Low-Budget Honeymoon Destination: বৈশাখে বিয়ে? মধুচন্দ্রিমার ডেস্টিনেশন খুঁজে নিন ১০ হাজারের টাকার মধ্যে

Summer Destination: এই বৈশাখেই বিয়ে। বিয়ে পরই ইচ্ছা আছে দু'জনে মিলে একটু দূরে ছুটি কাটিয়ে আসার। মাত্র ১০ হাজার টাকাতেই প্ল্যান করতে পারেন হানিমুনের।

Low-Budget Honeymoon Destination: বৈশাখে বিয়ে? মধুচন্দ্রিমার ডেস্টিনেশন খুঁজে নিন ১০ হাজারের টাকার মধ্যে
মাত্র ১০ হাজার টাকাতেই প্ল্যান করতে পারেন হানিমুনের।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 7:50 PM

এই বৈশাখেই বিয়ে। বিয়ে পরই ইচ্ছা আছে দু’জনে মিলে একটু দূরে ছুটি কাটিয়ে আসার। মোদ্দা কথা হানিমুনের (Honeymoon) পরিকল্পনা রয়েছে বিয়ের পর। কিন্তু মূল্যবৃদ্ধি এবং গরমের কথা মাথায় রেখে দু’জনেই ভাবছেন কোথায় যাওয়া যায়। তার ওপর বিয়ের জন্য মাত্র কয়েকদিনের ছুটি পেয়েছেন অফিস থেকে। তাই এই ফাঁকেই কাটিয়ে নিতে হবে হানিমুন। মাত্র ১০ হাজার টাকাতেই (Low-Budget Destination) প্ল্যান করতে পারেন হানিমুনের। আমাদের দেশেই (Incredible India) এমন বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র রয়েছে, যা নবদম্পতিদের জন্য আদর্শ। কিছুটা সময় যেমন একে অপরের সঙ্গে কাটাতে পারবেন তেমনই প্রকৃতির কাছাকাছি থাকার সুযোগ রয়েছে। আর বাজেট? সেটাও হয়ে যাবে সাধ্যের মতে। তাই গরমে হানিমুনে কোথায় যাবেন, দেখে নিন এক নজরে…

কুর্গ

হানিমুনে স্ত্রীকে নিয়ে স্কটল্যান্ড না-ই বা গেলেন, দক্ষিণ ভারতের কুর্গ‌ আপনার সব ইচ্ছা পূরণ করে দেবে। হাওড়া থেকে ট্রেনে করে মাইসোর। সেখান থেকে গাড়ি করে পৌঁছে যান কুর্গ। বিমানে করে গেলে আপনাকে নামতে হবে ম্যাঙ্গালোর বিমানবন্দরে। সেখান থেকে ১৩৬ কিলোমিটারের পথ হল কুর্গ। সুবজে মোরা ছোট্ট হিল স্টেশন কুর্গ‌। প্রাকৃতিক পরিবেশই হল কুর্গ‌ের জনপ্রিয়তার মূল কারণ। এছাড়াও এখানে আব্বি জলপ্রপাত, তালাকাভেরি, ব্রক্ষ্মগিরি হিলসের মত বেশ কয়েকটি জায়গা রয়েছে যা আপনি ঘুরে দেখতে পারেন।

মানালি

হিমাচলের অন্যতম ও প্রধান পর্যটন কেন্দ্র হল মানালি। কুল্লু জেলার মধ্যে অবস্থিত এই শৈলশহর গরমের পারফেক্ট ডেস্টিনেশন। হাওড়া থেকে ট্রেনে করে হোক বা কলকাতা থেকে বিমানে- চণ্ডীগড় থেকে সোজা চলে যায় মানালি। বিমানে আপনি দিল্লি হয়েও মানালি যেতে পারেন। মানালি থেকে আপনি সোলাং ভ্যালি, কুল্লু ভ্যালি, রোহাতাং পাস, হাম্পতা পাস বেরিয়ে আসতে পারেন। এখানে রয়েছে ট্রেকিংয়ের সুযোগ। আপনারা দুজনেই যদি অ্যাডভেঞ্চার ভালবাসেন এখানে বিয়াস নদীতে রিভার রাফটিং এবং রোহাতাং পাস থেকে প্যারাগ্লাইডিংয়ের সুযোগ রয়েছে।

গোয়া

আপনারা দুজনেই যদি সমুদ্র ভালবাসেন তাহলে গোয়া হল আপনার জন্য উপযুক্ত। খুব কম খরচেই স্ত্রীকে সঙ্গে নিয়ে ঘুরে আসতে পারেন গোয়া। অনেকেই ভাবেন গোয়া ব্যয়বহুল পর্যটন কেন্দ্র। তবে উত্তর গোয়ায় সমুদ্র সৈকত থেকে একটু দূরে যদি কোনও হোটেলে থাকেন তাহলে বাজেটের মধ্যেই ঘুরে নিতে পারবেন। পুরনো গোয়ার পর্তুগিজ স্থাপত্য, দক্ষিণ গোয়ার সমুদ্র সৈকতে বসে একসঙ্গে সূর্যাস্ত দেখা- এসব চিরস্মরণীয় হয়ে থাকবে আপনার জীবনে।

মুন্নার

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলো তার প্রাকৃতিক সৌন্দর্যের জন্য পরিচিত। এর মধ্যে জনপ্রিয় পর্যটন কেন্দ্র হল মুন্নার। পশ্চিমঘাট পর্বতমালার কোলে অবস্থিত এই হিল স্টেশন। এখানকার চা বাগান সহ শ্বাসরুদ্ধকর সৌন্দর্য এবং বিস্ময়কর প্রাকৃতিক দৃশ্যের প্রেমে যে কেউ পড়তে বাধ্য।

আরও পড়ুন: ৬০ পেরিয়েছেন? পেনশনের টাকাতেই ঘুরে আসুন জঙ্গল-সমুদ্র-পাহাড়