Recipe: আড্ডায় এবার স্বাস্থ্যকর চা! গ্রিন টি ও মিন্ট পাতা দিয়ে তৈরি করুন দুরন্ত ‘মরোক্কান মিন্ট’ চা

আপনি যদি চা-প্রেমিক হোন, বিভিন্ন স্বাদের চায়ের স্বাদ নিতে পছন্দ করেন, তাহলে বাড়িতে খুব সহজে মরক্কোর ঐতিহ্যবাহী এই দুর্দান্ত স্বাদের চা বানিয়ে নিতে পারেন।

Recipe: আড্ডায় এবার স্বাস্থ্যকর চা! গ্রিন টি ও মিন্ট পাতা দিয়ে তৈরি করুন দুরন্ত 'মরোক্কান মিন্ট' চা
মরোক্কান মিন্ট চা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 7:43 AM

সারা বিশ্বে দার্জিলিং চায়ের বিখ্য়াত স্বাদ সুনাম রয়েছে। তবে চায়ের প্রকারভেদের পাশাপাশি বিভিন্ন দেশে চা তৈরির ঐতিহ্য়বাহী নিয়ম রয়েছেষ তেমনি মরক্কোর পুদিনা পাতা দিয়ে অসাধারণ স্বাদের চায়ে একবার চুমুক দিলে আপনি এই চায়ের প্রতি প্রেমে পড়ে যাবেন। মরক্কোর পুদিনা চা বা মাগবেরি মিন্ট চা হল গ্রিন চি, স্পেয়ারমিন্ট পাতা ও চিনি দিয়ে তৈরি একটি এনার্জি ড্রিঙ্কস।

স্প্যানিশ ভাষায় এই চাকে মুরিশ চা বলা হয়। এই চা মাগরেবের বিভিন্ন অনুষ্ঠানে প্রস্তুত করা হয়। বিয়ের অনুষ্ঠান বা বাড়িতে অতিথির আগমন হলে এই বিশেষ ও সুস্বাদু চা পরিবেশন করা হয়। সাধারণত, চা দিনে বেশ কয়েকবার খাওয়া। যায়। চা হল একটি ডিটক্স জাতীয় পানীয়, যেটিতে প্রায় ক্যালোরি থাকে না বললেই চলে।

আপনি যদি চা-প্রেমিক হোন, বিভিন্ন স্বাদের চায়ের স্বাদ নিতে পছন্দ করেন, তাহলে বাড়িতে খুব সহজে মরক্কোর ঐতিহ্যবাহী এই দুর্দান্ত স্বাদের চা বানিয়ে নিতে পারেন। সন্ধ্যেতে বা সকালে এই চা তৈরি করতে কী কী উপকরণ ও কীভাবে করবেন, তা দেখে নিন…

১জনের জন্য মরোক্কান মিন্ট চা বানাতে কী কী উপকরণ লাগবে. তা আগে দেখে নেওয়া যাক…

১ চা চামচ গ্রিন টি পাতা, চিনি স্বাদ অনুযায়ী, ২টি মিন্ট পাতা, ১ ১/২ কাপ জল ও ২টি স্পিয়ারমিন্ট পাতা

কীভাবে করবেন

একটি ছোট প্যানে জল গরম করতে দিন। এবার তাতে গ্রিন টি-এর পাতা দিন। এরপর চিনি ও স্পিয়ারমিন্ট পাতা দিয়ে ১০ মিনিট ফুটতে দিন। এককাপের মতোন জল কমে গেলে আভেন বন্ধ করে দিন।

চা হয়ে গেলে ছাঁকনি দিয়ে চা ছেঁকে একটি সুন্দর কাঁচের গ্লাসে রাখুন। পরিবেশনের আগে মিন্ট পাতা ও অল্প চিনি বা মিষ্টি দিয়ে গার্নিশ করুন।

আরও পড়ুন: Free Pani Puri: মেয়ে হওয়ার আনন্দে ফ্রি-তে ফুচকা বিলি ফুচকাওয়ালার! পকেট থেকে খসল ৫০ হাজার টাকা!