Weather Update: এ বছরের এপ্রিলই শুধু নয়, ৪০ ডিগ্রিতে কলকাতা তেতেছে আগে এই বছরগুলিতেও

Weather Update: গত বছর, ২০২৩ সালেও একই গরম ছিল। গত বছর ১৪ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.০ ডিগ্রি। ১৫ এপ্রিল ৪১.০ ডিগ্রি, ‍১৭ এপ্রিল ৪০.০ ডিগ্রি, ১৯ এপ্রিল ৪০.৬ এবং ২০ এপ্রিল ৪০.৭ ডিগ্রি তাপমাত্রা ছিল।

| Edited By: | Updated on: Apr 22, 2024 | 11:00 AM
আজ থেকে মারাত্মক গরম

আজ থেকে মারাত্মক গরম

1 / 7
চলতি সপ্তাহের শনিবার, ২০ এপ্রিলই বাঁকুড়ার তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি ছুঁয়ে ফেলেছিল। কলকাতার তাপমাত্রাও ৪০ ডিগ্রির উপরেই ছিল। তবে এই প্রথম নয়, ২০০৯, ২০১৪, ২০১৬, ২০২৩ সালেও ৪০ পার করেছিল তাপমাত্রার পারা।  ছবি: PTI

চলতি সপ্তাহের শনিবার, ২০ এপ্রিলই বাঁকুড়ার তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি ছুঁয়ে ফেলেছিল। কলকাতার তাপমাত্রাও ৪০ ডিগ্রির উপরেই ছিল। তবে এই প্রথম নয়, ২০০৯, ২০১৪, ২০১৬, ২০২৩ সালেও ৪০ পার করেছিল তাপমাত্রার পারা। ছবি: PTI

2 / 7
যদি ২০০৯ সালের পরিসংখ্যানের দিকে নজর দেওয়া হয়, তবে ২০০৯ সালের ১৮ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি।  ১৯ এপ্রিল তাপমাত্রা ছিল ৪১.২ ডিগ্রি, ২১ এপ্রিল ৪০.০ ডিগ্রি, ২৩ এপ্রিল ৪০.১ ডিগ্রি, ২৪ এপ্রিল ৪০.৬ ডিগ্রি, ২৫ এপ্রিল ৪০.৪ ডিগ্রি, ২৬ এপ্রিল ৪০.৬ ডিগ্রি এবং ২৭ এপ্রিল ৪১.১ ডিগ্রি তাপমাত্রা ছিল। ছবি:PTI

যদি ২০০৯ সালের পরিসংখ্যানের দিকে নজর দেওয়া হয়, তবে ২০০৯ সালের ১৮ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি। ১৯ এপ্রিল তাপমাত্রা ছিল ৪১.২ ডিগ্রি, ২১ এপ্রিল ৪০.০ ডিগ্রি, ২৩ এপ্রিল ৪০.১ ডিগ্রি, ২৪ এপ্রিল ৪০.৬ ডিগ্রি, ২৫ এপ্রিল ৪০.৪ ডিগ্রি, ২৬ এপ্রিল ৪০.৬ ডিগ্রি এবং ২৭ এপ্রিল ৪১.১ ডিগ্রি তাপমাত্রা ছিল। ছবি:PTI

3 / 7
এবার যদি ২০১৪ সালের পরিসংখ্যান দেখি, তবে সে বছর ২২ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.০ ডিগ্রি, ২৩ এপ্রিল ৪০.৮ ডিগ্রি,  ২৪ এপ্রিল ৪১.১ ডিগ্রি তাপমাত্রা ছিল। ২৫ এপ্রিল ৪১.২ ও ২৬ এপ্রিল ৪১.১ ডিগ্রি তাপমাত্রা ছিল ২০১৪ সালে।

এবার যদি ২০১৪ সালের পরিসংখ্যান দেখি, তবে সে বছর ২২ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.০ ডিগ্রি, ২৩ এপ্রিল ৪০.৮ ডিগ্রি, ২৪ এপ্রিল ৪১.১ ডিগ্রি তাপমাত্রা ছিল। ২৫ এপ্রিল ৪১.২ ও ২৬ এপ্রিল ৪১.১ ডিগ্রি তাপমাত্রা ছিল ২০১৪ সালে।

4 / 7
গরমের হাত থেকে রেহাই নেই

গরমের হাত থেকে রেহাই নেই

5 / 7
 গত বছর, ২০২৩ সালেও একই গরম ছিল।  গত বছর ১৪ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.০ ডিগ্রি।  ১৫ এপ্রিল ৪১.০ ডিগ্রি,  ‍১৭ এপ্রিল ৪০.০ ডিগ্রি, ১৯ এপ্রিল ৪০.৬ এবং ২০ এপ্রিল ৪০.৭ ডিগ্রি তাপমাত্রা ছিল।

গত বছর, ২০২৩ সালেও একই গরম ছিল। গত বছর ১৪ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.০ ডিগ্রি। ১৫ এপ্রিল ৪১.০ ডিগ্রি, ‍১৭ এপ্রিল ৪০.০ ডিগ্রি, ১৯ এপ্রিল ৪০.৬ এবং ২০ এপ্রিল ৪০.৭ ডিগ্রি তাপমাত্রা ছিল।

6 / 7
এবার যদি লতি বছরের দিকে নজর দেওয়া যায়, তবে আলিপুর আবহাওয়া দফতরের পরিসংখ্যান বলছে, ২০২৪ সালের ১৯ এপ্রিল ৪০.৮ ডিগ্রি তাপমাত্রা ছিল। ২০ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.২ ডিগ্রি এবং  ২১ এপ্রিল ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

এবার যদি লতি বছরের দিকে নজর দেওয়া যায়, তবে আলিপুর আবহাওয়া দফতরের পরিসংখ্যান বলছে, ২০২৪ সালের ১৯ এপ্রিল ৪০.৮ ডিগ্রি তাপমাত্রা ছিল। ২০ এপ্রিল তাপমাত্রা ছিল ৪০.২ ডিগ্রি এবং ২১ এপ্রিল ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

7 / 7
Follow Us: