Travel News: Mussoorie: এবার শুধুমাত্র উইকেন্ডেই যাওয়া যাবে মুসৌরি, জানিয়ে দিল উত্তরাখণ্ডের সরকার!

মুসৌরি ভ্রমণের জন্য অনুকূল জায়গা। চারিদিকে একটা সবুজ পরিবেশের পাশপাশি ঠাণ্ডা আবহাওয়ায় বেড়ে ওঠা শহর মুসৌরি। এখানকার জনজীবন শান্ত প্রকৃতির।

Travel News: Mussoorie: এবার শুধুমাত্র উইকেন্ডেই যাওয়া যাবে মুসৌরি, জানিয়ে দিল উত্তরাখণ্ডের সরকার!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 8:54 AM

প্যান্ডেমিক শেষ হয়নি। কিন্তু সংক্রমের মাত্রা ধরাছোঁয়ার মধ্যে। আর সেই কারণেই সরকারের তরফ থেকে বিধি নিষেধও অনেক শিথিল করা হচ্ছে। এর পাশাপাশি পর্যটনের ক্ষেত্রেও বিশেষ সুযোগ সুবিধা আরপ করা হয়েছে। কিন্তু, সংক্রমণ হঠাৎ করেই আবার বাড়ছে। এই পরিস্থিতিতে আপনি যদি মুসৌরি ভ্রমণের পরিকল্পনা করে থাকেন, তাহলে রাজ্য সরকারের জারি করা সাম্প্রতিক ভ্রমণ আপডেটগুলি খেয়াল রাখুন। ক্রমবর্ধমান করোনা ভাইরাস সংক্রমণের কারণে উত্তরাখণ্ড সরকার সম্প্রতি দেরাদুনে ২১ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে। এর আগে, লকডাউনটি ১৪ সেপ্টেম্বর পর্যন্ত থাকার কথা ছিল।

রাজ্য সরকার একটি নতুন আদেশ জারি করেছে। সেখানে বলা হয়েছে যে পর্যটকরা শুধুমাত্র সপ্তাহান্তে মুসৌরি পরিদর্শন করতে পারবেন। তবে মুসৌরি প্রবেশের ৭২ ঘণ্টার মধ্যে তাঁদের কোভিড নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। এছাড়াও পর্যটকদের দেরাদুন স্মার্ট সিটি পোর্টালে রেজিস্ট্রেশন করতে হবে। শুধু তাই নয়, মুসৌরিতে তাঁদের হোটেল বুকিংয়ের প্রমাণও দিতে হবে।

Mussourie Travel

ভ্রমণের নিয়ম সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য শেয়ার করে জেলা ম্যাজিস্ট্রেট রাজেশ কুমার জানিয়েছেন যে সম্পূর্ণভাবে টিকা নেওয়া পর্যটকদের কোভিড নেগেটিভ রিপোর্টের প্রয়োজন হবে না। শুধুমাত্র যাঁরা টিকা নেন নি বা টিকার একটা ডোজ নিয়েছেন, তাঁদের এই নেগেটিভ রিপোর্ট দেওয়া বাধ্যতামূলক হবে। এছাড়া, সহস্রধারা, গুচুপানি এবং মুসৌরিতে কাউকেই নদী ও পুকুরে যেতে দেওয়া হবে না।

এই সময়ের মধ্যে যারা মুসৌরি পরিদর্শন করবেন তাঁদের অবশ্য সমস্ত COVID বিধি অনুসরণ করতে হবে। এর মধ্যে রয়েছে সব সময় মাস্ক পরে থাকা, পর্যাপ্ত সামাজিক দূরত্ব বজায় রাখা এবং অন্যান্য বিধি নিষেধ। প্রতিবেদনে বলা হয়েছে যে ২১ সেপ্টেম্বর পর্যন্ত মল রোডে বিকেল ৫ টার পর যানবাহন পার্কিং করা যাবে না। সাম্প্রতিক আদেশ অনুসারে, পাবলিক প্লেসে থুতু ফেলা নিষিদ্ধ করা হয়েছে। যাঁরা এই নিয়ম অমান্য করবে তাঁদের ৫০০ থেকে ১,০০০ টাকা পর্যন্ত জরিমানা করা হবে।

মুসৌরি ভ্রমণের জন্য অনুকূল জায়গা। চারিদিকে একটা সবুজ পরিবেশের পাশপাশি ঠাণ্ডা আবহাওয়ায় বেড়ে ওঠা শহর মুসৌরি। এখানকার জনজীবন শান্ত প্রকৃতির। শহরের কোলাহল থেকে মুক্তি পেতে আপনি চাইলে শহরের বাইরের দিকের হোটেলেও থাকতে পারেন। সব মিলিয়ে প্যান্ডেমিকে বছর খানেক বাড়িতে কাটানোর পর আপনার ইচ্ছে হতেই পারে কোথাও ঘুরে আসার। পছন্দের তালিকায় মুসৌরিকে এবার নির্দ্বিধায় যোগ করতে পারেন।

আরও পড়ুন: অনুমতি মিলতেই ভিড় বাড়ছে চারধাম যাত্রায়! সংক্রমণ নিয়ে বাড়তি উদ্বেগ প্রশাসনের

আরও পড়ুন: পুজোয় সিকিম যাবেন? ৫ দিন এইভাবে পরিকল্পনা করলে সবচেয়ে বেশি ঘুরতে পারবেন…

আরও পড়ুন: চার ধাম যাত্রা শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই যাত্রা শুরু করল বিলাসবহুল দূরপাল্লার ট্রেন!