Aloe Vera Ice: রোদে বেরিয়ে মুখ জ্বলছে? বাড়ি ফিরে ত্বকে ঘষে নিন অ্যালোভেরার তৈরি বরফ

Summer Skin Care: ত্বকের উপর সবসময় দুর্দান্ত কাজ করে বরফ। বরফ ত্বকের উপর কুলিং এফেক্ট এনে দেয়। কমায় ত্বকের প্রদাহ ও র‍্যাশের সমস্যা। পাশাপাশি বাড়িয়ে তোলে ত্বকের রক্ত সঞ্চালন। আর এই বরফ যদি অ্যালোভেরা জেল তৈরি হয়, তখন এর গুণ আরও বেড়ে যায়।

Aloe Vera Ice: রোদে বেরিয়ে মুখ জ্বলছে? বাড়ি ফিরে ত্বকে ঘষে নিন অ্যালোভেরার তৈরি বরফ
Follow Us:
| Updated on: Apr 15, 2024 | 9:00 AM

গরমকাল মানেই মুখে তেল চিটচিটে ভাব, ঘাম, র‍্যাশ, ব্রণ, ঘামাচি। এছাড়াও ট্যান ও সানবার্নের সমস্যা রয়েছে। ছাতা ছাড়া রোদে বেরোলে ত্বক জ্বলে যাচ্ছে। বাড়ি ফিরেই মুখে ঠান্ডা জলের ঝাপটা দিচ্ছেন। এতে সাময়িক স্বস্তি মিললেও ত্বকের সমস্যা এড়ানো যাচ্ছে না। এই অবস্থায় মুখে ঘষে নিতে পারেন অ্যালোভেরা জেল দিয়ে তৈরি বরফ।

ত্বকের উপর সবসময় দুর্দান্ত কাজ করে বরফ। বরফ ত্বকের উপর কুলিং এফেক্ট এনে দেয়। কমায় ত্বকের প্রদাহ ও র‍্যাশের সমস্যা। পাশাপাশি বাড়িয়ে তোলে ত্বকের রক্ত সঞ্চালন। আর এই বরফ যদি অ্যালোভেরা জেল তৈরি হয়, তখন এর গুণ আরও বেড়ে যায়। অ্যালোভেরা জেলের তৈরি বরফ ত্বককে হাইড্রেট রাখার পাশাপাশি ওপেন পোরসের সমস্যা দূর করতে সহায়ক। এছাড়া ব্রণ, সান বার্নের হাত থেকেও মুক্তি দেয়।

ত্বকের উপর অ্যালোভেরা জেলের তৈরি বরফ ঘষলে একাধিক উপকারিতা পাওয়া যায়। অ্যালোভেরা জেলের মধ্যে থাকা অ্যান্টি-ইনফ্লেমেটরি ও অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের সমস্যা কমাতে সহায়ক। অ্যালো আইস ত্বকের অতিরিক্ত তেল শুষে নেয়। এটি ত্বকের উপর ঘষলে চোখের তলার ফোলাভাব কমে যায়। পাশপাশি ডার্ক সার্কেলের হাত থেকেও মুক্তি মেলে।

রোদে বেরিয়ে ত্বক পুড়ে গেলে, এর উপর বোলাতে পারেন অ্যালো আইস। এটি ব্রণর উপরও ঘষতে পারেন। এতে ব্রণর লালচে ভাব, ফোলাভাব ও প্রদাহ কমে যাবে। যেহেতু অ্যালোভেরার মধ্যে অ্যান্টি-মাইক্রোবিয়াল, অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে, তাই এটি ত্বকের সমস্যা কমাতে সহায়ক। এছাড়া গরমে ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে অ্যালো আইস। ত্বকের উপর অ্যালোভেরা জেলের তৈরি বরফ ঘষলে মুখে সতেজতা আসে।

বাড়িতে বানিয়ে ফেলুন অ্যালোভেরা জেল দিয়ে বরফ, রইল টিপস-

ছাদবাগানে থাকা অ্যালোভেরা গাছ থেকে একটি পাতা কেটে নিন। এই পাতা কিছুক্ষণ জলে ভিজিয়ে রাখুন। এতে অ্যালোভেরার পাতায় থাকা হলুদ পদার্থ বেরিয়ে যাবে। এবার খোসা ছাড়িয়ে জেল বের করে নিন। মিক্সিতে অ্যালোভেরা জেল ব্লেন্ড করে নিন। এবার এই জেল বরফের ট্রেতে ঢেলে ফ্রিজে রেখে দিন। বরফ জমে গেলেই তৈরি হয়ে যাবে অ্যালো আইস। দিনের যে কোনও সময় আপনি মুখে এই অ্যালো আইস ঘষতে পারেন।