Greece: বিদেশি পর্যটকদের জন্য দারুণ সুখবর! ওমিক্রন-আতঙ্কের মধ্যে খুলে গেল গ্রিসের দরজা

শুধু ভারতীয় পর্যটকই নয়, গ্রিসের মনোমুগ্ধকর পরিবেশে কয়েক বছর ধরে চলচ্চিত্র শিল্পের একটি আউটডোর শ্যুটিং স্পট হিসেবে চিহ্ণিত হয়ে গিয়েছে। বলিউড বা অন্য়ান্য সিনেমার শ্যুটিং এই গ্রিসে হয়েছে।

Greece: বিদেশি পর্যটকদের জন্য দারুণ সুখবর! ওমিক্রন-আতঙ্কের মধ্যে খুলে গেল গ্রিসের দরজা
ভ্রমণপ্রেমীদের কাছে গ্রিস হল ড্রিম ডেস্টিনেশন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 7:07 AM

গ্রিস হল সর্বকালের সেরা গন্তব্যস্থল। ভ্রমণপ্রেমীদের কাছে গ্রিস হল ড্রিম ডেস্টিনেশন। অবশেষে ভ্রমণকারীদের মধ্যে বিশেষ একটি শ্রেণিকে গ্রিসে প্রবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। সেই বিশেষ ক্যাটাগরির তালিকায় রয়েছে ইউরোপীয় ইউনিয়নের নাগরিক ও ভারতীয়দের নাম। অর্থাত্‍, এই ওমিক্রন-আতঙ্কের মধ্যেও গ্রিসভ্রমণের জন্য যেতে পারবেন ভারতীয় পর্যটকরা। কোভিড ১৯ প্রোটোকলকে মাথায় রেখে গ্লোবাল ভিসা সেন্টার ওয়ার্ল্ড একটি বিবৃতি জারি করেছে।

GVCW ও ভারতীয়দের ভিসা আবেদনের ক্ষেত্রে জানানো হয়েছে, নয়া দিল্লি ও মুম্বইয়ের GVCW অ্যাপ্লিকেশনন কেন্দ্রগুলিতে সোমবার ও বুধবার ভ্রমণ ও কম দিনের জন্য থাকার ভিসার (C- Visa category) জন্য আবেদন করা যাবে।

গ্রিস ভ্রমণের অসাধারণ অভিজ্ঞতার স্বাদ পেতে এই দিনটির জন্যই অপেক্ষা করছিল বহু ভারতীয় পর্যটক। নৈসর্গিক দ্বীপ ও তার মনোরম দৃশ্যের জন্য গ্রিসের জনপ্রিয়তা বিশ্বজোড়া। উল্লেখ্য, এই শহরের জনপ্রিয়তা ভারতীয়দের কাছে এত বেশি যে তাঁদের জন্য এটি সবচেয়ে প্রিয় ভ্রমণস্থল হিসেবে পরিচিত হয়ে গিয়েছে।

শুধু ভারতীয় পর্যটকই নয়, গ্রিসের মনোমুগ্ধকর পরিবেশে কয়েক বছর ধরে চলচ্চিত্র শিল্পের একটি আউটডোর শ্যুটিং স্পট হিসেবে চিহ্ণিত হয়ে গিয়েছে। বলিউড বা অন্য়ান্য সিনেমার শ্যুটিং এই গ্রিসে হয়েছে। কোভিড ১৯ ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিস্তারের সঙ্গে সঙ্গে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক বাণিজ্যিক উড়ানের উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। দেশে ওমিক্রনের বিস্তার ঠেকাতেই এই কঠোর সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। তবে এক্ষেত্রে এয়ার-ট্রাভেল বাবল ও কার্গো ফ্লাইটগুলির উপর এই নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

আরও পড়ুন: Kolkata: শীতের ছুটিতে বেড়িয়ে পড়ুন কলকাতার ইতিকথা জানতে, দেখুন ছবিতে…