাবেন কিউই ও কলার স্যালাদ, জানুন

পুষ্টিকর স্যালাদের পাশাপাশি এটি বেশ সুস্বাদুও বটে। যে কোনও পার্টি বা অনুষ্ঠানের জন্য এই স্যালাদের রেসিপিটি তৈরি করতে পারেন খুব সহজেই। ডায়েট মেনে চলেন যাঁরা, তাঁরাও এই স্যালাদ খেতে পারেন নিসন্দেহে।

Salad Recipe: করোনাকালে অতিথিকেও পরিবেশন করুন স্বাস্থ্যকর খাবার! কীভাবে বানাবেন কিউই ও কলার স্যালাদ, জানুন
কিউই ও কলার স্য়ালাদ রেসিপি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2022 | 9:03 PM

করোনা অতিমারি পরিস্থিতিতে সকলেই চাইছেন কিছু মুখরোচক কিন্তু স্বাস্থ্যকর খাবার। স্যালাদের কথা মনে পড়লেই শুধু শসা, লেটুস কিমবা সবুজ পাতা ও ফল চলে আসে। তবে আজকের রেসিপি হল কিউই ও কলা র স্যালাদ। এই দুটি ফলই শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। পুষ্টিকর স্যালাদের পাশাপাশি এটি বেশ সুস্বাদুও বটে। যে কোনও পার্টি বা অনুষ্ঠানের জন্য এই স্যালাদের রেসিপিটি তৈরি করতে পারেন খুব সহজেই। ডায়েট মেনে চলেন যাঁরা, তাঁরাও এই স্যালাদ খেতে পারেন নিসন্দেহে। উপকারী ও সুস্বাদু এই স্যালাদ আপনি ডিনার বা লাঞ্চের সময় খেতে পারেন বা পরিবেশন করতে পারেন। এই সহজ রেসিপিটি আসলে শরীরকে সুস্থ রাখতে দারুণ সাহায্য করে। তাই আজকের এই স্বাস্থ্যকর রেসিপিটি বানাতে কী কী লাগবে. কেমন ভাবে তৈরি করবেন, তা দেখে নিন…

কী কী লাগবে…

৮জনের জন্য এই স্যালাদের রেসিপিটি তৈরি করতে হলে লাগবে ৪ টেবিলস্পুন কলার টুকরো, ৪ টেবিলস্পুন লেবুর রস, ৪ টেবিলস্পুন স্লাইড মিন্ট, ২ চা চামচ মধু, ২ টেবিলস্পুন ছোট ছোট পেঁয়াজ, ৪ টেবিলস্পুন কাজু বাদাম, ৮টি কিউই, ৪ চা চামচ রাইস ভিনিগার, ১ কাপ রেড বেল পিপার, ১ চা চামচ গোলমরিচ পাউডার, আধ চা চামচ নুন, ২ টেবিলস্পুন ক্যানোলা তেল

কীভাবে তৈরি করবেন

অসাধারণ স্বাদের এই স্যালাদ বানাতে একটি ডিপ বোল নিন। তাতে লেবুর রস, ছোট ছোট পেঁয়াজের টুকরো, মধু, নুন ও গোলমরিচ পাউডার একসঙ্গে মিশিয়ে নিন। এবার তাতে স্লাইস করে কাটা কিউই, স্লাইস করে কাটা কলা, স্লাইসড বেল পিপার ও মিন্ট পাতা একসঙ্গে টোস করে নিন। এমনভাবে করুন যাতে সব উপকরণের মধ্যেই সমান স্বাদ পাওয়া যায়।

পরিবেশেনর সময় বেশ কয়েকটি কাজুবাদাম উপরে ছড়িয়ে দিন। স্যালাদের জন্য সার্ভিং প্লেটে পরিবেশন করুন। তবে এটি পরিবেশন করার অনেক আগে থেকেই প্রস্তত করে রাখবেন না। খেতে বসার ঠিক ১৫ মিনিট আগে তৈরি করে পরিবেশন করলে স্বাদ পাবেন অতুলনীয়।

আরও পড়ুন:  Kheer Recipe: বাড়িতে অবশিষ্ট মোতিচুর লাড্ডু দিয়ে বানিয়ে ফেলুন জিভে জল আনা সুস্বাদু ক্ষীর! রইল তার রেসিপি